সদ্য সংবাদ

  সাত টাকায় চিকিৎসা দেবে গণস্বাস্থ্য: ডা. জাফরুল্লাহ চৌধুরী   জিম্বাবুয়ের কাছে হারলো বাংলাদেশ   চট্টগ্রামে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিকিৎসক গ্রেপ্তার  স্বামীর অশ্লীল ভিডিও নিয়ে যা বললেন শিল্পা  ‘কঠোর লকডাউনে কারো পৌষ মাস কারো সর্বনাশ’   ভারতে সর্বোচ্চ নম্বর পেয়ে মুসলিম ছাত্রীর ইতিহাস   না.গঞ্জে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে প্রশাসন  অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিড টিকা নিলে আজীবন সুরক্ষা!  বিক্রি করতে না পেরে চামড়ায় সয়লাব রাস্তা, উৎকট গন্ধ  নতুনধারার মাস্ক ও স্যানিটাইজার কেন্দ্র উদ্বোধন   সাংবাদিক রিজভী আহমেদের উপর সন্ত্রাসী হামলা!   জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও দুস্থদের মাঝে মাংস ও টাকা বিতরণ  সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত  পদ্মা সেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার বরখাস্ত  যুবলীগ নেতা আকবর আলীর ঈদ শুভেচ্ছা  মুসলিম রীতিতে বিয়ে করে বিপদে ভারতীয় ক্রিকেটার   চীন থেকে রাতে আসছে আরও ২০ লাখ সিনোফার্মের টিকা  সাঘাটায় বন্যার আশঙ্কায় পাট কাটতে ব্যস্ত চাষীরা   আড়াইহাজারে গৃহবধূর রহস্যজনক মৃত্যু  আড়াইহাজারে ডাকাত সন্দেহে ৭জনকে গণপিটুনী

ক্যাসিনোকাণ্ডে: হুইপ সহ ৬ জনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা

 Mon, Jun 21, 2021 11:46 PM
ক্যাসিনোকাণ্ডে: হুইপ সহ ৬ জনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা

এশিয়া খবর ডেস্ক::: জাতীয় সংসদের হুইপ চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের আওয়ামী

 লীগের এমপি সামশুল হক চৌধুরী, আরও দুই এমপিসহ ছয়জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৭ জুন ঢাকা মহানগর দায়রা জজ ও মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালত এ আদেশ দিয়েছেন। দুদক সূত্রে এই খবর জানা গেছে।

সূত্র জানায়, অভিযুক্তদের বিরুদ্ধে বেআইনী ক্যাসিনো কর্মকাণ্ডে জড়িত থাকা ও দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করছে দুদক। এই পর্যায়ে তারা বিদেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন- এমন গোপন খবরের ভিত্তিতে তাদের বিদেশ গমনে নিষেধাজ্ঞা চেয়েছিল দুদক। বিদেশ গমনে নিষেধাজ্ঞা দেওয়া অন্য দুই এমপি হলেন, সুনামগঞ্জ-১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতন, ভোলা-৩ আসনের এমপি নুরুন্নবী চৌধুরী শাওন।

এছাড়া অন্য তিনজন হলেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান সাজ্জাদুল ইসলাম, সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আবদুল হাই ও ঢাকা ওয়ান্ডার্স ক্লাবের কর্মচারী আবুল কালাম আজাদ।

দুদক সূত্র জানায়, এর আগে ক্যাসিনোকাণ্ডে জড়িত থাকার অভিযোগে দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে সামশুল হক চৌধুরীসহ অভিযুক্তদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল পুলিশের বিশেষ শাখা থেকে। পরে বিদেশযাত্রায় নিষেধাজ্ঞার বিষয়ে হাইকোর্টের নির্দেশনা আসে- এ ধরনের নিষেধাজ্ঞার ক্ষেত্রে আদালতের অনুমতি নিতে হবে। তারই পরিপ্রেক্ষিত্রে পুলিশের বিশেষ শাখা থেকে দুদকের আবেদনটি আদালতে পাঠিয়ে দেওয়া হয়। পরে আদালত থেকে ওই আদেশ জারি করা হয় গত ৭ জুন।

এটি কার্যকর করতে আদালত গত ১৩ জুন পুলিশের বিশেষ শাখায় আদেশের কপি পাঠায়। পরে বিশেষ শাখা থেকে আদেশটি দেশের সব বিমান ও স্থলবন্দরে পাঠিয়ে দেওয়া হয়।

সংশ্নিষ্ট একটি সূত্র জানায়, গত কয়েক বছরে ক্যাসিনোকাণ্ডসহ অনিয়ম, দুর্নীতির মাধ্যমে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনে হুইপ সামশুল হকের নাম উঠে এসেছে। তার সম্পদ এক হাজার ৫৪৬ শতাংশ বেড়েছে বলেও তথ্য পাওয়া গেছে। এর আগে ২০১৯ সালের ২৩ অক্টোবর সামশুল হকের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে চিঠি দিয়েছিল দুদক।

দুর্নীতির অভিযোগে সামশুল হক চৌধুরী ছাড়াও তার পরিবারের সদস্যদের নাম উঠে এসেছে। তার ছেলে নাজমুল করিম চৌধুরী শারুনসহ পরিবারের সদস্যদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানাধীন রয়েছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন