সদ্য সংবাদ

 অটো মালিক- শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত  উত্তরাঞ্চলের মাটিতে বাড়ছে অম্লত্ব, কমছে ফলন  চাকরি স্থায়ীকরণের দাবিতে নেসকো মিটার রিডারদের অনির্দিষ্টকালের কর্মবিরতি  রুয়েটে সিটিজেন চার্টার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  ঈশ্বরদী রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  মল্লিকের চর শিক্ষা কল্যাণ ট্রাস্টের মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ।  কচিকন্ঠের আসরের প্রতিনিধি সন্মেলন অনুষ্ঠিত।  গুজব মোকাবেলায় গণমাধ্যমকর্মীদের নিয়ে রাজশাহীতে সিজিএস’র কর্মশালা  রাজশাহী সাংবাদিক সংস্থার যাত্রা শুরু  শামীম ওসমান ১০ বছরেও শোধ করেনি বন্ধুর ২৬ লাখ টাকা।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের শিক্ষা বৃত্তির ফলাফল প্রকাশিত।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের উদ্যোগে,মেধা শিক্ষা বৃত্তি প্রদান  রুয়েটে প্রথমবারের মতো ‘ইন্ডাস্ট্রি একাডেমিয়া কোলাবোরেশন মিট’ অনুষ্ঠিত  ফল মার্কেটের দাবি রাজশাহীর ফল ব্যবসায়ীদের  নারায়ণগঞ্জকে মাদকমুক্ত করার অঙ্গীকার করলেন শামীম ওসমান  সংসদে কপিরাইট বিল পাস   কাস্টমসের ২৭০ কর্মকর্তাকে একযোগে বদলি  ভিয়েতনামে পৌঁছে ভারতের উদ্দেশে যা বললেন বাইডেন  নারায়ণগঞ্জের চাষাঢ়ায় ইয়াবসহ যুবক আটক   সাঘাটায় কাঠ পুড়িয়ে চলছে কয়লা তৈরি

পেশায় লেখিকা, দেখতে বলিউডের নায়িকা

 Wed, Sep 20, 2017 5:26 AM
পেশায় লেখিকা, দেখতে বলিউডের নায়িকা

ডেস্ক রিপোর্ট : : দেখতে বলিউডের সুন্দরী নায়িকাদের চেয়ে কোনো অংশে কম নন নিকিতা। সুশ্রী মুখ,

 সুন্দর হাসি, আর দুর্দান্ত ফিগার! বলিউড স্টার হতে যা যা প্রয়োজন সবই আছে এই তরুণীর মাঝে। আরো মজার কথা হলো নিকিতা সম্প্রতি ঘোষণা দিয়েছেন বলিউডের বর্তমান স্টার রণবীর সিং নাকি তার ‘স্বামী’! এ খবর শুনে রণবীরের প্রেমিকা দীপিকা পাড়ুকোনের প্রতিক্রিয়া অবশ্য জানা যায়নি।


তবে নিকিতা বলেছেন, ‘কে কী ভাবল তা নিয়ে আমি ভাবছি না। রণবীরকে আমি মন থেকে স্বামী হিসেবে মেনে নিয়েছি।’ এই যখন অবস্থা, তার উল্টো দিকও কিন্তু আছে। অর্থাৎ দারুণ গ্ল্যামারাস নিকিতার ছেলে ভক্তের সংখ্যাও কিন্তু কম নয়। তবে এখনো এটা স্পষ্ট নয়,  তার সত্যিকারের প্রেমিক কে?


এ সময়ে ভারতীয় এমনকি বিশ্বের সবচেয়ে সুন্দরী লেখিকা বলা হচ্ছে নিকিতাকে। ২৫ বছর বয়সী নিকিতা সিংয়ের লেখা বই বেস্ট সেলারের তকমাও পেয়েছে। এ পর্যন্ত ১০টি বই লিখেছেন তিনি। রোমান্টিক লেখিকা হিসেবেই স্বীকৃতি জুটেছে তার। আর লেখালেখিটা শুরু করেন ১৮ বছর বয়স থেকে। সেসময় ইন্দোরের অ্যাক্রোপলিস ইন্সটিটিউটে ফার্মেসিতে পড়তেন। চলতি বছর তার দশম উপন্যাস ‘এভরিটাইম ইট রেইনস’ প্রকাশিত হয়েছে। নিকিতার বই প্রকাশের পর সেগুলোর প্রায় সবগুলোই  গড়ে বিক্রি হয়েছে ২০ থেকে ২৫ হাজার কপি। তার প্রথম উপন্যাসের নাম ‘লাভ এট ফেসবুক’।


পেঙ্গুইন হাউসের এক্সিকিউটিভ এডিটর বাইশালি মাথুর, যিনি কি না ভারতের খুব নামকরা প্রকাশক, তার হাত ধরেই নিকিতার প্রথম উপন্যাস ছাপা হয়। ২০১৩ সালে ভারতের আরেক জনপ্রিয় তরুণ লেখক দুর্জয় দত্তের সঙ্গে লেখা বইটি হিন্দুস্থান টাইমস’র বেস্ট সেলার তালিকায় ৫ম স্থানে ছিল।


নিকিতা সিংয়ের জন্ম বিহারের পাটনায়। সেখানে তার শৈশবের  ৪ বছর কেটেছে। এরপর ইন্দোরের একটি প্রাইমারি স্কুলে ভর্তি হন। তার স্কুলজীবন শেষ হয় ২০০৮ সালে। তারপর গ্র্যাজুয়েশন কমপ্লিট করেন। বর্তমানে নিউইয়র্কের দ্য নিউ স্কুল থেকে ক্রিয়েটিভ রাইটিংয়ে মাস্টার্স ডিগ্রি নিতে যাচ্ছেন। তিনি প্রকাশনা প্রতিষ্ঠান পেঙ্গুইন বুকসের সাথে চুক্তি করেন ২০১১ সালে।


নিকিতার টুকিটাকি:

* ১৯ বছর বয়সে তার প্রথম উপন্যাস বাজারে আসে।

* ছদ্মনাম সিদ্ধার্থ ওবেরয় দিয়ে ‘দ্য ব্যাক বেঞ্চারস’ সিরিজের বই লেখেন তিনি।

* ২০১৩ সালে লাইভ ইন্ডিয়া ইয়াং অ্যাচিভার্স পুরস্কার পান।

* ভারতের তরুণ লেখক-লেখিকাদের সংগঠন গ্রেপভাইন ইন্ডিয়ার এডিটর হিসেবে কাজ করছেন নিকিতা।

* ফ্যাশন স্টাইলিস্ট হিসেবেও নিউইয়র্কে কাজ করছেন তিনি।


নিকিতার বইগুলো:

লাভ এট ফেসবুক (২০১১), অ্যাক্সিডেন্টালি ইন লাভ উইথ হিম? অ্যাগেইন? (২০১১), ইফ ইট’স নট ফর এভার, ইট’স নট লাভ (২০১২), দ্য প্রমিজ (২০১২), সামওয়ান লাইক ইউ (২০১৩), দ্য আনরিজনেবল ফেলোস (২০১৩), রাইট হেয়ার রাইট নাউ (২০১৪), আফটার অল টাইম (২০১৫), লাইক এ  লাভ  সং (২০১৬), এভরি টাইম ইট রেইনস (২০১৭)

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন