সদ্য সংবাদ

 লাগাম টানা যাচ্ছে না সিন্ডিকেটের, দিশেহারা ভোক্তারা  কাশ্মীরে বন্দুকযুদ্ধে ৫ বিদ্রোহী নিহত  ব্যবসা নাই তবুও কোটি কোটি টাকার মালিক : আইভী  স্ত্রী-ছেলেসহ ডিবি কার্যালয়ে মুসা বিন শমসের   সিদ্ধিরগঞ্জে কাউন্সিলর প্রার্থীর পোষ্টার লাগাতে বাধা, মারধর  শাহরুখপুত্রকে গ্রেফতার করা সেই কর্মকর্তা নজরদারিতে   হাসপাতালে ভর্তি খালেদা জিয়া   করোনায় আক্রান্ত শিক্ষকের বেতন কাটলো দুর্নীতিগ্রস্ত জহিরুল হকের কমিটি   ছিনতাই ও খুনি চক্রের ৬ জনকে গ্রেপ্তার করছে পিবিআই নাঃগঞ্জ   খুনি নূর হোসেনের ভাতিজা বাদল ভালো, মেয়র আইভী ব্যর্থ!   সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতির বিধান কেন অবৈধ নয়: হাইকোর্ট  বাড়ি ভারতে, অফিস করেন সিলেটে  আবারও ষড়যন্ত্র হচ্ছে: ওবায়দুল কাদের   ই-কমার্সের প্রতারনায় ভুক্তভোগী বাণিজ্যমন্ত্রী  সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু   ১০ হাজার ৫০০ শ্রমিককে ভিসা দেবে যুক্তরাজ্য  দেবীগঞ্জে বাসর রাতে পাত্রের রহস্যজনক মৃত্যু  ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল

উত্তরাবাসীদের নিয়ে অনুষ্ঠিত হলো উত্তরা কলেজিয়েট স্কুল এর সুধী সমাবেশঃ

 Sun, Oct 8, 2017 5:38 AM
উত্তরাবাসীদের নিয়ে অনুষ্ঠিত হলো উত্তরা কলেজিয়েট স্কুল এর সুধী সমাবেশঃ

হুমায়ন চৌধুরী ( প্রতিনিধি):: শিক্ষার মান উন্নয়ন ও আধুনিক শিক্ষা প্রসারে উত্তরা কলেজিয়েট স্কুল, উত্তরা শাখা’র অগ্রযাত্রা উপলক্ষ্যে উত্তরা ১৪ নং সেক্টরস্থিত

 একাডেমিক ভবনে এক সুধী সমাবেশের আয়োজন করেন উত্তরায় সদ্য প্রতিষ্ঠিত অত্র শিক্ষা প্রতিষ্ঠানটি। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ফাউন্ডার প্রিন্সিপাল জনাব মুহাম্মদ ফেরদৌস আলী, প্রতিষ্ঠাতা পরিচালক জনাব ইঞ্জি. হাসান এইচ. রহমান, মাননীয় চেয়ারম্যান জনাবা মোহাসিনা হাফিজ সহ শিক্ষা প্রতিষ্ঠানটির অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বৃহত্তর উত্তরা কল্যাণ সমিতির প্রেসিডেন্ট, সেক্রেটারী, মসজিদ কমিটির প্রেসিডেন্ট ও মসজিদের সম্মাণিত ইমাম সহ আরও অনেকেই। পবিত্র কুরআনুল কারীম এর আয়াত পাঠের মাধ্যমে অনুষ্ঠান পর্ব আরম্ভ করেন উত্তরা ১২ নং সেক্টর বাইতুন নূর জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি ওলিউল্ল্যাহ্। এসময় স্কুলের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল জনাব মুহাম্মদ ফেরদৌস আলী স্বাগত বক্তব্যে বলেন, “২০০২ সাল থেকেই উত্তরা কলেজিয়েট স্কুল নতুন প্রজন্মের মাঝে সুশিক্ষা বিস্তারের প্রচেষ্ঠায় আন্তরিকভাবে কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় এপর্যন্ত আমাদের ৩টি ক্যাম্পাস দেশের অন্যান্য স্থানে অদ্যবধি সুশৃঙ্খলভাবে পরিচালিত হয়ে আসছে। উত্তরা কলেজিয়েট স্কুল এর নামকরণের প্রতিষ্ঠালগ্ন হতেই আমার একটি স্বপ্ন ছিলো এই যে, আপনাদের উত্তরাতে একটি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করা। সেই সুবাদে আপনাদের দোয়া ও ভালোবাসায় আজ আমি ও আমার সহকর্মীদের সহযোগিতায় উত্তরাতেই আমাদের শিক্ষা কার্যক্রম শুরু করতে যাচ্ছি। আর শুরু করার পূর্ব মুহুর্তে আপনাদের সহযোগিতা ও মতামত একান্তই কাম্য”। এসময় তিনি আধুনিক শিক্ষার নানাবিধ বিষয় তুলে ধরেন এবং নিজ প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানটিতে আধুনিক শিক্ষার সফল বাস্তবায়ন করার ব্যাপারে অঙ্গীকার ব্যক্ত করেন এবং বলেন শিশুদের উঠতি বয়স হতেই যুগোপযোগী আধুনিক শিক্ষার মাধ্যমে দেশের সুনাগরিক ও রাষ্ট্রীয় সম্পদ হিসাবে গড়ে তোলাই হবে আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য। এছাড়াও ধর্মীয় শিক্ষা, সুস্থ্য বিনোদন ও দেশীয় সংস্কৃতি ব্যবস্থার মাধ্যমে শিক্ষার্থীদের মানসিক বিকাশ বৃদ্ধিকল্পে তাঁর প্রতিষ্ঠান বরাবরই কাজ করে আসছেন বলে তিনি গণমাধ্যম কর্মীদের জানান। 

অন্যদিকে উপস্থিত সুধীবৃন্দের অনেকেই অত্র সমাবেশে স্ব-স্ব পরামর্শ ও অভিমত ব্যক্ত করেন। এসময় অভিভাবকগণ বলেন, উত্তরাতে এরকম একটি আধুনিক শিক্ষা প্রতিষ্ঠানের আগমনে সত্যিই আমরা আনন্দিত। তবে আমরা আশা করি আমাদের সন্তানদেরকে প্রকৃতপক্ষেই সুশিক্ষা প্রদানের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণার্থে গড়ে তোলা হোক। যাতে করে আমাদের সন্তান-সন্তানাদিরা সকল প্রকার অপসংস্কৃতি ও কুশিক্ষার প্রভাব হতে দূরে থাকে এবং সত্যিকার অর্থে শিক্ষিত হতে পারে, আমরা আপনার প্রতিষ্ঠান উত্তরা কলেজিয়েট স্কুল এর পক্ষ থেকে এমনটাই কামনা করি। উপস্থিত সুধী ও গুণীজনরা এসময় শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষক ও কর্মকর্তাগণকে উদ্দেশ্য করে বলেন, আপনারা যারা শিক্ষক/গুরুজন রয়েছেন তাদের উচিত অবশ্যই আমাদের সন্তানদেরকে নিজের সন্তানের মতোই ¯েœহ ও ভালোবাসায় সিক্ত করবেন। যাতে করে তাদের অন্তরে শিশুকাল হতেই ভালোবাসার ফুল জন্ম নেয় এবং তাদের প্রতি এমন কোন আচরণ করবেন না, যার ফলে তারা কঠিন হৃদয়ের অধিকারী হয়ে যায়। এছাড়া অনেকেই সুধী বক্তব্য প্রদান করেন এবং উত্তরায় ‘উত্তরা কলেজিয়েট স্কুল’ এর অগ্রযাত্রায় সর্বোচ্চ সহযোগিতার ইচ্ছা ব্যক্ত করেন। এসময় স্কুলের পক্ষ হতে উপস্থিত সকলকেই আন্তরিক অভিবাদন মূলক পুরস্কার প্রদান করেন। 

পরবর্তীতে উত্তরা কলেজিয়েট স্কুল এর ফাউন্ডার প্রিন্সিপাল জনাব মুহাম্মদ ফেরদৌস আলী বৃহত্তর উত্তরাবাসীদের সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করেন।

সর্বশেষ উপস্থিত ইমাম সাহেব শিক্ষা প্রতিষ্ঠানটির উন্নতিকল্পে বিশেষ দোয়া ও মোনাজাতের মাধ্যমে অত্র সুধী সমাবেশ সমাপ্ত ঘোষণা করেন।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন