সদ্য সংবাদ

 প্রধানমন্ত্রীর দেওয়া সাংবাদিক কল্যাণ ট্রাস্টের অর্থ বণ্টনে অনিয়মের অভিযোগ   নাশকতায় জড়িত হেফাজত কর্মীর স্বীকারোক্তি  নারায়ণগঞ্জ ডিবি পুলিশের অভিযানে ৪ ভুয়া ডিবি গ্রেফতার  সিদ্ধিরগঞ্জের টাইগার ফারুক জেলে, আত্মগোপনে তার ৩ সন্ত্রাসী   ইমামের স্বীকারউক্তি নাশকতায় সাথে মামুনুল হক জড়িত- এসপি পিবিআই  নারায়ণগঞ্জ ডিবি পুলিশের অভিযানে সোর্স বিশু ও মিশু গ্রেফতার   মুনিয়ার মৃত্যু: দেশত্যাগে নিষেধাজ্ঞা বসুন্ধরা গ্রুপের শাহ আলম পুত্র আনভীরের   বসুন্ধরার এমডি প্রেমিক আনভীরকে নিয়ে মুনিয়ার ডায়েরিতে কী আছে?  হেফাজতের ৩১৩ অর্থ যোগানদাতা চিহ্নিত: ডিবি কমিশনার  গুলশানের ফ্ল্যাট থেকে তরুণীর লাশ উদ্ধার, বসুন্ধরার এমডির বিরুদ্ধে মামলা  কওমি মাদ্রাসা রাজনীতিমুক্ত রাখতে ১৫ সদস্যের কমিটি গঠনের সিদ্ধান্ত   ডিএনডির সেনা প্রজেক্টের নির্মাণাধীন ঢালাই ধসে নিহত-১, আহত-৫  নারায়ণগঞ্জে গ্যাস বিস্ফোরণের ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন।  নারায়ণগঞ্জ এসপির বন্ধু পরিচয়ে সোর্স বাবু -বিশু ও মিশু চক্রের চাঁদাবাজি  ৩০০ পরিবারে মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন নাঃগঞ্জের ডিসি  চিকিৎসকের আচরণের প্রতিবাদ করেছেন পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন  ডাক্তার -পুলিশের মাঠ পর্যায়ের বাস্তবতা  করোনা আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন অভিনেত্রী কবরী  আশা ও তামাশার লকডাউন  কত বছর করোনার সঙ্গে থাকতে হবে কেউ জানিনা- ডা ফাহিম

গাইবান্ধায় বাউল শাহ আবদুল করিম স্মরণে সংগীতানুষ্ঠান

 Thu, Dec 21, 2017 6:25 AM
গাইবান্ধায় বাউল শাহ আবদুল করিম  স্মরণে সংগীতানুষ্ঠান

জেলা প্রতিনিধি গাইবান্ধা:: বাউল শাহ আবদুল করিম স্মরণে গাইবান্ধায় ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার রাতে গাইবান্ধা শহরের নাট্য ও সাংস্কৃতিক  সংস্থার (গানাসাস) মুক্তমঞ্চে এই অনুষ্ঠানের আয়োজন করে গাইবান্ধা বাউল শাহ আবদুল করিম শিল্পী ও ভক্তগোষ্ঠী।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার সাধারণ সম্পাদক রাগীব হাসান চৌধুরী হাবুল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাইবান্ধার জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ ও গাইবান্ধা পৌর মেয়র শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন প্রমুখ।

 

স্বাগত বক্তব্য রাখেন গাইবান্ধা বাউল শাহ আবদুল করিম শিল্পী ও ভক্তগোষ্ঠীর আহবায়ক সরকার মো. শহীদুজ্জামান। অনুষ্ঠানে জনপ্রিয় ১৮টি গান পরিবেশন করেন বিশিষ্ট সাংবাদিক সরকার মো. শহীদুজ্জামান, সুভাষ মল্লিক, জ্যোতির্ময়ী সরকার উর্মি, পূজা মোদক, তনিমা আহম্মেদ, ইরা, প্রজ্ঞা সাহা, বীপা, অথৈ, জ্যোতি সরকার, লিমন রায়, তোরসা, আশফি আক্তার, অনন্যা ও আঁচল প্রমুখ।

 

যন্ত্রে সহযোগিতা করেন কিবোর্ডে স্বাধীন, অক্টোপ্যাডে প্রবীর, বাংলাঢোলে সাগর, দোতারায় রফিকুল ইসলাম ও বাঁশিতে মাইদুল ইসলাম। সংগীত পরিচালনা করেন মোহাম্মদ আলী খান।

 

গাইবান্ধা বাউল শাহ আবদুল করিম শিল্পী ও ভক্তগোষ্ঠীর আহবায়ক সরকার মো. শহীদুজ্জামান বলেন, বাউল সংগীত মানুষের হৃদয় নাড়া দেয়। এটা আমাদের প্রাণের সংগীত। অথচ ভারতীয় সংস্কৃতির আগ্রাসনে দেশীয় সংস্কৃতি হারিয়ে যাচ্ছে। তাই এই অনুষ্ঠানের আয়োজন। এই কার্যক্রম অব্যাহত থাকবে।  

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন