সদ্য সংবাদ

 লাগাম টানা যাচ্ছে না সিন্ডিকেটের, দিশেহারা ভোক্তারা  কাশ্মীরে বন্দুকযুদ্ধে ৫ বিদ্রোহী নিহত  ব্যবসা নাই তবুও কোটি কোটি টাকার মালিক : আইভী  স্ত্রী-ছেলেসহ ডিবি কার্যালয়ে মুসা বিন শমসের   সিদ্ধিরগঞ্জে কাউন্সিলর প্রার্থীর পোষ্টার লাগাতে বাধা, মারধর  শাহরুখপুত্রকে গ্রেফতার করা সেই কর্মকর্তা নজরদারিতে   হাসপাতালে ভর্তি খালেদা জিয়া   করোনায় আক্রান্ত শিক্ষকের বেতন কাটলো দুর্নীতিগ্রস্ত জহিরুল হকের কমিটি   ছিনতাই ও খুনি চক্রের ৬ জনকে গ্রেপ্তার করছে পিবিআই নাঃগঞ্জ   খুনি নূর হোসেনের ভাতিজা বাদল ভালো, মেয়র আইভী ব্যর্থ!   সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতির বিধান কেন অবৈধ নয়: হাইকোর্ট  বাড়ি ভারতে, অফিস করেন সিলেটে  আবারও ষড়যন্ত্র হচ্ছে: ওবায়দুল কাদের   ই-কমার্সের প্রতারনায় ভুক্তভোগী বাণিজ্যমন্ত্রী  সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু   ১০ হাজার ৫০০ শ্রমিককে ভিসা দেবে যুক্তরাজ্য  দেবীগঞ্জে বাসর রাতে পাত্রের রহস্যজনক মৃত্যু  ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল

সৌদি ‘নিরাপত্তার নিশ্চয়তা না দিলে হজে লোক পাঠাবে না ইরান’

 Tue, Jul 11, 2017 9:54 AM
সৌদি ‘নিরাপত্তার নিশ্চয়তা না দিলে হজে লোক পাঠাবে না ইরান’

ডেস্ক রিপোর্ট : : ইসলামি প্রজাতন্ত্র ইরান বলেছে, পবিত্র হজ পালনের জন্য সৌদি সরকারের পক্ষ থেকে নিরাপত্তার পরিপূর্ণ নিশ্চয়তা না দিলে হজযাত্রী পাঠাবে না তেহরান।

ইরানের জাতীয় সংসদের ‘অনুচ্ছেদ-৯০’ কমিশনের ভাইস চেয়ারম্যান মোহাম্মাদ রেজা আমির হাসানখনি এ প্রসঙ্গে বলেছেন, আসন্ন হজ উপলক্ষে ইরানের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে এবং সৌদি সরকারের পক্ষ থেকে ‘প্রয়োজনীয় আইনগত নিশ্চয়তা’ পেলেই হজযাত্রী পাঠানো শুরু করা হবে।


গতকাল (রোববার) ইরানের হজ ও জিয়ারত বিষয়ক সংস্থার কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর হাসানখনি এসব কথা বলেন। বৈঠকে হজ সংস্থার কর্মকর্তারা তাকে আসন্ন হজের সর্বশেষ প্রস্তুতি ও সৌদি সরকারের পক্ষ থেকে নেয়া উদ্যোগ সম্পর্কে বিস্তারিত তথ্য জানান। হাসানখনি বলেন, যদিও হজের সব প্রস্তুতি নেয়া হয়েছে তবে সৌদি সরকারের পক্ষ থেকে নিরাপত্তার পূর্ণ নিশ্চয়তা না পাওয়া পর্যন্ত আলোচনা চলবে।


২০১৫ সালের হজের সময় মিনার ময়দানে কৃত্রিম জটিলতা তৈরির পর কয়েক হাজার হাজি নিহত হন। এর মধ্যে শুধু ইসলামি প্রজাতন্ত্র ইরানেরই ছিল ৪৬০ জন হাজি। এ ঘটনার পর থেকে সৌদি সরকারের অব্যবস্থাপনা ও ইরানি হাজিদের নিরাপত্তা দেয়ার বিষয়ে ব্যর্থতার কারণে হজে লোক পাঠানো বন্ধ রেখেছে ইরান।


সূত্র : পার্সটুডে

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন