সদ্য সংবাদ

  সাংবাদিকদের নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফ   পঞ্চগড়ে সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ   লোকাল বাসে ভাড়া দ্বিগুন, যাত্রি তিনগুন, দেখে না প্রশাসন!  রোজিনাকে হেনস্তা দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সম্পাদক পরিষদের দাবি   সাংবাদিক রোজিনার বিরুদ্ধে মামলা করা উপসচিবসহ ৬ জন বদলি   ইসরায়েলকে সমর্থন দিলে ১০ বছরের জেল-জরিমানা কুয়েতে  তিউনিশিয়া উপকূলে নৌকাডুবি : ৩৩ বাংলাদেশী উদ্ধার   দুর্নীতিবাজ আমলারা কত বেপরোয়া: ড. কামাল   ডিবি পুলিশের রিমান্ডে মামুনুল হককে জিজ্ঞাসাবাদ শুরু   যমুনা নদীতে ডুবে তিন জনের মৃত্যু  ‘দুর্নীতি আড়াল করতেই’ সরকার সাংবাদিকদের ‘ভয় দেখালো’  সংগ্রামের মাধ্যমে এই সম্মান এসেছে : প্রধানমন্ত্রী  ইসরাইলি যুদ্ধজাহাজে হামাসের ক্ষেপণাস্ত্র হামলা  সাইনবোর্ড ট্রাফিক বক্সের কাছে বোমা বিস্ফোরণে নিষ্ক্রিয়  গাজায় হামলার মধ্যে ইসরাইলকে আরও অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র   সাঘাটায় বিএনপি নেতাকর্মিদের ঈদ শুভেচ্ছা   ঝিনাইদহ মহাসড়ক কাঠ ব্যবসায়িদের দখলে   শ্রমিকের বেতন না দিয়ে মালিক পালাতক, সাহায্য দিলেন ডিসি   মিতু হত্যার ঘটনায় সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার  ঈদে মুক্তি পাচ্ছে অভিনেতা তনু পান্ডের ছবি "সৌভাগ্য "

ভারতে করোনায় একদিনে আক্রান্ত ১ লাখ।

 Mon, Apr 5, 2021 8:55 PM
ভারতে করোনায় একদিনে আক্রান্ত ১ লাখ।

এশিয়া খবর ডেস্ক::: সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে করোনাভাইরাসের রোগীর

 সংখ্যা লাফিয়ে বাড়ছে ভারতে। দেশটিতে একদিনে এক লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে, যা এখন পর্যন্ত সর্বোচ্চ। আর যুক্তরাষ্ট্রের পর এই প্রথম কোনো দেশে এক লাখের বেশি রোগী একদিনে শনাক্ত হলো।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩ হাজার ৫৫৮ জন। এর মধ্যে শুধু মহারাষ্ট্রেই শনাক্ত হয়েছে ৫৭ হাজার ৭৪ জন। খবর এনডিটিভির

ভারতে এর আগে একদিনে সর্বাধিক রোগী শনাক্ত হয়েছিল গত বছরের ১৭ সেপ্টেম্বর ৯৮ হাজার ৭৯৫ জন। এরপর থেকে সংক্রমণ কমতে শুরু করে।  কমতে কমতে তা ১০ হাজারের নিচে নেমেছিল।

ভারতে শনাক্ত করোনা রোগীর সংখ্যা এখন ১ কোটি ২৫ লাখ ৮৯ হাজার ৬৯ জন, যা বিশ্বে তৃতীয় সর্বোচ্চ। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছে ১ লাখ ৬৫ হাজার ১০১ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। সোমবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৭ লাখ ৬ হাজার ১২৬ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৫ লাখ ৫৫ হাজার ১ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্ত ও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৯ লাখ ৮৪ হাজার ৯৫৬ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৩১ হাজার ৪৩৩ জনের

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন