সদ্য সংবাদ

 প্রধানমন্ত্রীর দেওয়া সাংবাদিক কল্যাণ ট্রাস্টের অর্থ বণ্টনে অনিয়মের অভিযোগ   নাশকতায় জড়িত হেফাজত কর্মীর স্বীকারোক্তি  নারায়ণগঞ্জ ডিবি পুলিশের অভিযানে ৪ ভুয়া ডিবি গ্রেফতার  সিদ্ধিরগঞ্জের টাইগার ফারুক জেলে, আত্মগোপনে তার ৩ সন্ত্রাসী   ইমামের স্বীকারউক্তি নাশকতায় সাথে মামুনুল হক জড়িত- এসপি পিবিআই  নারায়ণগঞ্জ ডিবি পুলিশের অভিযানে সোর্স বিশু ও মিশু গ্রেফতার   মুনিয়ার মৃত্যু: দেশত্যাগে নিষেধাজ্ঞা বসুন্ধরা গ্রুপের শাহ আলম পুত্র আনভীরের   বসুন্ধরার এমডি প্রেমিক আনভীরকে নিয়ে মুনিয়ার ডায়েরিতে কী আছে?  হেফাজতের ৩১৩ অর্থ যোগানদাতা চিহ্নিত: ডিবি কমিশনার  গুলশানের ফ্ল্যাট থেকে তরুণীর লাশ উদ্ধার, বসুন্ধরার এমডির বিরুদ্ধে মামলা  কওমি মাদ্রাসা রাজনীতিমুক্ত রাখতে ১৫ সদস্যের কমিটি গঠনের সিদ্ধান্ত   ডিএনডির সেনা প্রজেক্টের নির্মাণাধীন ঢালাই ধসে নিহত-১, আহত-৫  নারায়ণগঞ্জে গ্যাস বিস্ফোরণের ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন।  নারায়ণগঞ্জ এসপির বন্ধু পরিচয়ে সোর্স বাবু -বিশু ও মিশু চক্রের চাঁদাবাজি  ৩০০ পরিবারে মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন নাঃগঞ্জের ডিসি  চিকিৎসকের আচরণের প্রতিবাদ করেছেন পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন  ডাক্তার -পুলিশের মাঠ পর্যায়ের বাস্তবতা  করোনা আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন অভিনেত্রী কবরী  আশা ও তামাশার লকডাউন  কত বছর করোনার সঙ্গে থাকতে হবে কেউ জানিনা- ডা ফাহিম

অভিনেতা সিরাজ হায়দার আর নেই

 Fri, Jan 12, 2018 4:38 AM
অভিনেতা সিরাজ হায়দার আর নেই

বিনোদন ডেস্ক :: বিশিষ্ট অভিনেতা সিরাজ হায়দার আর নেই (ইন্নালিল্লাহি ... রাজিউন)। আজ ভোর ৬ টায়

রাজধানীর কল্যাণপুরে নিজ বাসায় হার্ট অ্যাটাক করে তিনি ইন্তিকাল করেন। ৫৫ বছরেরও বেশী সময় ধরে অভিনয়ের সঙ্গে যুক্ত ছিলেন সিরাজ হায়দার। এই দীর্ঘ সময়ে তিনি অভিনয় করেছেন যাত্রা, মঞ্চ, রেডিও, টেলিভিশন নাটক এবং চলচ্চিত্রে। ১৯৬২ সালে নবম শ্রেণিতে পড়াকালীন ১৪ই আগস্ট পূর্ব পাকিস্তানের জাতীয় দিবসে ‘টিপু সুলতান’ নাটকে ‘করিম শাহ’ চরিত্রে অভিনয়ের মাধ্যমে অভিনয়ে পথচলা শুরু হয়েছিল তার। মঞ্চ নাটক নির্দেশনা দিয়েছেন মাত্র উনিশ বছর বয়সে।

১৯৭৬ সালে তিনি ‘রঙ্গনা নাট্যগোষ্ঠী’ নামে একটি নাট্যদল প্রতিষ্ঠা করেন এবং এ দলের হয়ে অনেক নাটকের নির্দেশনা দেন। মুক্তিযুদ্ধের পর চলচ্চিত্র পরিচালক আবদুল্লাহ আল মামুনের সহকারী হিসেবে ‘জল্লাদের দরবার’ নামক চলচ্চিত্রে কাজ শুরু করেন। তার অভিনীত প্রথম চলচ্চিত্রের নাম ‘সুখের সংসার’। নারায়ন ঘোষ মিতা পরিচালিত এ চলচ্চিত্রে তিনি খলনায়ক চরিত্রে অভিনয় করেন। সিরাজ হায়দার দুটি চলচ্চিত্র পরিচালনাও করেছেন। এসবের মধ্যে মুক্তিপ্রাপ্ত ছবিটির নাম ‘সুখ’। আর ‘আদম ব্যাপারী’ নামের অন্য ছবিটি মুক্তি পায়নি। ব্যক্তিজীবনে অভিনেত্রী মীনা হায়দার সিরাজ হায়দারের স্ত্রী। তাদের পুত্র লেলিন হায়দারও নাটক পরিচালনা করেন। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন