সদ্য সংবাদ

 নারায়ণগঞ্জ ডিবির ক্যাশিয়ার আনোয়ার আতঙ্কে ব্যবসায়ীরা!   ১৮ বছর বিমানবন্দরে বসবাসকারী সেই ইরানির মৃত্যু   ইরানের সঙ্গে সম্পর্ক জোরদারে আগ্রহী পুতিন   কোনো বাধা বিএনপিকে ঠেকাতে পারবে না : রিজভী  পাকিস্তানকে হারিয়ে বিশ্বসেরার মুকুট ইংল্যান্ডের   ঢাকাতেই হবে হজযাত্রীদের ইমিগ্রেশন ও তল্লাশি- স্বরাষ্ট্রমন্ত্রী   দুর্ভিক্ষ আসছে আতঙ্কে মানুষ  সাত পাকে বাঁধা পড়লেন 'আশিকি টু' ছবির সুরকার- গায়িকা  ডেঙ্গু: আরও ৭ মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৭৫   ১০০ সেতু চালু হওয়ায় দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে: প্রধানমন্ত্রী   অধিকার আদায় না করে ঘরে ফিরে যাব না: ফখরুল  ড্রোন নিয়ে মিথ্যা বলছে ইরান: জেলেনস্কি   ৩০তম বিসিএসের সেই পুলিশ কর্মকর্তা চাকরিচ্যুত   ১০ ডিসেম্বরের সমাবেশে আমরাও থাকব: মান্না  কোনো সিমই বিক্রি করতে পারবে না গ্রামীণফোন   সাংবাদিকদের আয়কর মালিকপক্ষই দেবে: হাইকোর্ট   বিয়েতে দেনমোহর ১০১টি বই   অবাধ ও স্বচ্ছ নির্বাচনে সহযোগিতা করবে যুক্তরাষ্ট্র'   মানুষের ওপর আক্রমণ করলে রক্ষা নেই: প্রধানমন্ত্রী   কপ-২৭ সম্মেলন: ১০০ বিলিয়ন ডলার চায় বাংলাদেশ

সালমা হায়েকের অভিযোগ: নারী সহশিল্পীর সঙ্গে যৌন সম্পর্কে বাধ্য করা হয় আমাকে

 Fri, Dec 15, 2017 5:52 AM
সালমা হায়েকের অভিযোগ: নারী সহশিল্পীর সঙ্গে যৌন সম্পর্কে বাধ্য করা হয় আমাকে

ডেস্ক রিপোর্ট : : হলিউড মুঘল হারভে উইন্সটেনের বিরুদ্ধে এবার যৌন নির্যাতনের অভিযোগ আনলেন বিখ্যাত অভিনেত্রী সালমা হায়েক।

 মেক্সিকোয় জন্মানো ৫১ বছর বয়সী এই অভিনেত্রী নিউ ইয়র্ক টাইমস- এ প্রকাশিত এক নিবন্ধে হারভে উইন্সটেনের বিরুদ্ধে যৌন হয়রানি এবং হুমকি প্রদানের অভিযোগ তুলেছেন। তিনি দাবি করেছেন, হারভে একবার আমাকে হত্যার হুমকি দেন। বলেন, ‘আমি তোমাকে খুন করে ফেলবো। ভেবো না আমি সেটা পারবো না’। আরো বলেছেন, অন্যরা এ ধরণের যৌন নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদী হয়ে ওঠায় তিনি নিজের দুর্দশার কথা প্রকাশ করতে অনুপ্রাণিত হয়েছেন। 

তিনি অভিযোগ করেন, ২০০২ সালে ‘ফ্রিদা’ ছবিতে হারভে তাকে এক নারী সহশিল্পীর সঙ্গে রগরগে যৌনচিত্রে অংশ নিতে বাধ্য করেন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘শুরুতে হারভের সঙ্গে কাজ করে আমি বেশ স্বাচ্ছন্দ্যে ছিলাম। কিন্তু খুব দ্রুতই আমি আবিষ্কার করি সে (উইন্সটেন) আমার সঙ্গে আপত্তিকর আচরণ করতে শুরু করে। আমি তার এ ধরণের আচরণ প্রতিহত করা শুরু করতেই সে আরো উন্মত্ত হয়ে ওঠে।  এরপর সে আমাকে ছবি বন্ধ করে দেয়ার হুমকি দেয়। হায়েক বলেন, নারী সহশিল্পীর সঙ্গে যৌন দৃশ্যে অংশগ্রহণ করার সময় তিনি স্লায়ুবিকভাবে ভেঙ্গে পড়েন। নিজের বক্তব্যে হারভে উইন্সটেনকে একজন আবেগি চলচিত্রপ্রেমি, অত্যন্ত মেধাবী, ভালবাসাপূর্ণ এবং দানবীয় বলে আখ্যায়িত করেন সালমা হায়েক। বলেন, আমি কখনো তাকে বুঝতে দেই নি যে, আমি তাকে নিয়ে কতোটা ভীত। যতদিন পর্যন্ত চলচিত্র জগতে নারী ও পুরুষের মধ্যে সমতা না আসবে, ততদিন পর্যন্ত এটা যৌনলিপ্সু শিকারিদের তীর্থপিঠ হয়ে রইবে। হায়েকের এই অভিযোগের প্রেক্ষিতে হারভে উইন্সটেনের মুখপাত্র হলি বাইর্ড একটি বিবৃতি প্রকাশ করেছেন। সেখানে তিনি বলেছেন, সালমা হায়েককে জোর করে কোন যৌন দৃশ্যে অংশ নিতে বাধ্য করানোর কথা মনে করতে পারছেন না উইন্সটেন। এমনকি ওই দৃশ্য ধারণের সময় উইন্সটেন সেখানে উপস্থিতও ছিলেন না। তার (সালমা হায়েক) আনা যৌন হয়রানির অভিযোগও পুরোপুরি সঠিক নয়। ওইসব ঘটনার প্রত্যক্ষদর্শীরা এই ব্যাপারে তার সঙ্গে ভিন্নমত পোষণ করছেন। 

যৌন হয়রানির নতুন এই অভিযোগটির পূর্বে ৫০ জনেরও বেশি অভিনেত্রী ও নারীর যৌন হয়রানির অভিযোগের সঙ্গে যুক্ত হলো। নিউ ইয়র্ক, বেভারলি হিলস, লস অ্যানজেলেস এবং লন্ডনের পুলিশ জানিয়েছে, তারা হারভে উইন্সটেনের বিরুদ্ধে আনা সব ধরণের যৌন নিপীড়নের অভিযোগ তদন্ত করছে। অবশ্য, উইন্সটেন বরাবরই কোন ধরণের যৌন নিপীড়নের অভিযোগ অস্বীকার করে আসছেন। তিনি পর¯পর সম্মতি ব্যতিত কারো সঙ্গেই যৌন স¤পর্কে জড়ান নি বলে দাবি করেন। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন