সদ্য সংবাদ

  শ্রমিকের বেতন না দিয়ে মালিক পালাতক, সাহায্য দিলেন ডিসি   মিতু হত্যার ঘটনায় সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার  ঈদে মুক্তি পাচ্ছে অভিনেতা তনু পান্ডের ছবি "সৌভাগ্য "  প্রধানমন্ত্রীর দেওয়া সাংবাদিক কল্যাণ ট্রাস্টের অর্থ বণ্টনে অনিয়মের অভিযোগ   নাশকতায় জড়িত হেফাজত কর্মীর স্বীকারোক্তি  নারায়ণগঞ্জ ডিবি পুলিশের অভিযানে ৪ ভুয়া ডিবি গ্রেফতার  সিদ্ধিরগঞ্জের টাইগার ফারুক জেলে, আত্মগোপনে তার ৩ সন্ত্রাসী   ইমামের স্বীকারউক্তি নাশকতায় সাথে মামুনুল হক জড়িত- এসপি পিবিআই  নারায়ণগঞ্জ ডিবি পুলিশের অভিযানে সোর্স বিশু ও মিশু গ্রেফতার   মুনিয়ার মৃত্যু: দেশত্যাগে নিষেধাজ্ঞা বসুন্ধরা গ্রুপের শাহ আলম পুত্র আনভীরের   বসুন্ধরার এমডি প্রেমিক আনভীরকে নিয়ে মুনিয়ার ডায়েরিতে কী আছে?  হেফাজতের ৩১৩ অর্থ যোগানদাতা চিহ্নিত: ডিবি কমিশনার  গুলশানের ফ্ল্যাট থেকে তরুণীর লাশ উদ্ধার, বসুন্ধরার এমডির বিরুদ্ধে মামলা  কওমি মাদ্রাসা রাজনীতিমুক্ত রাখতে ১৫ সদস্যের কমিটি গঠনের সিদ্ধান্ত   ডিএনডির সেনা প্রজেক্টের নির্মাণাধীন ঢালাই ধসে নিহত-১, আহত-৫  নারায়ণগঞ্জে গ্যাস বিস্ফোরণের ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন।  নারায়ণগঞ্জ এসপির বন্ধু পরিচয়ে সোর্স বাবু -বিশু ও মিশু চক্রের চাঁদাবাজি  ৩০০ পরিবারে মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন নাঃগঞ্জের ডিসি  চিকিৎসকের আচরণের প্রতিবাদ করেছেন পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন  ডাক্তার -পুলিশের মাঠ পর্যায়ের বাস্তবতা

নারায়ণগঞ্জে গ্যাস বিস্ফোরণের ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন।

 Sat, Apr 24, 2021 12:48 PM
নারায়ণগঞ্জে গ্যাস বিস্ফোরণের ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন।

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ: নারায়ণগঞ্জের ফতুল্লার তল্লার জামাই বাজার এলাকায় একটি

 ভবনের তিনতলায় গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণ ও অগ্নিদগ্ধের ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার (২৩ এপ্রিল) সকাল ৬টার দিকে ঘটা বিস্ফোরণে ১১ জন অগ্নিদগ্ধ হন।


ঘটনাস্থল পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ। ইতোমধ্যে ক্ষতিগ্রস্ত ভবনটি সিলগালা করা ও অগ্নিদগ্ধদের সরকারি সহায়তার নির্দেশনা দিয়েছেন ডিসি।


তিনি বলেন, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে আহ্বায়ক করে একটি সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

জেলা প্রশাসকের পরিদর্শনের সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফা জহুরা, ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রকিবুজ্জামানসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের কর্মকর্তাসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ্  বলেন, দুর্ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে আহবায়ক করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ক্ষতিগ্রস্ত ভবন থেকে সব বাসিন্দাকে সরিয়ে ভবনটি সিলগালা করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। অগ্নিদগ্ধ ব্যক্তিদের সরকারি বিধি অনুযায়ী সহায়তা করা হবে। তিনি বলেন, বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে পরে ভবনটি খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হবে।

এ দুর্ঘটনায় সবশেষ তথ্য মোতাবেক ১১ জন অগ্নিদগ্ধ হয়েছেন। এদের মধ্যে ৫ জনকে শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। বাকিদের নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

বিস্ফোরণের ঘটনায় ওই ফ্ল্যাটের দুটি কক্ষের দেয়াল উড়ে গিয়ে পাশের দোতলা ভবনের ছাদে পড়ে। বিস্ফোরণে ভবনের বিভিন্ন ফ্ল্যাটের দরজা-জানালার কাচ ভেঙে গেছে। এ ছাড়া পাশের দোতলা ভবনের দরজা-জানালা ও দেয়ালে ফাটল দেখা দেয়।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন