সদ্য সংবাদ

 করোনার টিকা নিলেন সাংবাদিক ও মানবিক যোদ্ধা মান্নান ভূঁইয়া   সিদ্ধিরগঞ্জ সানারপাড়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় আহত ১  ডিএমপির মিডিয়া শাখার নতুন মুখপাত্র ডিসি ফারুক হোসেন   সাত টাকায় চিকিৎসা দেবে গণস্বাস্থ্য: ডা. জাফরুল্লাহ চৌধুরী   জিম্বাবুয়ের কাছে হারলো বাংলাদেশ   চট্টগ্রামে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিকিৎসক গ্রেপ্তার  স্বামীর অশ্লীল ভিডিও নিয়ে যা বললেন শিল্পা  ‘কঠোর লকডাউনে কারো পৌষ মাস কারো সর্বনাশ’   ভারতে সর্বোচ্চ নম্বর পেয়ে মুসলিম ছাত্রীর ইতিহাস   না.গঞ্জে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে প্রশাসন  অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিড টিকা নিলে আজীবন সুরক্ষা!  বিক্রি করতে না পেরে চামড়ায় সয়লাব রাস্তা, উৎকট গন্ধ  নতুনধারার মাস্ক ও স্যানিটাইজার কেন্দ্র উদ্বোধন   সাংবাদিক রিজভী আহমেদের উপর সন্ত্রাসী হামলা!   জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও দুস্থদের মাঝে মাংস ও টাকা বিতরণ  সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত  পদ্মা সেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার বরখাস্ত  যুবলীগ নেতা আকবর আলীর ঈদ শুভেচ্ছা  মুসলিম রীতিতে বিয়ে করে বিপদে ভারতীয় ক্রিকেটার   চীন থেকে রাতে আসছে আরও ২০ লাখ সিনোফার্মের টিকা

গাজায় হামলার প্রতিবাদে পুরস্কার প্রত্যাখ্যান হলিউড অভিনেত্রীর

 Sun, Apr 22, 2018 1:05 PM
গাজায় হামলার প্রতিবাদে পুরস্কার প্রত্যাখ্যান হলিউড অভিনেত্রীর

ডেস্ক রিপোর্ট : : হলিউড অভিনেত্রী নাটালি পোর্টম্যান। তিনি ইসরায়েলি বংশোদ্ভুত। সম্প্রতি ইসরায়েল থেকে দেয়া একটি পুরস্কার প্রত্যাখ্যান করেছেন নাটালি।

নিউইয়র্ক টাইমস এ তথ্য জানিয়েছে।  সম্প্রতি গাজায় বিক্ষোভকারীদের ওপর ইসরায়েলি বাহিনীর চালানো বর্বরতার প্রতিবাদে নাটালি এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান।


তার এমন সিদ্ধান্তের পর অভিনেত্রীকে পুরস্কৃত করার জন্য আয়োজিত অনুষ্ঠান বাতিল করেছে আয়োজক সংস্থা জেনেসিস। সংস্থাটির ওয়েবসাইটে নাটালির একজন প্রতিনিধিকে উদ্ধৃত করে লেখা হয়েছে,  ইসরায়েলে সম্প্রতি ঘটে যাওয়া ঘটনা খুবই বেদনাদায়ক। এবং এ কারণে  দেশটিতে কোনো অনুষ্ঠানে যোগ দেয়া তার পক্ষে সম্ভব হচ্ছে না।


জেনেসিস এক বিবৃতিতে জানায়,  আমরা নাটালির মানবিকতা বোধের প্রশংসা করি এবং জনসম্মুখে ইসরায়েলি সরকারের নীতির সমালোচনার অধিকারের প্রতিও সম্মান জানাই। তবে জেরুজালেমে আয়োজিত আমাদের অনুষ্ঠানে তিনি রাজনৈতিক কারণে হাজির হতে অস্বীকার করায় আমরা খুবই ব্যথিত হয়েছি।


বিবৃতিতে আরও বলা হয়, আমাদের আশঙ্কা হচ্ছে এই যে, তার এমন সিদ্ধান্তের ফলে আমাদের দাতব্য উদ্যোগটি রাজনীতিকরণের মুখে পড়তে পারে।\


খ্যাতিমান অভিনেত্রী নাটালি একজন ইহুদি। তার জন্ম ইসরায়েলে। বর্তমানে আমেরিকায় বসবাস করছেন তিনি। জানা গেছে, মিলিয়ন ডলার মূল্যমানের জেনেসিস প্রাইজ ২০১৪ সাল থেকে দেয়া হয়। মূলত ইসরায়েল বা ইহুদীদের কল্যাণে কাজ করেছেন এমন কাউকে এটি দেয়া হয়ে থাকে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন