সদ্য সংবাদ

  সাত টাকায় চিকিৎসা দেবে গণস্বাস্থ্য: ডা. জাফরুল্লাহ চৌধুরী   জিম্বাবুয়ের কাছে হারলো বাংলাদেশ   চট্টগ্রামে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিকিৎসক গ্রেপ্তার  স্বামীর অশ্লীল ভিডিও নিয়ে যা বললেন শিল্পা  ‘কঠোর লকডাউনে কারো পৌষ মাস কারো সর্বনাশ’   ভারতে সর্বোচ্চ নম্বর পেয়ে মুসলিম ছাত্রীর ইতিহাস   না.গঞ্জে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে প্রশাসন  অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিড টিকা নিলে আজীবন সুরক্ষা!  বিক্রি করতে না পেরে চামড়ায় সয়লাব রাস্তা, উৎকট গন্ধ  নতুনধারার মাস্ক ও স্যানিটাইজার কেন্দ্র উদ্বোধন   সাংবাদিক রিজভী আহমেদের উপর সন্ত্রাসী হামলা!   জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও দুস্থদের মাঝে মাংস ও টাকা বিতরণ  সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত  পদ্মা সেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার বরখাস্ত  যুবলীগ নেতা আকবর আলীর ঈদ শুভেচ্ছা  মুসলিম রীতিতে বিয়ে করে বিপদে ভারতীয় ক্রিকেটার   চীন থেকে রাতে আসছে আরও ২০ লাখ সিনোফার্মের টিকা  সাঘাটায় বন্যার আশঙ্কায় পাট কাটতে ব্যস্ত চাষীরা   আড়াইহাজারে গৃহবধূর রহস্যজনক মৃত্যু  আড়াইহাজারে ডাকাত সন্দেহে ৭জনকে গণপিটুনী

বিসিবির চুক্তি থেকে ছয় ক্রিকেটার বাদ

 Thu, Apr 19, 2018 1:06 PM
বিসিবির চুক্তি থেকে ছয় ক্রিকেটার বাদ

ডেস্ক রিপোর্ট : : বিসিবি ঘোষিত কেন্দ্রীয় চুক্তিতে আগের মাত্র ১০ জন ক্রিকেটারকে রাখা হয়েছে।

এছাড়া চু্ক্তি থেকে একবারে বাদ দেওয়া হয়েছে ছয়জন ক্রিকেটারকে। চুক্তি থেকে যে কয়েকজন বাদ পড়তে যাচ্ছেন সেই গুঞ্জনটা ক'দিন ধরেই চলছিল। তবে ছয় জনের একবারে বাদ পড়াটা কিছুটা অবাক করার মতো। তাদের বাদ দেওয়ার বিষয়ে বিসিবি সভাপতি জানান, চুক্তিতে থাকার মতো পারফরম্যান্স করতে পারছেন না ওই ছয় ক্রিকেটার।


গতবারের চুক্তিতে যারা ছিলেন তদের মধ্যে বাদ পড়েছেন ইমরুল কায়েস, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, সাব্বির রহমান, কামরুল ইসলাম রাব্বি ও মোসাদ্দেক হোসেন। থাকছেন কেবল ১০ জন। তারা হলেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, মুমিনুল হক, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও মেহেদী হাসান মিরাজ। তাদের সঙ্গে আরও তিন নবীনকে নেওয়া হবে। 


বিসিবি সভাপতি বলেন, 'জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তির খেলোয়াড়দের সংখ্যা ১০ জন চূড়ান্ত করা হয়েছে আজকের বৈঠকে। তাদের সঙ্গে আমরা তিনজন রুকিকে নেওয়ার জন্য বলেছি। নতুনদের অনুপ্রাণিত করার জন্য ওই তিনজনকে চুক্তিতে আনা হচ্ছে বলে জানান বিসিবি সভাপতি। সব মিলিয়ে চুক্তিবদ্ধ ক্রিকেটার হচ্ছেন ১৩ জন। 


নতুন চুক্তির বিষয়ে বিসিবি পরিচালক জালাল ইউনুস বলেন, 'এটা ক্রিকেট অপারেশন্স ও নির্বাচকরা ঠিক করেছে। তারা মনে করেছে, এই খেলোয়াড়দের পারফরম্যান্স চুক্তিতে রাখার মতো যথেষ্ট নয়।' বিসিবি সভাপতিও ওই কথার সমর্থন দিয়ে জানান, 'এটা আসলে পারফরম্যান্সের ভিত্তিতে করা হয়েছে।' তবে সাকিব-তামিমদের বেতন বাড়ানোর যে কথা ছিল তা এখনই হচ্ছে না বলেও জানান বিসিবি কর্তা। তবে চুক্তিবদ্ধ প্রথম শ্রেণির কিছু ক্রিকেটারের বেতন বাড়াবে বলে জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপান। 


এখন চুক্তির বাইরে থাকা ক্রিকেটাররা জাতীয় দলের খেলা বাদ দিয়ে চাইলে দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি লীগ খেলতে পারবেন। কারণ তারা কেন্দ্রীয় চুক্তির সঙ্গে নেই। আর এক্ষেত্রে বিসিবি আইনত কোনো সিদ্ধান্ত গ্রহণ করতে পারবেন না। ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল, সুনীল নারাইনরা যেমনটা করেন। তাছাড়া তরুণ ক্রিকেটারদের আকৃষ্ঠ করতে তিনজনকে চুক্তিতে নেওয়ার যুক্তিটাও খাপ ছাড়া। কারণ সৌম্য-তাসকিন তরুণ ক্রিকেটারের মধ্যেই পড়েন। তরুণদের কাছে চুক্তিটা বরং অনিশ্চয়তাপূর্ণ মনে হতে পারে।  

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন