সদ্য সংবাদ

 নারায়ণগঞ্জ ডিবির ক্যাশিয়ার আনোয়ার আতঙ্কে ব্যবসায়ীরা!   ১৮ বছর বিমানবন্দরে বসবাসকারী সেই ইরানির মৃত্যু   ইরানের সঙ্গে সম্পর্ক জোরদারে আগ্রহী পুতিন   কোনো বাধা বিএনপিকে ঠেকাতে পারবে না : রিজভী  পাকিস্তানকে হারিয়ে বিশ্বসেরার মুকুট ইংল্যান্ডের   ঢাকাতেই হবে হজযাত্রীদের ইমিগ্রেশন ও তল্লাশি- স্বরাষ্ট্রমন্ত্রী   দুর্ভিক্ষ আসছে আতঙ্কে মানুষ  সাত পাকে বাঁধা পড়লেন 'আশিকি টু' ছবির সুরকার- গায়িকা  ডেঙ্গু: আরও ৭ মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৭৫   ১০০ সেতু চালু হওয়ায় দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে: প্রধানমন্ত্রী   অধিকার আদায় না করে ঘরে ফিরে যাব না: ফখরুল  ড্রোন নিয়ে মিথ্যা বলছে ইরান: জেলেনস্কি   ৩০তম বিসিএসের সেই পুলিশ কর্মকর্তা চাকরিচ্যুত   ১০ ডিসেম্বরের সমাবেশে আমরাও থাকব: মান্না  কোনো সিমই বিক্রি করতে পারবে না গ্রামীণফোন   সাংবাদিকদের আয়কর মালিকপক্ষই দেবে: হাইকোর্ট   বিয়েতে দেনমোহর ১০১টি বই   অবাধ ও স্বচ্ছ নির্বাচনে সহযোগিতা করবে যুক্তরাষ্ট্র'   মানুষের ওপর আক্রমণ করলে রক্ষা নেই: প্রধানমন্ত্রী   কপ-২৭ সম্মেলন: ১০০ বিলিয়ন ডলার চায় বাংলাদেশ

আরজেএফ’ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড এ ভূষিত হলেন এ এইচ ইমরান।

 Tue, Mar 29, 2022 12:49 PM
আরজেএফ’ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড এ ভূষিত হলেন এ এইচ ইমরান।

স্টাফ রিপোর্টারঃ: জাতীয় দৈনিক গনমুক্তি স্টাফ রিপোর্টার এ এইচ ইমরানকে

অনুসন্ধানী সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য আরজেএফ'র ২০২১ সন্মাননা সনদ তুলে দেন সাবেক সেনাপ্রধান ও রাষ্ট্রদূত লেঃ জেনারেল (অবঃ) এম হারুন-অর-রশিদ বীর প্রতীক। 

 ২৮ মার্চ ২০২২ সোমবার বিকাল ৩টায় কেন্দ্রীয় কচিকাঁচা মিলনায়তন সেগুনবাগিচা, ঢাকায় রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ)’র উদ্যোগে আরজেএফ’র ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠানে এ এইচ ইমরানকে এ সন্মাননায় ভূষিত করা হয়েছে। আরজেএফ’র চেয়ারম্যান এস এম জহিরুল ইসলামের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত মহাসচিব  মোঃ আল-আমিন শাওনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাবেক সেনাপ্রধান ও রাষ্ট্রদূত লেঃ জেনারেল (অবঃ) এম হারুন-অর-রশিদ বীর প্রতিক। প্রধান আলোচকের বক্তব্য রাখেন, বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ  আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক ও দৈনিক বাংলাদেশ সমাচারের সম্পাদক ড. খান আসাদুজ্জামান, জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এ্যাড. শাহিদা রহমান রিংকু, এসডিএস’র নির্বাহী পরিচালক রাবেয়া বেগম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা জজ কোর্টের আইনজীবী মো. বাহাউদ্দিন, সামাজিক বন পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থার চেয়ারম্যান লায়ন এইচ এ ইব্রাহিম ভূঁইয়া, ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন (এফবিজেও)’র মহাসচিব মোঃ শামছুল আলম, প্রজাপতি ফাউন্ডেশনের চেয়ারম্যান জেসমীন নূর প্রিয়াংকা। মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন  হাজী মো. মোহসীন উদ্দিন খান। আরজেএফ এ বছর বিভিন্ন ক্যাটাগরিতে ১০ জনকে এ সন্মাননা প্রদান করেন।
অনুসন্ধানী সাংবাদিকতায় নেশা ও পেশা।
বিভিন্ন সময় দেশ বিদেশের নানান অপরাধের খবর উঠে আসে গণমাধ্যমকর্মীদের মাধ্যমে পত্রিকার পাতায়। কারন অপরাধ  বিষয়ের ঘটনা অনুসন্ধান করে মানুষের সামনে তুলে ধরাই সাংবাদিকের কাজ, তাদেরই একজন এ এইচ ইমরান। তিনি শুধু সাংবাদিক নন, সংগঠক ও বিভিন্ন সেবা মূলক সামাজিক কর্মকাণ্ডে সঙ্গে ও জড়িত।

তিনি স্কুল জীবন স্বপ্ন দেখতেন বড় হয়ে সাংবাদিকতা করবেন। কিন্তু তার পরিবারের ইচ্ছা ছিলো বড় হয়ে আইন পেশায় যুক্ত হওয়ার। তিনি মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা সম্পন্ন  করেন। এরপর লেখালেখির প্রতি ভালোবাসা থাকায় ২০০০ সালে দৈনিক খবর গ্রুপের সাপ্তাহিক বর্তমান দিনকাল দিয়ে সাংবাদিকতা শুরু করেন। এরপর একের পর এক বিভিন্ন অপরাধ বিষয়ক লীড নিউজ করে আলোচনায় চলে আসেন দ্রুত।  স্নাতকোত্তর সম্পন্ন করার পর পেশা হিসেবে সাংবাদিকতাকেই বেছে নেন এ এইচ ইমরান। প্রথমে সাপ্তাহিক পত্রিকায় কাজ করলে ও পরবর্তীতে দৈনিক খবর অনুসন্ধানী প্রতিবেদক হিসেবে যোগ দেন। ২০০৩ সালে সাবেক প্রেসিডেন্ট হুসেইন মোহাম্মদ এরশাদ একান্ত সাক্ষাৎকার, জেলা জজের দুর্নীতির শ্বেতপত্র, বিভিন্ন রাজনৈতিক নেতার দুর্নীতির চিত্র, চলচ্চিত্র অঙ্গনের নষ্টামী নিয়ে বিভিন্ন অপরাধ বিষয়ক রিপোর্টিং এ আলোচনায় আসেন। ২০১২ সালে দৈনিক মুক্ত খবর ও ২০১৮ সাল থেকে দৈনিক গনমুক্তি পত্রিকায় স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন। এছাড়াও তিনি সাপ্তাহিক এশিয়া বিচিত্রা, এশিয়া খবর ২৪ ডট কম, এর প্রকাশক ও সম্পাদক এবং AKtv পরিচালক। এ এইচ ইমরান তার নিজ এলাকা সিদ্ধিরগঞ্জ প্রেসক্লাবের সেক্রেটারি হিসেবে গত ১০ বছর যাবৎ দায়িত্ব পালন করে আসছেন। তিনি বিভিন্ন সামাজিক সেবা সংঘের সঙ্গে জড়িত রয়েছেন। গত ২৮ ফেব্রুয়ারি পরিকল্পনা প্রতিমন্ত্রী ড, শামসুল আলম ২১ সন্মাননা ক্রেস্ট তুলে দেন এ এইচ ইমরানকে।

প্রচার বিমূখ এ এইচ ইমরান সারাজীবন সুনামের সঙ্গে সাংবাদিকতা করেই কাটিয়ে দিতে চান বাকীটা পথ। ভ্রমন বিলাসী এই মানুষটি  এ পযর্ন্ত  এশিয়া মহাদেশের ১৪ টি দেশ ভ্রমন করেছেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন