সদ্য সংবাদ

 রাসিক কাউন্সিলর আরমানের বিরুদ্ধে টিসিবির পণ্য সরবরাহে অনিয়মের অভিযোগ  বেইলি রোডের অগ্নিকাণ্ড  অটো মালিক- শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত  উত্তরাঞ্চলের মাটিতে বাড়ছে অম্লত্ব, কমছে ফলন  চাকরি স্থায়ীকরণের দাবিতে নেসকো মিটার রিডারদের অনির্দিষ্টকালের কর্মবিরতি  রুয়েটে সিটিজেন চার্টার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  ঈশ্বরদী রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  মল্লিকের চর শিক্ষা কল্যাণ ট্রাস্টের মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ।  কচিকন্ঠের আসরের প্রতিনিধি সন্মেলন অনুষ্ঠিত।  গুজব মোকাবেলায় গণমাধ্যমকর্মীদের নিয়ে রাজশাহীতে সিজিএস’র কর্মশালা  রাজশাহী সাংবাদিক সংস্থার যাত্রা শুরু  শামীম ওসমান ১০ বছরেও শোধ করেনি বন্ধুর ২৬ লাখ টাকা।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের শিক্ষা বৃত্তির ফলাফল প্রকাশিত।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের উদ্যোগে,মেধা শিক্ষা বৃত্তি প্রদান  রুয়েটে প্রথমবারের মতো ‘ইন্ডাস্ট্রি একাডেমিয়া কোলাবোরেশন মিট’ অনুষ্ঠিত  ফল মার্কেটের দাবি রাজশাহীর ফল ব্যবসায়ীদের  নারায়ণগঞ্জকে মাদকমুক্ত করার অঙ্গীকার করলেন শামীম ওসমান  সংসদে কপিরাইট বিল পাস   কাস্টমসের ২৭০ কর্মকর্তাকে একযোগে বদলি  ভিয়েতনামে পৌঁছে ভারতের উদ্দেশে যা বললেন বাইডেন

ইসরাইলের প্রধানমন্ত্রী রাতে সরকারি বাসভবন থেকে পালালেন

 Sun, Jul 11, 2021 9:26 PM
ইসরাইলের প্রধানমন্ত্রী রাতে সরকারি বাসভবন থেকে পালালেন

এশিয়া খবর ডেস্ক:::: ইসরাইলের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন থেকে পালিয়েছেন

 বেনিয়ামিন নেতানিয়াহু। শনিবার রাতের বেলা চোরের মতো সরকারি বাসভবন থেকে তিনি পালিয়েছেন বলে বিরোধী দলের সমর্থকরা মন্তব্য করেছেন।


ক্ষমতা হারানোর পরও প্রায় এক মাস ধরে ইসরাইলের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে বাস করে আসছিলেন নেতানিয়াহু। নাফতালি বেনেটের কাছে ক্ষমতা হারানোর পরও এক মাস ধরে সরকারি বাসভবন ত্যাগ না করায় নেতানিয়াহুকে নিয়ে উপহাস শুরু করে দিয়েছিলেন বিরোধী দলের সমর্থকরা।


ইসরাইলের সাংবাদিকরা বলছেন, শনিবার মধ্যরাতের কিছু সময় পর বেনিয়ামিন নেতানিয়াহু ও তার পরিবারের সদস্যরা ইসরাইলের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ত্যাগ করেছেন। নেতানিয়াহুর এক মুখপাত্র সাংবাদিকদের এসব তথ্য জানান।

 

বেনিয়ামিন নেতানিয়াহু বিরোধীদের সংগঠন ক্রাইম মিনিস্টার। এ সংগঠনটি প্রতি সপ্তাহে তার বিরুদ্ধে বিক্ষোভ করত তার বাসভবনের বাইরে। প্রায় এক বছর ধরে তারা নেতানিয়াহুর বিরুদ্ধে এ বিক্ষোভ চালু রেখেছিল।


রোববার তারা নেতানিয়াহুর এ বাসভবন ত্যাগ নিয়ে উপহাস করে বলেছেন, ‘অবশেষে আসামি (নেতানিয়াহু) ও তার পরিবার রাতের বেলা চোরের মতো সরকারি বাসভবন থেকে পালালেন।’ নেতানিয়াহুকে আসামি বলার মূল কারণ হলো তার বিরুদ্ধে প্রতারণা, ঘুষ গ্রহণ ও বিশ্বাস ভঙ্গের অভিযোগ আছে।


এদিকে ইসরাইলের বর্তমান প্রধানমন্ত্রী নাফতালি বেনেট রোববার ওই সরকারি বাসভবনে প্রবেশ করেন। নেতানিয়াহু বিরোধী ডান, বাম ও আরব দলগুলোকে নিয়ে কোয়ালিশন গঠনের মাধ্যমে তিনি প্রধানমন্ত্রী পদে অধিষ্ঠিত হয়েছেন।


নাফতালি বেনেট ইসরাইলের প্রধানমন্ত্রী হওয়ায় দীর্ঘ ১২ বছর পর ক্ষমতা হারান বেনিয়ামিন নেতানিয়াহু। কিন্তু, ইসরাইলের প্রধানমন্ত্রীর পদ হারানোর পরও এক মাস ধরে সরকারি বাসভবন ত্যাগ না করায় নেতানিয়াহুকে নিয়ে উপহাস শুরু করে দিয়েছিলেন বিরোধী দলের সমর্থকরা।


ইসরাইলের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ত্যাগ না করে নেতানিয়াহু বিভিন্ন গুরুত্বপূর্ণ অতিথিকে ওই বাসভবনে আমন্ত্রণ জানান। এদের মধ্যে ট্রাম্পের আমলে জাতিসঙ্ঘে মার্কিন রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করা নিকি হ্যালিও আছেন।

সূত্র : দ্যা নিউ আরব

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন