সদ্য সংবাদ

  সাত টাকায় চিকিৎসা দেবে গণস্বাস্থ্য: ডা. জাফরুল্লাহ চৌধুরী   জিম্বাবুয়ের কাছে হারলো বাংলাদেশ   চট্টগ্রামে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিকিৎসক গ্রেপ্তার  স্বামীর অশ্লীল ভিডিও নিয়ে যা বললেন শিল্পা  ‘কঠোর লকডাউনে কারো পৌষ মাস কারো সর্বনাশ’   ভারতে সর্বোচ্চ নম্বর পেয়ে মুসলিম ছাত্রীর ইতিহাস   না.গঞ্জে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে প্রশাসন  অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিড টিকা নিলে আজীবন সুরক্ষা!  বিক্রি করতে না পেরে চামড়ায় সয়লাব রাস্তা, উৎকট গন্ধ  নতুনধারার মাস্ক ও স্যানিটাইজার কেন্দ্র উদ্বোধন   সাংবাদিক রিজভী আহমেদের উপর সন্ত্রাসী হামলা!   জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও দুস্থদের মাঝে মাংস ও টাকা বিতরণ  সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত  পদ্মা সেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার বরখাস্ত  যুবলীগ নেতা আকবর আলীর ঈদ শুভেচ্ছা  মুসলিম রীতিতে বিয়ে করে বিপদে ভারতীয় ক্রিকেটার   চীন থেকে রাতে আসছে আরও ২০ লাখ সিনোফার্মের টিকা  সাঘাটায় বন্যার আশঙ্কায় পাট কাটতে ব্যস্ত চাষীরা   আড়াইহাজারে গৃহবধূর রহস্যজনক মৃত্যু  আড়াইহাজারে ডাকাত সন্দেহে ৭জনকে গণপিটুনী

বলিউডের বর্ষীয়ান অভিনেতা শশী কাপুর আর নেই

 Tue, Dec 5, 2017 6:42 AM
বলিউডের বর্ষীয়ান অভিনেতা শশী কাপুর আর নেই

ডেস্ক রিপোর্ট : : বলিউডের বর্ষীয়ান অভিনেতা শশী কাপুর (৭৯) আর নেই। মুম্বাইয়ের কোকিলা বেন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়


 সোমবার বিকাল সোয়া পাঁচটার দিকে তিনি মারা যান। মঙ্গলবার তার শেষকৃত্য হবে।


তিনি অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের তৃতীয় সন্তাণ। তার মৃত্যুকে একটা যুগের অবসান বলেই ব্যখ্যা করছেন বলিউডের একটা বড় অংশ। বড় দুই ভাই রাজ কাপুর, শাম্মি কাপুরের পর সেই লিগ্যাসিটা এতোদিন ধরে রেখেছিলেন শশীই।


বার্ধক্যজনিত নানা রোগে বেশ কয়েক মাস ধরেই ভুগছিলেন এ অভিনেতা। ১৭৫টিরও বেশি ছবিতে অভিনয় করা এ অভিনেতার পুরো নাম বলবীর রাজ কাপুর।


১৯৪৮ সালে শিশু অভিনেতা হিসেবে এই জগতে প্রবেশ করেন তিনি। তবে ১৯৬১ সালে ‘ধর্মপুত্র’ ছবিতে নায়ক হিসেবে ডেবিউ। তার মতো সুপুরুষ অভিনেতা খুব কমই এসেছেন ইন্ডাস্ট্রিতে।


শুধু অভিনয় নয়, ছবি তৈরির গোটা পদ্ধতির মধ্যেই নিজেকে ব্যস্ত রাখতেন তিনি। পরিচালকের চেয়ারেও তাকে দেখেছে বলিউড।


তার উল্লেখযোগ্য কাজের মধ্যে আছে ‘সিলসিলা’, ‘জুনুন’, ‘কালযুগ’, ‘বিজেতা’, ‘উৎসব’। ১৯৯১ সালে ‘আজুবা’ নামে একটি হিন্দি ছবি পরিচালনা করেন শশী কাপুর।


এ ছবিতে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন। তা ছাড়া এই তারকা ১৯৮৮ সালে একটি রাশিয়ান ছবি পরিচালনা করেন।


শশী কাপুর ২০১১ সালে পদ্মভূষণ ও ২০১৫ সালে দাদাসাহেব ফালকে পুরস্কার পান। শশী কাপুর কলকাতায় জন্মগ্রহণ করেছিলেন।


তার মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, লতা মঙ্গেস্কার ও মমতা ব্যানার্জি থেকে শুরু করে অনেকেই।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন