সদ্য সংবাদ

  সাংবাদিকদের নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফ   পঞ্চগড়ে সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ   লোকাল বাসে ভাড়া দ্বিগুন, যাত্রি তিনগুন, দেখে না প্রশাসন!  রোজিনাকে হেনস্তা দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সম্পাদক পরিষদের দাবি   সাংবাদিক রোজিনার বিরুদ্ধে মামলা করা উপসচিবসহ ৬ জন বদলি   ইসরায়েলকে সমর্থন দিলে ১০ বছরের জেল-জরিমানা কুয়েতে  তিউনিশিয়া উপকূলে নৌকাডুবি : ৩৩ বাংলাদেশী উদ্ধার   দুর্নীতিবাজ আমলারা কত বেপরোয়া: ড. কামাল   ডিবি পুলিশের রিমান্ডে মামুনুল হককে জিজ্ঞাসাবাদ শুরু   যমুনা নদীতে ডুবে তিন জনের মৃত্যু  ‘দুর্নীতি আড়াল করতেই’ সরকার সাংবাদিকদের ‘ভয় দেখালো’  সংগ্রামের মাধ্যমে এই সম্মান এসেছে : প্রধানমন্ত্রী  ইসরাইলি যুদ্ধজাহাজে হামাসের ক্ষেপণাস্ত্র হামলা  সাইনবোর্ড ট্রাফিক বক্সের কাছে বোমা বিস্ফোরণে নিষ্ক্রিয়  গাজায় হামলার মধ্যে ইসরাইলকে আরও অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র   সাঘাটায় বিএনপি নেতাকর্মিদের ঈদ শুভেচ্ছা   ঝিনাইদহ মহাসড়ক কাঠ ব্যবসায়িদের দখলে   শ্রমিকের বেতন না দিয়ে মালিক পালাতক, সাহায্য দিলেন ডিসি   মিতু হত্যার ঘটনায় সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার  ঈদে মুক্তি পাচ্ছে অভিনেতা তনু পান্ডের ছবি "সৌভাগ্য "

'নারীকে মারার অধিকার পুরুষের আছে'- অভিনেত্রী ক্যাথেরিন

 Thu, Jan 11, 2018 6:09 AM
'নারীকে মারার অধিকার পুরুষের আছে'- অভিনেত্রী ক্যাথেরিন

ডেস্ক রিপোর্ট : : নারীদের মারতে গেলে পুরুষদের কোনো বাধা দেওয়া উচিত নয় বলে মনে করেন ফরাসি অভিনেত্রী ক্যাথেরিন ডিনিউভ।

মঙ্গলবার ফ্রান্সের একটি পত্রিকায় ১০০ জন ফরাসি নারী স্বাক্ষরিত একটি খোলা চিঠি প্রকাশিত হয়। সে চিঠিতে সাম্প্রতিকালের বিভিন্ন যৌন হেনস্থার যেসব অভিযোগ তোলেন সে বিষয়ে বক্তব্য তুলে ধরেন তারা। খবর বিবিসির


সেই খোলা চিঠিতে স্বাক্ষরকারী ১০০জন নারীর মধ্যে অভিনেত্রী ক্যাথেরিন ডিনিউভ একজন।


খোলা চিঠির পাশাপাশি এক মন্তব্যে তিনি বলেন, পুরুষরা যে নারীদের ‘আঘাত’ করেন এর জন্য তাদের বিরুদ্ধে কোনো আইনী ব্যবস্থা নেওয়া উচিত না। 


নারীদের শাসনের জন্যই কখনও এমনটা প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।


এছাড়াও নিজেদের বিরুদ্ধে ঘটে যাওয়া যৌন হয়রানির বিবরণ দিচ্ছেন যারা তাদেরকে 'অতিনৈতিকতা'র বিষয়েও সতর্ক করেন ১৯৫৭ সালে ক্যারিয়ার শুরু করা এ অভিনেত্রী।


খোলা চিঠিতে দাবি করা হয় যে, নারীদের ওপর যৌন অপরাধ কোনোভাবেই কাম্য নয়। তবে নারীদের ইচ্ছাকৃতভাবে কাউকে প্রলুব্ধ করাও এক ধরনের অপরাধ।  


এখন পর্যন্ত ১০০ এর অধিক চলচ্চিত্রে কাজ করা এ অভিনেত্রী ছাড়াও খোলা চিঠিতে আরও যেসব ফরাসি নারী স্বাক্ষর করেন তাদের মধ্যে অন্যতম হলেন অভিনেত্রী ক্রিস্টিন বয়সন, রক্ষণশীল সাংবাদিক এলিজাবেথ লেভী, সাবেক পর্নো তারকা ব্রিজিট লাহায়ি, লেখিকা ক্যাথেরিন মিলেতসহ আরও অনেকে। সূত্র: বিবিসি

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন