সদ্য সংবাদ

  সাত টাকায় চিকিৎসা দেবে গণস্বাস্থ্য: ডা. জাফরুল্লাহ চৌধুরী   জিম্বাবুয়ের কাছে হারলো বাংলাদেশ   চট্টগ্রামে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিকিৎসক গ্রেপ্তার  স্বামীর অশ্লীল ভিডিও নিয়ে যা বললেন শিল্পা  ‘কঠোর লকডাউনে কারো পৌষ মাস কারো সর্বনাশ’   ভারতে সর্বোচ্চ নম্বর পেয়ে মুসলিম ছাত্রীর ইতিহাস   না.গঞ্জে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে প্রশাসন  অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিড টিকা নিলে আজীবন সুরক্ষা!  বিক্রি করতে না পেরে চামড়ায় সয়লাব রাস্তা, উৎকট গন্ধ  নতুনধারার মাস্ক ও স্যানিটাইজার কেন্দ্র উদ্বোধন   সাংবাদিক রিজভী আহমেদের উপর সন্ত্রাসী হামলা!   জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও দুস্থদের মাঝে মাংস ও টাকা বিতরণ  সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত  পদ্মা সেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার বরখাস্ত  যুবলীগ নেতা আকবর আলীর ঈদ শুভেচ্ছা  মুসলিম রীতিতে বিয়ে করে বিপদে ভারতীয় ক্রিকেটার   চীন থেকে রাতে আসছে আরও ২০ লাখ সিনোফার্মের টিকা  সাঘাটায় বন্যার আশঙ্কায় পাট কাটতে ব্যস্ত চাষীরা   আড়াইহাজারে গৃহবধূর রহস্যজনক মৃত্যু  আড়াইহাজারে ডাকাত সন্দেহে ৭জনকে গণপিটুনী

রূপগঞ্জ ট্র্যাজেডি : সিআইডির তদন্তে প্রাধান্য পাবে ১০ বিষয়

 Sat, Jul 17, 2021 8:20 PM
রূপগঞ্জ ট্র্যাজেডি : সিআইডির তদন্তে প্রাধান্য পাবে ১০ বিষয়

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জে হাশেম ফুডস লিমিটেডের

সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ডে মৃত্যুর ঘটনায় দায়েরকৃত মামলায় ১০ বিষয় প্রাধান্য দিয়ে তদন্ত করা হবে। গুরুত্বপূর্ণ আলামত ও সাক্ষ্য নিয়ে শিগগিরই তদন্ত প্রতিবেদন তৈরি করা হবে।

শনিবার (১৭ জুলাই) সেজান জুস কারখানার পুড়ে যাওয়া ভবন পরিদর্শন শেষে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত উপ-মহাপরিদর্শক ইমাম হোসেন এ তথ্য জানান। এ সময় নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার দেলোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার জীবন কান্তি সরকারসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


তিনি আরও জানান, তদন্তের কাজ দ্রুতই শেষ করে প্রতিবেদন তৈরি করা হবে। তবে মানসম্মত তদন্ত প্রতিবেদন করতে একটু সময় দিতেই হবে। এ ঘটনায় ফায়ার ব্রিগেড ও জেলা প্রশাসন পৃথক তদন্ত করবে। ভবন নির্মাণের ক্ষেত্রে অগ্নিনির্বাপণ ব্যবস্থাসহ বিল্ডিং কোড অনুসরণ করা হয়েছিল কিনা তা খতিয়ে দেখা হবে। এ দুর্ঘটনা কেন এবং কিভাবে ঘটেছে তার কারণ বের করতে হবে। মামলার তদন্ত কর্মকর্তা সাব-ইন্সপেক্টর আতাউর রহমান। আগুনের ঘটনায় কারো কাছে কোনো তথ্য কিংবা ভিডিও ফুটেজ থাকলে সিআইডির কাছে জমা দেওয়ার জন্য তিনি অনুরোধ জানান।


গত ৮ জুলাই বিকেল সাড়ে ৫টায় সেজান জুস কারখানায় আগুন লাগে। আগুনে ৫২ জনের মৃত্যু হয়। ঘটনায় ফায়ার সার্ভিস, জেলা প্রশাসন ও সিআইডিসহ একাধিক তদন্ত কমিটি গঠন করা হয়। পরে পুলিশ বাদী হত্যা মামলা দায়ের করলে ওই দিনই সজীব গ্রুপের চেয়ারম্যান হাশেমসহ আটজনকে গ্রেফতার করা হয়।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন