সদ্য সংবাদ

 নারায়ণগঞ্জ ডিবির ক্যাশিয়ার আনোয়ার আতঙ্কে ব্যবসায়ীরা!   ১৮ বছর বিমানবন্দরে বসবাসকারী সেই ইরানির মৃত্যু   ইরানের সঙ্গে সম্পর্ক জোরদারে আগ্রহী পুতিন   কোনো বাধা বিএনপিকে ঠেকাতে পারবে না : রিজভী  পাকিস্তানকে হারিয়ে বিশ্বসেরার মুকুট ইংল্যান্ডের   ঢাকাতেই হবে হজযাত্রীদের ইমিগ্রেশন ও তল্লাশি- স্বরাষ্ট্রমন্ত্রী   দুর্ভিক্ষ আসছে আতঙ্কে মানুষ  সাত পাকে বাঁধা পড়লেন 'আশিকি টু' ছবির সুরকার- গায়িকা  ডেঙ্গু: আরও ৭ মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৭৫   ১০০ সেতু চালু হওয়ায় দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে: প্রধানমন্ত্রী   অধিকার আদায় না করে ঘরে ফিরে যাব না: ফখরুল  ড্রোন নিয়ে মিথ্যা বলছে ইরান: জেলেনস্কি   ৩০তম বিসিএসের সেই পুলিশ কর্মকর্তা চাকরিচ্যুত   ১০ ডিসেম্বরের সমাবেশে আমরাও থাকব: মান্না  কোনো সিমই বিক্রি করতে পারবে না গ্রামীণফোন   সাংবাদিকদের আয়কর মালিকপক্ষই দেবে: হাইকোর্ট   বিয়েতে দেনমোহর ১০১টি বই   অবাধ ও স্বচ্ছ নির্বাচনে সহযোগিতা করবে যুক্তরাষ্ট্র'   মানুষের ওপর আক্রমণ করলে রক্ষা নেই: প্রধানমন্ত্রী   কপ-২৭ সম্মেলন: ১০০ বিলিয়ন ডলার চায় বাংলাদেশ

ইসরাইলের প্রধানমন্ত্রীর অনুষ্ঠান প্রত্যাখ্যান করল বলিউডের তিন খান

 Mon, Jan 22, 2018 6:22 AM
ইসরাইলের প্রধানমন্ত্রীর অনুষ্ঠান প্রত্যাখ্যান করল বলিউডের তিন খান

ডেস্ক রিপোর্ট : : ভারত সফররত ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর সঙ্গে একই অনুষ্ঠানে অংশ নেয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে

 বলিউডের শীর্ষ তিন তারকা শাহরুখ খান, সালমান খান ও আমির খান। বৃহস্পতিবার মুম্বাইয়ে ইসরাইলি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বলিউড তারকাদের সম্মানে ‘শ্যালম বলিউড’ শীর্ষক অনুষ্ঠানে অমিতাভ বচ্চন, করন জোহর, ঐশ্বরিয়া রায়, বিবেক অবেরয়সহ খ্যাতিমান চলচ্চিত্রশিল্পী-কুশলীরা অংশ নিলেও তিন খান তাতে অংশ নেননি।


 

ইসরাইলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বর্তমানে ৬ দিনের সফরে ভারতে অবস্থান করছেন। রাজনৈতিক, ব্যবসায়ী, কূটনৈতিক ব্যক্তিদের পাশাপাশি বিশিষ্টজনের সঙ্গেও সাক্ষাৎ করছেন তিনি।


ওই অনুষ্ঠানে বলিউড স্টারদের অংশ না নেয়া নিয়ে চলছে নানা আলোচনা। টুইটারে অনেকে দাবি করছেন, বলিউড রাজা শাহরুখ খান, মিস্টার পারফেকশনিস্ট আমির খান ও সালমান খানকে আমন্ত্রণ জানানো হলেও ইসরাইলি প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে থাকতে অস্বীকৃতি জানিয়েছিলেন তারা।


ভারত-পাকিস্তানভিত্তিক কয়েকটি অনলাইন পোর্টালেও এই খবর প্রকাশ করা হয়েছে। যদিও অনুষ্ঠানে যোগ দিতে তিন ‘খান’ এর অস্বীকৃতির তথ্য নির্ভরযোগ্য কোনো সংবাদমাধ্যমে পাওয়া যায়নি।


বিগত বছরগুলোতে ফিলিস্তিনি ভূমি দখল করে একের পর এক বসতি তৈরি করার অনুমতি দেয়াসহ ইসরাইলি সরকারের নানা নিপীড়নমূলক পদক্ষেপে নেতৃত্ব দিচ্ছেন নেতানিয়াহু। এসব বিষয়ে জাতিসংঘসহ আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো নিয়মিত ইসরাইলের নিন্দা করে আসছে।


গত সপ্তাহে নেতানিয়াহু ভারতে পৌঁছার পর অনেকে তাকে সাদরে গ্রহণ করলেও মানবাধিকার লঙ্ঘনের দায়ে দিল্লিসহ বিভিন্ন শহরে তাকে বিক্ষোভের মুখেও পড়তে হয়েছে। বলিউড তারকাদের কেউ কেউ ইসরাইলি প্রধানমন্ত্রীর ভারত সফরের বিরুদ্ধে বিক্ষোভে অংশ নিয়েছেন।


চলচ্চিত্র পরিচালক আনন্দ পতবর্ধন বৃহস্পতিবার মুম্বাইয়ে ‘গো ব্যাক নেতানিয়াহু’ বিক্ষোভে অংশ নিয়েছিলেন। তিনি আল জাজিরাকে বলেন, ‘সত্যিকারের ভারত মুসলিম, খ্রিস্টান, ইহুদি-নির্বিশেষে ফিলিস্তিনবাসীর সত্যিকারের বন্ধু হয়ে থাকবে।’

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন