সদ্য সংবাদ

 গোদাগাড়ীতে জোর করে জমি দখলের অভিযোগ  সাংবাদিকদের ঐক্য ধরে রাখতে হবে: আবুল বাশার মজুমদার   ডিইউজের সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের উপর হামলার নিন্দা  আইডিইবির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, নতুন নির্বাচন ঘোষণার দাবি  বাজেট প্রত্যাখ্যান করে বাসদের মানববন্ধন ও মিছিল  পঞ্চগড়ে সড়ক দূর্ঘটনা সহ পৃথক ঘটনায় নিহত-৩  যুগের চিন্তার বাবলার চাঁদা চাওয়ার রেকর্ড আমার কাছে আছে- আব্দুল হাই  সীতাকুণ্ডে আহত- নিহতদের জন্য জাতীয় সাংবাদিক সংস্থা’র দোয়া মাহফিল  গোদাগাড়ীতে সরকারি পুকুর ভরাট করে ধান চাষ  আন্তঃজেলা গাড়ি চোর চক্রের ৬ জনকে গ্রেপ্তার করেছে পিবিআই।  ২২ দিনেও পুলিশের অগ্রগতি নেই চারঘাটের চিকিৎসক মান্নান খুনের ঘটনায়।  প্রয়াত সাংবাদিকদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত  শাহরাস্তিতে মসজিদ কমিটির আধিপত্য নিয়ে সংঘর্ষে ইউপি মেম্বার লাঞ্চিত।  মাদরাসার ছাত্রকে অপহরণের রহস্য ফাঁস, গ্রেপ্তার ১  ঝিনাইদহে নিম্নমানের ইট দিয়ে সড়ক সংস্কার, পালিয়ে গেলেন প্রকৌশলী  গাইবান্ধা এলজিইডির আওতায় ৯টি ব্রীজের নির্মাণ কাজ চলছে  বন্দরে খেলাফত মজলিসের ঈদ সামগ্রী বিতরণ   অভিনয়ে পা রাখলেন পান্ডের ছেলে প্রতীক  থাইল্যান্ডে মাসব্যাপি ইফতার আয়োজন করেছেন প্রবাসীরা।  তনু পান্ডের পরিচালনায় নতুন প্রযোজক রবি

ব্যবসা নাই তবুও কোটি কোটি টাকার মালিক : আইভী

 Tue, Oct 12, 2021 7:26 PM
ব্যবসা নাই তবুও কোটি কোটি টাকার মালিক : আইভী

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে নগরীতে যানজট

 থেকে শুরু করে নানা ভাবে প্রতিবন্ধকতা সৃষ্টির চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ তুলেছেন সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। একই সাথে নারায়ণগঞ্জে সাম্প্রদীয়ক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা চালানো হচ্ছে বলেও অভিযোগ করেন।  তার মতে, একটি পক্ষ এই শহরে হিন্দু মুসলিমদের মধ্যে দাঙ্গা লাগানোর চেষ্টায় লিপ্ত হয়েছে।

মঙ্গলবার (১২ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে শ্রমিক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আইভী বলেন, নারায়ণগঞ্জকে অস্থির করার চেষ্টা করা হচ্ছে। পূজার মধ্যেও মণ্ডপে মণ্ডপে ‘আইভী সাম্প্রদায়িক’ লেখা বানার জুড়ে দিচ্ছে। খবর পেয়েছি, একটি চক্র ৫ হাজার টাকা করে দিয়ে এই ব্যানার টানাচ্ছে। তারা হিন্দু মুসলামন দাঙ্গা লাগাতে চায়। জঙ্গিবাদের তকমা এই নারায়ণগঞ্জে লাগাতে চায় তারা। অথচ বহু আগের থেকেই এই শহরে আমরা হিন্দু মুসলমান এক সঙ্গে বাস করছি। আমাদের মধ্যে অসাধারণ সম্প্রতী রয়েছে। যা অন্যত্রও খুব একটা দেখা যায় না। তারপর ওই পক্ষটি ‘সাম্প্রদায়িক সম্প্রীতির বিরুদ্ধে আইভী’ লেখা ব্যনার লাগাচ্ছে।

তিনি বলেন, নারায়ণগঞ্জকে আজ যারা অস্থির করতে চাচ্ছে, তারা আওয়ামী লীগেই ঘাপটি মেরে থাকা স্বার্থান্বেষী লোক। এই শহরে এমন নেতা আছে যার কোনো ব্যবসা নাই অথচ তার কোটি কোটি টাকা আয়। এ শহরে তাদের জায়গার কোনো অভাব নাই, টাকা দিয়ে তারা সবকিছু করতে পারে। তাদের কাছ থেকে সাবধান থাকতে হবে।

মেয়র আরও বলেন, আলী আহম্মদ চুনকা শ্রমিক নেতা ছিলেন। রাজনীতির শুরু থেকে তিনি শ্রমিকদের নিয়ে কাজ করে গেছেন। আমি সেই শ্রমিকেরই সন্তান। সে জন্যই আমি আপনাদের ডাকে চলে আসছি। বাবাকে সবসময় দেখেছি শ্রমিকদের পাশে থেকেছেন। সাধারণ মানুষের জন্য কাজ করেছেন। অথচ আজ একটি পক্ষ সবাইকে বিভক্ত করে ফেলেছে। শ্রমিক সংগঠনকেও বিভক্ত করে ফেলেছে। এটা মোটেও কাম্য নয়।

তিনি বলেন, জেলা ও মহানগর শ্রমিক লীগ সবসময় নিরপেক্ষভাবে সম্মেলন করতো। কিন্তু এবার জানতে পারলাম একটি পক্ষ কেন্দ্র থেকে বিভক্তির সূচনা করলেন। এটা না করে সঠিক পথে, সঠিক নিয়মে করা যেত। তারপরও আমি বলবো, আপনাদের কার্যক্রম আপনারা চালিয়ে যান। কেন্দ্রের সাথে যোগাযোগ রাখবেন, যে কমিটিতে আপনাদের অন্তর্ভূক্ত রাখা হয়।

জেলা শ্রমিক লীগ নেতা আব্দুস ছালামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, মহিলা বিষয়ক সম্পাদক মরিয়ম কল্পনা, জেলা শ্রমিক লীগ নেতা মাইনুদ্দিন আহমেদ বাবুল, হুমায়ুন কবির, আখাতারুজ্জামান, ফিরোজ কায়সার আলম, মো. শহিদ উল্লাহ, মো. বাহাউদ্দিন, মো. শাহ আলম, মো. হাসিবুল ইসলাম প্রমূখ।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন