সদ্য সংবাদ

 নারায়ণগঞ্জ ডিবির ক্যাশিয়ার আনোয়ার আতঙ্কে ব্যবসায়ীরা!   ১৮ বছর বিমানবন্দরে বসবাসকারী সেই ইরানির মৃত্যু   ইরানের সঙ্গে সম্পর্ক জোরদারে আগ্রহী পুতিন   কোনো বাধা বিএনপিকে ঠেকাতে পারবে না : রিজভী  পাকিস্তানকে হারিয়ে বিশ্বসেরার মুকুট ইংল্যান্ডের   ঢাকাতেই হবে হজযাত্রীদের ইমিগ্রেশন ও তল্লাশি- স্বরাষ্ট্রমন্ত্রী   দুর্ভিক্ষ আসছে আতঙ্কে মানুষ  সাত পাকে বাঁধা পড়লেন 'আশিকি টু' ছবির সুরকার- গায়িকা  ডেঙ্গু: আরও ৭ মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৭৫   ১০০ সেতু চালু হওয়ায় দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে: প্রধানমন্ত্রী   অধিকার আদায় না করে ঘরে ফিরে যাব না: ফখরুল  ড্রোন নিয়ে মিথ্যা বলছে ইরান: জেলেনস্কি   ৩০তম বিসিএসের সেই পুলিশ কর্মকর্তা চাকরিচ্যুত   ১০ ডিসেম্বরের সমাবেশে আমরাও থাকব: মান্না  কোনো সিমই বিক্রি করতে পারবে না গ্রামীণফোন   সাংবাদিকদের আয়কর মালিকপক্ষই দেবে: হাইকোর্ট   বিয়েতে দেনমোহর ১০১টি বই   অবাধ ও স্বচ্ছ নির্বাচনে সহযোগিতা করবে যুক্তরাষ্ট্র'   মানুষের ওপর আক্রমণ করলে রক্ষা নেই: প্রধানমন্ত্রী   কপ-২৭ সম্মেলন: ১০০ বিলিয়ন ডলার চায় বাংলাদেশ

পেশায় লেখিকা, দেখতে বলিউডের নায়িকা

 Wed, Sep 20, 2017 5:26 AM
পেশায় লেখিকা, দেখতে বলিউডের নায়িকা

ডেস্ক রিপোর্ট : : দেখতে বলিউডের সুন্দরী নায়িকাদের চেয়ে কোনো অংশে কম নন নিকিতা। সুশ্রী মুখ,

 সুন্দর হাসি, আর দুর্দান্ত ফিগার! বলিউড স্টার হতে যা যা প্রয়োজন সবই আছে এই তরুণীর মাঝে। আরো মজার কথা হলো নিকিতা সম্প্রতি ঘোষণা দিয়েছেন বলিউডের বর্তমান স্টার রণবীর সিং নাকি তার ‘স্বামী’! এ খবর শুনে রণবীরের প্রেমিকা দীপিকা পাড়ুকোনের প্রতিক্রিয়া অবশ্য জানা যায়নি।


তবে নিকিতা বলেছেন, ‘কে কী ভাবল তা নিয়ে আমি ভাবছি না। রণবীরকে আমি মন থেকে স্বামী হিসেবে মেনে নিয়েছি।’ এই যখন অবস্থা, তার উল্টো দিকও কিন্তু আছে। অর্থাৎ দারুণ গ্ল্যামারাস নিকিতার ছেলে ভক্তের সংখ্যাও কিন্তু কম নয়। তবে এখনো এটা স্পষ্ট নয়,  তার সত্যিকারের প্রেমিক কে?


এ সময়ে ভারতীয় এমনকি বিশ্বের সবচেয়ে সুন্দরী লেখিকা বলা হচ্ছে নিকিতাকে। ২৫ বছর বয়সী নিকিতা সিংয়ের লেখা বই বেস্ট সেলারের তকমাও পেয়েছে। এ পর্যন্ত ১০টি বই লিখেছেন তিনি। রোমান্টিক লেখিকা হিসেবেই স্বীকৃতি জুটেছে তার। আর লেখালেখিটা শুরু করেন ১৮ বছর বয়স থেকে। সেসময় ইন্দোরের অ্যাক্রোপলিস ইন্সটিটিউটে ফার্মেসিতে পড়তেন। চলতি বছর তার দশম উপন্যাস ‘এভরিটাইম ইট রেইনস’ প্রকাশিত হয়েছে। নিকিতার বই প্রকাশের পর সেগুলোর প্রায় সবগুলোই  গড়ে বিক্রি হয়েছে ২০ থেকে ২৫ হাজার কপি। তার প্রথম উপন্যাসের নাম ‘লাভ এট ফেসবুক’।


পেঙ্গুইন হাউসের এক্সিকিউটিভ এডিটর বাইশালি মাথুর, যিনি কি না ভারতের খুব নামকরা প্রকাশক, তার হাত ধরেই নিকিতার প্রথম উপন্যাস ছাপা হয়। ২০১৩ সালে ভারতের আরেক জনপ্রিয় তরুণ লেখক দুর্জয় দত্তের সঙ্গে লেখা বইটি হিন্দুস্থান টাইমস’র বেস্ট সেলার তালিকায় ৫ম স্থানে ছিল।


নিকিতা সিংয়ের জন্ম বিহারের পাটনায়। সেখানে তার শৈশবের  ৪ বছর কেটেছে। এরপর ইন্দোরের একটি প্রাইমারি স্কুলে ভর্তি হন। তার স্কুলজীবন শেষ হয় ২০০৮ সালে। তারপর গ্র্যাজুয়েশন কমপ্লিট করেন। বর্তমানে নিউইয়র্কের দ্য নিউ স্কুল থেকে ক্রিয়েটিভ রাইটিংয়ে মাস্টার্স ডিগ্রি নিতে যাচ্ছেন। তিনি প্রকাশনা প্রতিষ্ঠান পেঙ্গুইন বুকসের সাথে চুক্তি করেন ২০১১ সালে।


নিকিতার টুকিটাকি:

* ১৯ বছর বয়সে তার প্রথম উপন্যাস বাজারে আসে।

* ছদ্মনাম সিদ্ধার্থ ওবেরয় দিয়ে ‘দ্য ব্যাক বেঞ্চারস’ সিরিজের বই লেখেন তিনি।

* ২০১৩ সালে লাইভ ইন্ডিয়া ইয়াং অ্যাচিভার্স পুরস্কার পান।

* ভারতের তরুণ লেখক-লেখিকাদের সংগঠন গ্রেপভাইন ইন্ডিয়ার এডিটর হিসেবে কাজ করছেন নিকিতা।

* ফ্যাশন স্টাইলিস্ট হিসেবেও নিউইয়র্কে কাজ করছেন তিনি।


নিকিতার বইগুলো:

লাভ এট ফেসবুক (২০১১), অ্যাক্সিডেন্টালি ইন লাভ উইথ হিম? অ্যাগেইন? (২০১১), ইফ ইট’স নট ফর এভার, ইট’স নট লাভ (২০১২), দ্য প্রমিজ (২০১২), সামওয়ান লাইক ইউ (২০১৩), দ্য আনরিজনেবল ফেলোস (২০১৩), রাইট হেয়ার রাইট নাউ (২০১৪), আফটার অল টাইম (২০১৫), লাইক এ  লাভ  সং (২০১৬), এভরি টাইম ইট রেইনস (২০১৭)

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন