সদ্য সংবাদ

 প্রধানমন্ত্রীর দেওয়া সাংবাদিক কল্যাণ ট্রাস্টের অর্থ বণ্টনে অনিয়মের অভিযোগ   নাশকতায় জড়িত হেফাজত কর্মীর স্বীকারোক্তি  নারায়ণগঞ্জ ডিবি পুলিশের অভিযানে ৪ ভুয়া ডিবি গ্রেফতার  সিদ্ধিরগঞ্জের টাইগার ফারুক জেলে, আত্মগোপনে তার ৩ সন্ত্রাসী   ইমামের স্বীকারউক্তি নাশকতায় সাথে মামুনুল হক জড়িত- এসপি পিবিআই  নারায়ণগঞ্জ ডিবি পুলিশের অভিযানে সোর্স বিশু ও মিশু গ্রেফতার   মুনিয়ার মৃত্যু: দেশত্যাগে নিষেধাজ্ঞা বসুন্ধরা গ্রুপের শাহ আলম পুত্র আনভীরের   বসুন্ধরার এমডি প্রেমিক আনভীরকে নিয়ে মুনিয়ার ডায়েরিতে কী আছে?  হেফাজতের ৩১৩ অর্থ যোগানদাতা চিহ্নিত: ডিবি কমিশনার  গুলশানের ফ্ল্যাট থেকে তরুণীর লাশ উদ্ধার, বসুন্ধরার এমডির বিরুদ্ধে মামলা  কওমি মাদ্রাসা রাজনীতিমুক্ত রাখতে ১৫ সদস্যের কমিটি গঠনের সিদ্ধান্ত   ডিএনডির সেনা প্রজেক্টের নির্মাণাধীন ঢালাই ধসে নিহত-১, আহত-৫  নারায়ণগঞ্জে গ্যাস বিস্ফোরণের ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন।  নারায়ণগঞ্জ এসপির বন্ধু পরিচয়ে সোর্স বাবু -বিশু ও মিশু চক্রের চাঁদাবাজি  ৩০০ পরিবারে মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন নাঃগঞ্জের ডিসি  চিকিৎসকের আচরণের প্রতিবাদ করেছেন পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন  ডাক্তার -পুলিশের মাঠ পর্যায়ের বাস্তবতা  করোনা আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন অভিনেত্রী কবরী  আশা ও তামাশার লকডাউন  কত বছর করোনার সঙ্গে থাকতে হবে কেউ জানিনা- ডা ফাহিম

বিসিবির চুক্তি থেকে ছয় ক্রিকেটার বাদ

 Thu, Apr 19, 2018 1:06 PM
বিসিবির চুক্তি থেকে ছয় ক্রিকেটার বাদ

ডেস্ক রিপোর্ট : : বিসিবি ঘোষিত কেন্দ্রীয় চুক্তিতে আগের মাত্র ১০ জন ক্রিকেটারকে রাখা হয়েছে।

এছাড়া চু্ক্তি থেকে একবারে বাদ দেওয়া হয়েছে ছয়জন ক্রিকেটারকে। চুক্তি থেকে যে কয়েকজন বাদ পড়তে যাচ্ছেন সেই গুঞ্জনটা ক'দিন ধরেই চলছিল। তবে ছয় জনের একবারে বাদ পড়াটা কিছুটা অবাক করার মতো। তাদের বাদ দেওয়ার বিষয়ে বিসিবি সভাপতি জানান, চুক্তিতে থাকার মতো পারফরম্যান্স করতে পারছেন না ওই ছয় ক্রিকেটার।


গতবারের চুক্তিতে যারা ছিলেন তদের মধ্যে বাদ পড়েছেন ইমরুল কায়েস, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, সাব্বির রহমান, কামরুল ইসলাম রাব্বি ও মোসাদ্দেক হোসেন। থাকছেন কেবল ১০ জন। তারা হলেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, মুমিনুল হক, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও মেহেদী হাসান মিরাজ। তাদের সঙ্গে আরও তিন নবীনকে নেওয়া হবে। 


বিসিবি সভাপতি বলেন, 'জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তির খেলোয়াড়দের সংখ্যা ১০ জন চূড়ান্ত করা হয়েছে আজকের বৈঠকে। তাদের সঙ্গে আমরা তিনজন রুকিকে নেওয়ার জন্য বলেছি। নতুনদের অনুপ্রাণিত করার জন্য ওই তিনজনকে চুক্তিতে আনা হচ্ছে বলে জানান বিসিবি সভাপতি। সব মিলিয়ে চুক্তিবদ্ধ ক্রিকেটার হচ্ছেন ১৩ জন। 


নতুন চুক্তির বিষয়ে বিসিবি পরিচালক জালাল ইউনুস বলেন, 'এটা ক্রিকেট অপারেশন্স ও নির্বাচকরা ঠিক করেছে। তারা মনে করেছে, এই খেলোয়াড়দের পারফরম্যান্স চুক্তিতে রাখার মতো যথেষ্ট নয়।' বিসিবি সভাপতিও ওই কথার সমর্থন দিয়ে জানান, 'এটা আসলে পারফরম্যান্সের ভিত্তিতে করা হয়েছে।' তবে সাকিব-তামিমদের বেতন বাড়ানোর যে কথা ছিল তা এখনই হচ্ছে না বলেও জানান বিসিবি কর্তা। তবে চুক্তিবদ্ধ প্রথম শ্রেণির কিছু ক্রিকেটারের বেতন বাড়াবে বলে জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপান। 


এখন চুক্তির বাইরে থাকা ক্রিকেটাররা জাতীয় দলের খেলা বাদ দিয়ে চাইলে দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি লীগ খেলতে পারবেন। কারণ তারা কেন্দ্রীয় চুক্তির সঙ্গে নেই। আর এক্ষেত্রে বিসিবি আইনত কোনো সিদ্ধান্ত গ্রহণ করতে পারবেন না। ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল, সুনীল নারাইনরা যেমনটা করেন। তাছাড়া তরুণ ক্রিকেটারদের আকৃষ্ঠ করতে তিনজনকে চুক্তিতে নেওয়ার যুক্তিটাও খাপ ছাড়া। কারণ সৌম্য-তাসকিন তরুণ ক্রিকেটারের মধ্যেই পড়েন। তরুণদের কাছে চুক্তিটা বরং অনিশ্চয়তাপূর্ণ মনে হতে পারে।  

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন