সদ্য সংবাদ

 লাগাম টানা যাচ্ছে না সিন্ডিকেটের, দিশেহারা ভোক্তারা  কাশ্মীরে বন্দুকযুদ্ধে ৫ বিদ্রোহী নিহত  ব্যবসা নাই তবুও কোটি কোটি টাকার মালিক : আইভী  স্ত্রী-ছেলেসহ ডিবি কার্যালয়ে মুসা বিন শমসের   সিদ্ধিরগঞ্জে কাউন্সিলর প্রার্থীর পোষ্টার লাগাতে বাধা, মারধর  শাহরুখপুত্রকে গ্রেফতার করা সেই কর্মকর্তা নজরদারিতে   হাসপাতালে ভর্তি খালেদা জিয়া   করোনায় আক্রান্ত শিক্ষকের বেতন কাটলো দুর্নীতিগ্রস্ত জহিরুল হকের কমিটি   ছিনতাই ও খুনি চক্রের ৬ জনকে গ্রেপ্তার করছে পিবিআই নাঃগঞ্জ   খুনি নূর হোসেনের ভাতিজা বাদল ভালো, মেয়র আইভী ব্যর্থ!   সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতির বিধান কেন অবৈধ নয়: হাইকোর্ট  বাড়ি ভারতে, অফিস করেন সিলেটে  আবারও ষড়যন্ত্র হচ্ছে: ওবায়দুল কাদের   ই-কমার্সের প্রতারনায় ভুক্তভোগী বাণিজ্যমন্ত্রী  সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু   ১০ হাজার ৫০০ শ্রমিককে ভিসা দেবে যুক্তরাজ্য  দেবীগঞ্জে বাসর রাতে পাত্রের রহস্যজনক মৃত্যু  ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল

মানুষের ‘কুনজর’ এড়াতে সানি লিওনের পোস্টার

 Thu, Feb 15, 2018 12:43 PM
মানুষের ‘কুনজর’ এড়াতে সানি লিওনের পোস্টার

ডেস্ক রিপোর্ট : : পশুপাখি যাতে ফসলের ক্ষতি করতে না পারে সে জন্য জমিতে ‘কাকতাড়ুয়া’ বসান কৃষকরা।

কিন্তু মানুষের নজর এড়াতে কী করবেন তারা? সমস্যাটা প্রকট। শেষেমেশ ভেবেচিন্তে একটা উপায় বের করেছেন  চেঞ্চু রেড্ডি নামে ৪৫ বছরের এক কৃষক।


ভারতের অন্ধ্র প্রদেশ রাজ্যের বান্দা কিন্দি পাল্লে গ্রামের বাসিন্দা চেঞ্চু রেড্ডি মানুষের ‘কুনজর’ থেকে ফসল রক্ষা করতে জমির পাশে টাঙিয়ে দিয়েছেন সাবেক পর্নোতারকা ও বলিউড অভিনেত্রী সানি লিওনের ছবি।


চেঞ্চু রেড্ডির ধারণা, এখন থেকে আর জমির ফসল নয়, বরং লাল বিকিনিতে সানির রগরগে ছবির দিকেই ‘কুনজর’ থাকবে সবার।   


গতকাল মঙ্গলবার রেড্ডি জানান, এ বছর ১০ একর জমিতে ভালো ফসল হয়েছে। এতে পথচারী ও গ্রামবাসীরা ফসলের দিকে নজর দিচ্ছে। তাদের এই ‘কুনজর’ এড়ানোর জন্য কয়েকদিন আগেই সানি লিওনের বড়সড় একটি পোস্টার টাঙানোর ভাবনাটা মাথায় আসে তার।


সানির সেই পোস্টারে তেলেগু ভাষায় লেখা আছে- ‘এই যে, আমাকে দেখে মোটেও কান্নাকাটি কোরো না, কিংবা ঈর্ষান্বিত হয়ো না।’


চেঞ্চু রেড্ডির এই পরিকল্পনাতা নাকি বেশ কাজে লেগেছে। জমির ফসল বাদ দিয়ে সবাই এখন দেখছেন সানিকে। আর এতে ফসলের ক্ষতি হওয়ারও সম্ভাবনা নেই বলে জানান রেড্ডি।


ভারতের বিভিন্ন প্রদেশের মতো অন্ধ্র প্রদেশের কৃষকদেরও নানা কুসংস্কার রয়েছে। এজন্য তারা বিভিন্ন কৌশল ব্যবহার করেন। তবে পোস্টারে জনপ্রিয় কোন তারকার বিকিনি পরা ছবির ব্যবহার এটাই প্রথম। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন