সদ্য সংবাদ

 ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল  টিকা প্রয়োগেই কয়েক হাজার কোটি টাকা ব্যয় হবে: স্বাস্থ্যমন্ত্রী  টানা তৃতীয়বার জয়লাভ করলেন জাস্টিন ট্রুডো   আটোয়ারীতে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক  ১১ লাখ টাকা ও হেরোইনসহ ৫মাদক ব্যবসায়ীকে আটক করেছে না:গঞ্জ ডিবি  প্যারিস চুক্তির কঠোর প্রয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর   সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের চিঠির উৎপত্তি কোথায় সেটাও দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী  সরকার থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না: ফখরুল   ৯০ দিনের মিশন শেষে পৃথিবীতে ফিরেছেন চীনা নভোচারীরা   দৌলতদিয়া যৌনপল্লীতে সংশ্লিষ্টতা, যুবলীগ নেতা বহিষ্কার  এক হাজার টাকা দেওয়ার ভয়ে পালায় জামালপুরের ৩ ছাত্রী: পুলিশ  মেট্রোরেলের মালামাল ভাঙারির দোকানে বিক্রি করতো চক্রটি  সিদ্ধিরগঞ্জ থেকে বৃদ্ধ চাঁদাবাজ গ্রেফতার!   মানুষের কাজই সমালোচনা করা’   কিস্তি চাওয়ায় এনআরবিসি ব্যাংক কর্মকর্তাকে মারধর  অ্যাসাইনমেন্টের সাথে টাকার কোনো সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী  কবে গ্রাহকদের টাকা ফেরত দেবেন জানেন না রাসেল   ১০ দৈনিক পত্রিকার ডিক্লারেশন বাতিল

ধর্ষণ মামলায় আগাম জামিন দেওয়া নিয়ে আপিল বিভাগের প্রশ্ন

 Sun, May 23, 2021 11:57 PM
ধর্ষণ মামলায় আগাম জামিন দেওয়া নিয়ে আপিল বিভাগের প্রশ্ন

এশিয়া খবর ডেস্ক::: ধর্ষণ মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন দেওয়া নিয়ে

প্রশ্ন তুলেছেন দেশের সর্বোচ্চ আদালত আপিল বিভাগ। আদালত বলেছেন, ধর্ষণের মামলায় আগাম জামিনের ক্ষেত্রে গাইডলাইন অনুসরণ করা হচ্ছে না।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ রবিবার ধর্ষণ মামলায় আগাম জামিন নিয়ে প্রশ্ন তোলেন। একটি ধর্ষণ মামলার আসামি হাবনের জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর শুনানিকালে উল্লেখিত মন্তব্য করেন এবং জামিন স্থগিতের আদেশ দেন। রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দনাথ বিশ্বাস।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দনাথ বিশ্বাস আদালতে বলেন, ২২ বছরের এক নারীকে ২০১৬ সালের ২৯ আগস্ট ধর্ষণের ঘটনা ঘটে। এর দুইদিনপর ৩১ আগস্ট মামলা হয়। এই মামলার চারবছর পর আসামি ২০২০ সালের ৩১ জুলাই আত্মসসমর্পন করে আগাম জামিন নেয়।

এসময় প্রধান বিচারপতি বলেন, ধর্ষণের মামলায় হাইকোর্ট কিভাবে আগাম জামিন দেয়? রাজনৈতিকভাবে হয়রানি শিকার ব্যক্তিদের জন্য আগাম জামিনের বিষয়ে আমরা গাইডলাইন ঠিক করে দিয়েছি।

এসময় আপিল বিভাগের আরেক বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, আগাম জামিন প্রশ্নে সুনির্দিস্টভাবে গাইডলাইন ঠিক করে দেওয়া হয়েছে। এরপর...।

বিচারপতি মো. নূরুজ্জামান বলেন, জঘন্যতম অপরাধ। আগাম জামিন দেয় কিভাবে?

প্রধান বিচারপতি বলেন, আইনজীবীকে খুশী করতে আগাম জামিন দিবেন দিন। তবে সেটা হতে হবে আইনমাফিক। এরপর আপিল বিভাগ আসামির জামিন স্থগিত করে আদেশ দেন

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন