সদ্য সংবাদ

 করোনার টিকা নিলেন সাংবাদিক ও মানবিক যোদ্ধা মান্নান ভূঁইয়া   সিদ্ধিরগঞ্জ সানারপাড়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় আহত ১  ডিএমপির মিডিয়া শাখার নতুন মুখপাত্র ডিসি ফারুক হোসেন   সাত টাকায় চিকিৎসা দেবে গণস্বাস্থ্য: ডা. জাফরুল্লাহ চৌধুরী   জিম্বাবুয়ের কাছে হারলো বাংলাদেশ   চট্টগ্রামে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিকিৎসক গ্রেপ্তার  স্বামীর অশ্লীল ভিডিও নিয়ে যা বললেন শিল্পা  ‘কঠোর লকডাউনে কারো পৌষ মাস কারো সর্বনাশ’   ভারতে সর্বোচ্চ নম্বর পেয়ে মুসলিম ছাত্রীর ইতিহাস   না.গঞ্জে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে প্রশাসন  অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিড টিকা নিলে আজীবন সুরক্ষা!  বিক্রি করতে না পেরে চামড়ায় সয়লাব রাস্তা, উৎকট গন্ধ  নতুনধারার মাস্ক ও স্যানিটাইজার কেন্দ্র উদ্বোধন   সাংবাদিক রিজভী আহমেদের উপর সন্ত্রাসী হামলা!   জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও দুস্থদের মাঝে মাংস ও টাকা বিতরণ  সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত  পদ্মা সেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার বরখাস্ত  যুবলীগ নেতা আকবর আলীর ঈদ শুভেচ্ছা  মুসলিম রীতিতে বিয়ে করে বিপদে ভারতীয় ক্রিকেটার   চীন থেকে রাতে আসছে আরও ২০ লাখ সিনোফার্মের টিকা

ঝিনাইদহে হরিজন সম্প্রদায়কে নিয়ে নাটক ‘ওয়ার্ডবয়’

 Sun, Oct 1, 2017 5:08 AM
ঝিনাইদহে হরিজন সম্প্রদায়কে নিয়ে নাটক ‘ওয়ার্ডবয়’

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ : সমাজের অবহেলিত, নিষ্পেষিত হরিজন সম্প্রদায়ের মানুষের জীবন যাত্রার মান উন্নয়নের গল্প নিয়ে নাটক “ওয়ার্ডবয়” এর শুটিং সম্পন্ন হয়েছে।

 ঘুড়ি মাল্টিমিডিয়ার প্রযোজনা ও পরিবেশনায় নাট্য পুরস্কার প্রাপ্ত অভিনেতা ফকির রাসেলের কাহিনী ও চিত্রনাট্য পরিচালনায় এ নাটকটি নির্মাণ করা হচ্ছে। আগস্ট মাসের শুরুতে ঝিনাইদহে বিভিন্ন স্থানে শুরু হয় এ নাটকের শুটিং। ধারণ করা হয়েছে হরিজন সম্প্রদায়ের জীবন কাহিনী। ৪৫ মিনিটের এই নাটকে অংশ নিয়েছেন ১৩ জন অভিনেতা। নাটকটির ডিজাইনার হিসেবে কাজ করছেন সালাম আর্টের স্বত্তাধীকারী আব্দুস সালাম। উৎসর্গ ও নিবেদন করা হয়েছে ঝিনাইদহ পৌরসভাকে। নাটকের পরিচালক ফকির রাসেল জানান, আবহমান বাংলার গড়ে ওঠা সমাজ ব্যবস্থায় হরিজন সম্প্রদায় বড় অসহায়। একবিংশ শতাব্দির শুরুতে আজও হরিজন সম্প্রদায়ের মানুষকে হীন চোখে দেখা হয়। সমাজের এই অবহেলিত সুইপারদের জীবন চরিত সকলের সামনে তুলে ধরতেই এই নাটকটি নির্মাণ করা হচ্ছে। নাটকের প্রধান চরিত্র রয়েছে একজন ডোম। যিনি তার নিজের সন্তানের লাশ নিজেই কাটবেন। এতে দেখানো হয়েছে সর্ম্পকের চেয়ে দ্বায়িত্ব বড়। নাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন বি এম আনোয়ার হোসেন। অন্যান্য চরিত্রে রয়েছে ফকির রাসেল, হুমায়ন হিমু, মঞ্জু আক্তার, সালমা প্রমুখ। এছাড়াও অতিথি শিল্পি চরিত্রে অভিনয় করেছে ঝিনাইদহ প্রেক্লাবের সহ-সাধারণ সম্পাদক ও এস এ টিভির ঝিনাইদহ প্রতিনিধি ফয়সাল আহমেদ। নাটকটি নভেম্বর মাসের শুরুতে প্রচারিত হবে।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন