সদ্য সংবাদ

 লাগাম টানা যাচ্ছে না সিন্ডিকেটের, দিশেহারা ভোক্তারা  কাশ্মীরে বন্দুকযুদ্ধে ৫ বিদ্রোহী নিহত  ব্যবসা নাই তবুও কোটি কোটি টাকার মালিক : আইভী  স্ত্রী-ছেলেসহ ডিবি কার্যালয়ে মুসা বিন শমসের   সিদ্ধিরগঞ্জে কাউন্সিলর প্রার্থীর পোষ্টার লাগাতে বাধা, মারধর  শাহরুখপুত্রকে গ্রেফতার করা সেই কর্মকর্তা নজরদারিতে   হাসপাতালে ভর্তি খালেদা জিয়া   করোনায় আক্রান্ত শিক্ষকের বেতন কাটলো দুর্নীতিগ্রস্ত জহিরুল হকের কমিটি   ছিনতাই ও খুনি চক্রের ৬ জনকে গ্রেপ্তার করছে পিবিআই নাঃগঞ্জ   খুনি নূর হোসেনের ভাতিজা বাদল ভালো, মেয়র আইভী ব্যর্থ!   সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতির বিধান কেন অবৈধ নয়: হাইকোর্ট  বাড়ি ভারতে, অফিস করেন সিলেটে  আবারও ষড়যন্ত্র হচ্ছে: ওবায়দুল কাদের   ই-কমার্সের প্রতারনায় ভুক্তভোগী বাণিজ্যমন্ত্রী  সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু   ১০ হাজার ৫০০ শ্রমিককে ভিসা দেবে যুক্তরাজ্য  দেবীগঞ্জে বাসর রাতে পাত্রের রহস্যজনক মৃত্যু  ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল

প্রলোভনে সহকর্মীর সাথে পরকীয়া, ডিএসসিসি কর্মকর্তা শাহজাহান আলীকে বরখাস্ত

 Fri, Aug 25, 2017 8:17 AM
প্রলোভনে সহকর্মীর সাথে পরকীয়া, ডিএসসিসি কর্মকর্তা শাহজাহান আলীকে বরখাস্ত

ডেস্ক রিপোর্ট : : মাস্টার রোলে নিয়োগ পাওয়া এক নারী কর্মচারীর সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়ার অভিযোগে

 ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) কর অঞ্চল ২-এর কর্মকর্তা মো. শাহজাহান আলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার ডিএসসিসি সচিব মো. শাহাবুদ্দিন খান স্বাক্ষরিত এক অফিস আদেশে অভিযুক্তের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়। একই ঘটনায় ওই নারীকে চাকরিচ্যুত করা হয়েছে।


এ বিষয়ে ডিএসসিসি সচিব মো. শাহাবুদ্দিন খান বলেন, শৃঙ্খলা পরিপন্থী কাজ করায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এটুকুই বলা যাচ্ছে।


ডিএসসিসি সূত্র জানায়, মো. শাহজাহান আলীর অধীনে কর অঞ্চল-২ (খিলগাঁও) মাস্টার রোলে নিয়োগ পাওয়া ‘ই’ আদ্যক্ষরের এক নারী কর্মচারী কর্তব্যরত রয়েছেন। চাকরিতে স্থায়ীকরণসহ নানা প্রলোভনে তার সাথে পরকীয়ায় জড়িয়ে পড়েন শাহজাহান আলী। এ ঘটনায় তার স্ত্রী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। এর পর জিডিসহ স্বামীর বিরুদ্ধে নালিশ দেন ডিএসসিসি কার্যালয়ে। পরে ডিএসসিসির পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।


তদন্তে কর অঞ্চল ২-এ কর্মরত অন্য কর্মকর্তা-কর্মচারীসহ শাহজাহান আলী এবং মাস্টার রোলের নারীর বক্তব্য নেওয়া হয়। শাহজাহানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়। তবে অধিকতর তদন্ত এবং আইনি প্রক্রিয়ার পর শাহজাহান আলীর বিরুদ্ধে কঠিন শাস্তি নেওয়া হতে পারে।


নগরভবন সূত্র জানায়, সিটি করপোরেশনের মালিকানাধীন রাজধানীর বিভিন্ন মার্কেট থেকে রাজস্ব আদায়ের পর কোষাগারে জমা না দেওয়ার অপরাধে গত বছরের ২৭ এপ্রিল মো. শাহজাহান আলীসহ ১৬ জন কর ও উপ-কর কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেন মেয়র সাঈদ খোকন। কিন্তু ডিএসসিসির তৎকালীন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. আনছার আলী খানের ঘনিষ্ঠজন পরিচয়ে তার ওই বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন