সদ্য সংবাদ

  সাত টাকায় চিকিৎসা দেবে গণস্বাস্থ্য: ডা. জাফরুল্লাহ চৌধুরী   জিম্বাবুয়ের কাছে হারলো বাংলাদেশ   চট্টগ্রামে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিকিৎসক গ্রেপ্তার  স্বামীর অশ্লীল ভিডিও নিয়ে যা বললেন শিল্পা  ‘কঠোর লকডাউনে কারো পৌষ মাস কারো সর্বনাশ’   ভারতে সর্বোচ্চ নম্বর পেয়ে মুসলিম ছাত্রীর ইতিহাস   না.গঞ্জে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে প্রশাসন  অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিড টিকা নিলে আজীবন সুরক্ষা!  বিক্রি করতে না পেরে চামড়ায় সয়লাব রাস্তা, উৎকট গন্ধ  নতুনধারার মাস্ক ও স্যানিটাইজার কেন্দ্র উদ্বোধন   সাংবাদিক রিজভী আহমেদের উপর সন্ত্রাসী হামলা!   জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও দুস্থদের মাঝে মাংস ও টাকা বিতরণ  সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত  পদ্মা সেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার বরখাস্ত  যুবলীগ নেতা আকবর আলীর ঈদ শুভেচ্ছা  মুসলিম রীতিতে বিয়ে করে বিপদে ভারতীয় ক্রিকেটার   চীন থেকে রাতে আসছে আরও ২০ লাখ সিনোফার্মের টিকা  সাঘাটায় বন্যার আশঙ্কায় পাট কাটতে ব্যস্ত চাষীরা   আড়াইহাজারে গৃহবধূর রহস্যজনক মৃত্যু  আড়াইহাজারে ডাকাত সন্দেহে ৭জনকে গণপিটুনী

ইসরাইলের প্রধানমন্ত্রী রাতে সরকারি বাসভবন থেকে পালালেন

 Sun, Jul 11, 2021 9:26 PM
ইসরাইলের প্রধানমন্ত্রী রাতে সরকারি বাসভবন থেকে পালালেন

এশিয়া খবর ডেস্ক:::: ইসরাইলের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন থেকে পালিয়েছেন

 বেনিয়ামিন নেতানিয়াহু। শনিবার রাতের বেলা চোরের মতো সরকারি বাসভবন থেকে তিনি পালিয়েছেন বলে বিরোধী দলের সমর্থকরা মন্তব্য করেছেন।


ক্ষমতা হারানোর পরও প্রায় এক মাস ধরে ইসরাইলের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে বাস করে আসছিলেন নেতানিয়াহু। নাফতালি বেনেটের কাছে ক্ষমতা হারানোর পরও এক মাস ধরে সরকারি বাসভবন ত্যাগ না করায় নেতানিয়াহুকে নিয়ে উপহাস শুরু করে দিয়েছিলেন বিরোধী দলের সমর্থকরা।


ইসরাইলের সাংবাদিকরা বলছেন, শনিবার মধ্যরাতের কিছু সময় পর বেনিয়ামিন নেতানিয়াহু ও তার পরিবারের সদস্যরা ইসরাইলের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ত্যাগ করেছেন। নেতানিয়াহুর এক মুখপাত্র সাংবাদিকদের এসব তথ্য জানান।

 

বেনিয়ামিন নেতানিয়াহু বিরোধীদের সংগঠন ক্রাইম মিনিস্টার। এ সংগঠনটি প্রতি সপ্তাহে তার বিরুদ্ধে বিক্ষোভ করত তার বাসভবনের বাইরে। প্রায় এক বছর ধরে তারা নেতানিয়াহুর বিরুদ্ধে এ বিক্ষোভ চালু রেখেছিল।


রোববার তারা নেতানিয়াহুর এ বাসভবন ত্যাগ নিয়ে উপহাস করে বলেছেন, ‘অবশেষে আসামি (নেতানিয়াহু) ও তার পরিবার রাতের বেলা চোরের মতো সরকারি বাসভবন থেকে পালালেন।’ নেতানিয়াহুকে আসামি বলার মূল কারণ হলো তার বিরুদ্ধে প্রতারণা, ঘুষ গ্রহণ ও বিশ্বাস ভঙ্গের অভিযোগ আছে।


এদিকে ইসরাইলের বর্তমান প্রধানমন্ত্রী নাফতালি বেনেট রোববার ওই সরকারি বাসভবনে প্রবেশ করেন। নেতানিয়াহু বিরোধী ডান, বাম ও আরব দলগুলোকে নিয়ে কোয়ালিশন গঠনের মাধ্যমে তিনি প্রধানমন্ত্রী পদে অধিষ্ঠিত হয়েছেন।


নাফতালি বেনেট ইসরাইলের প্রধানমন্ত্রী হওয়ায় দীর্ঘ ১২ বছর পর ক্ষমতা হারান বেনিয়ামিন নেতানিয়াহু। কিন্তু, ইসরাইলের প্রধানমন্ত্রীর পদ হারানোর পরও এক মাস ধরে সরকারি বাসভবন ত্যাগ না করায় নেতানিয়াহুকে নিয়ে উপহাস শুরু করে দিয়েছিলেন বিরোধী দলের সমর্থকরা।


ইসরাইলের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ত্যাগ না করে নেতানিয়াহু বিভিন্ন গুরুত্বপূর্ণ অতিথিকে ওই বাসভবনে আমন্ত্রণ জানান। এদের মধ্যে ট্রাম্পের আমলে জাতিসঙ্ঘে মার্কিন রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করা নিকি হ্যালিও আছেন।

সূত্র : দ্যা নিউ আরব

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন