সদ্য সংবাদ

 লাগাম টানা যাচ্ছে না সিন্ডিকেটের, দিশেহারা ভোক্তারা  কাশ্মীরে বন্দুকযুদ্ধে ৫ বিদ্রোহী নিহত  ব্যবসা নাই তবুও কোটি কোটি টাকার মালিক : আইভী  স্ত্রী-ছেলেসহ ডিবি কার্যালয়ে মুসা বিন শমসের   সিদ্ধিরগঞ্জে কাউন্সিলর প্রার্থীর পোষ্টার লাগাতে বাধা, মারধর  শাহরুখপুত্রকে গ্রেফতার করা সেই কর্মকর্তা নজরদারিতে   হাসপাতালে ভর্তি খালেদা জিয়া   করোনায় আক্রান্ত শিক্ষকের বেতন কাটলো দুর্নীতিগ্রস্ত জহিরুল হকের কমিটি   ছিনতাই ও খুনি চক্রের ৬ জনকে গ্রেপ্তার করছে পিবিআই নাঃগঞ্জ   খুনি নূর হোসেনের ভাতিজা বাদল ভালো, মেয়র আইভী ব্যর্থ!   সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতির বিধান কেন অবৈধ নয়: হাইকোর্ট  বাড়ি ভারতে, অফিস করেন সিলেটে  আবারও ষড়যন্ত্র হচ্ছে: ওবায়দুল কাদের   ই-কমার্সের প্রতারনায় ভুক্তভোগী বাণিজ্যমন্ত্রী  সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু   ১০ হাজার ৫০০ শ্রমিককে ভিসা দেবে যুক্তরাজ্য  দেবীগঞ্জে বাসর রাতে পাত্রের রহস্যজনক মৃত্যু  ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল

সাংসদ মনজুরুল হত্যা মামলা কাদের খানের স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের আবেদন

 Thu, Mar 30, 2017 8:57 AM
সাংসদ মনজুরুল হত্যা মামলা কাদের খানের স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের আবেদন

গাইবান্ধা প্রতিনিধি :: সাংসদ মনজুরুল ইসলাম লিটন হত্যার মুলপরিকল্পনাকারি অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা ডা. আবদুল কাদের খানের দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি

 প্রত্যাহারের আবেদন জানানো হয়েছে। বুধবার দুপুরে গাইবান্ধার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মইনুল হাসান ইউসুবের আদালতে এই আবেদন জানান কাদের খানের আইনজীবি মোস্তাফিজুর রহমান মোস্তা। একই সঙ্গে কারাগারে তার ডিভিশন পাওয়ারও আবেদন জানানো হয়।
আইনজীবি মোস্তাফিজুর রহমান বুধবার দুপুরে মুঠোফোনে বলেন, পুলিশ তাকে রিমান্ডে নিয়ে ভয়ভীতি দেখিয়ে শিখিয়ে দেওয়া কথাগুলো আদালতে ওনাকে (কাদের খান) বলার জন্য প্ররোচিত করে। ওইসব কথা ওনার নিজের কথা নয়। নিজের ইচ্ছাকৃত বা স্বপ্রণোদিত কথা ছিল না। সেই কারণে উনি যে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন, তা প্রত্যাহারের আবেদন জানানো হয়। আদালত আবেদনটি নথিভুক্ত করেন।
    জাতীয় পার্টির সাবেক সাংসদ ও অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা আবদুল কাদের খানকে বগুড়া শহরের বাসায় ছয়দিন ‘নজরবন্দী’ করে রাখার পর গত ২১ ফেব্রুয়ারি তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন গাইবান্ধার আদালতে হাজির করে তাঁকে দশদিনের রিমান্ডে নেওয়া হয়। পুলিশের রিমান্ডে থাকার তিন দিনের মাথায় গত ২৫ ফেব্রুয়ারি সাংসদ মনজুরুল ইসলাকে হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন আবদুল কাদের খান।
এসব বিষয়ে জানতে চাইলে বুধবার বিকেল তিনটায় গাইবান্ধার পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ মুঠোফোনে বলেন, কাদের খান জিজ্ঞাসাবাদে তাঁর অপকর্মগুলো ভুল বুঝতে পেরেছেন। তিনি যে এটা করেছেন তা স্বপ্রনোদিত হয়ে আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন।
৩১ ডিসেম্বর সন্ধ্যায় গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগ দলীয় সাংসদ মনজুরুল ইসলাম লিটন সুন্দরগঞ্জের নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন