সদ্য সংবাদ

  সাংবাদিকদের নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফ   পঞ্চগড়ে সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ   লোকাল বাসে ভাড়া দ্বিগুন, যাত্রি তিনগুন, দেখে না প্রশাসন!  রোজিনাকে হেনস্তা দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সম্পাদক পরিষদের দাবি   সাংবাদিক রোজিনার বিরুদ্ধে মামলা করা উপসচিবসহ ৬ জন বদলি   ইসরায়েলকে সমর্থন দিলে ১০ বছরের জেল-জরিমানা কুয়েতে  তিউনিশিয়া উপকূলে নৌকাডুবি : ৩৩ বাংলাদেশী উদ্ধার   দুর্নীতিবাজ আমলারা কত বেপরোয়া: ড. কামাল   ডিবি পুলিশের রিমান্ডে মামুনুল হককে জিজ্ঞাসাবাদ শুরু   যমুনা নদীতে ডুবে তিন জনের মৃত্যু  ‘দুর্নীতি আড়াল করতেই’ সরকার সাংবাদিকদের ‘ভয় দেখালো’  সংগ্রামের মাধ্যমে এই সম্মান এসেছে : প্রধানমন্ত্রী  ইসরাইলি যুদ্ধজাহাজে হামাসের ক্ষেপণাস্ত্র হামলা  সাইনবোর্ড ট্রাফিক বক্সের কাছে বোমা বিস্ফোরণে নিষ্ক্রিয়  গাজায় হামলার মধ্যে ইসরাইলকে আরও অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র   সাঘাটায় বিএনপি নেতাকর্মিদের ঈদ শুভেচ্ছা   ঝিনাইদহ মহাসড়ক কাঠ ব্যবসায়িদের দখলে   শ্রমিকের বেতন না দিয়ে মালিক পালাতক, সাহায্য দিলেন ডিসি   মিতু হত্যার ঘটনায় সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার  ঈদে মুক্তি পাচ্ছে অভিনেতা তনু পান্ডের ছবি "সৌভাগ্য "

ক্যালেন্ডারে ক্লিভেজ বিতর্কে প্রিয়াংকা

 Wed, Feb 21, 2018 12:15 PM
ক্যালেন্ডারে ক্লিভেজ বিতর্কে প্রিয়াংকা

ডেস্ক রিপোর্ট : : ‘সিকিম বিদ্রোহ অধ্যুষিত রাজ্য’- এমন কথা বলে ভীষণ বিতর্কের জন্ম দিয়েছিলেন তিনি।

আর এবার এর চেয়েও বড় বিতর্কের জন্ম হলো। বলিউড অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া এবার একটি ট্যুরিজম ক্যালেন্ডারে তার ‘বক্ষবিভাজিকা’ বা ‘ক্লিভেজ’ প্রদর্শন করে বিতর্কিত হলেন। আসাম ট্যুরিজম-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর তিনি। আর তারই কি-না এমন কা-। সম্প্রতি প্রকাশিত একটি ক্যালেন্ডারে প্রিয়াংকার এক্সক্লুসিভ ছবি দেওয়া হয়েছে।

আর তাতেই হয়েছে মাঠ গরম। বিষয়টি নিয়ে আলোচনা রীতিমতো সংসদ পর্যন্ত গড়িয়েছে। ‘যৎসামান্য কাপড়’ পরে আসাম সংস্কৃতির বদনাম করেছেন প্রিয়াংকা, এমন অভিযোগ তুলে সাংসদ নন্দিতা দাস ও রূপজ্যোতি কুর্মি বলেন, আসামীয় সমাজের প্রতি সম্মান দেখানো সরকারের দায়িত্ব। ‘ফ্রক’ কোনো অসমীয় পোশাক নয় এবং ক্যালেন্ডারের ছবিগুলোও খুব একটা রুচিশীল নয়। আমাদের সম্মান রক্ষার দায়িত্ব নিশ্চয়ই সরকারের ওপরই বর্তায়। ওই ব্র্যান্ড অ্যাম্বাসেডরের কোনো ঐতিহ্যবাহী  পোশাক পরা উচিত ছিল। আর তাই আমরা এই ক্যালেন্ডারটির বিরুদ্ধে প্রতিবাদ করছি। সেই সাথে তারা ব্র্যান্ড অ্যাম্বাসেডর-এর পদ থেকে ক্লিভেজ দেখানো প্রিয়াংকার অপসারণও দাবি করেন। সাংসদরা আরো বলেন, আসামে অনেক জনপ্রিয় ও আলোচিত অভিনয়শিল্পী আছেন। তাদের কাউকে দিয়েও ক্যালেন্ডারটি করা যেত। তবে, ক্যালেন্ডারে দোষের কিছু দেখছেন না আসাম পর্যটন উন্নয়ন করপোরেশন (এটিডিসি)। এটিডিসি চেয়ারম্যান জয়ন্ত মালা বড়ুয়া স্থানীয় একটি সাপ্তাহিককে বলেন, আন্তর্জাতিকভাবে আসামকে তুলে ধরার জন্যই এ ক্যালেন্ডারটি প্রস্তুত করা হয়েছে। বহুজাতিক ট্যুর অপারেটরদের দৃষ্টি আকর্ষণই এই ক্যালেন্ডারটি প্রস্তুতের উদ্দেশ্য। প্রিয়াংকা একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তারকা। আর তাকে এভাবে উপস্থাপন কোনোভাবেই আসামের সংস্কৃতির বিরুদ্ধাচারণ নয়। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন