সদ্য সংবাদ

 লাগাম টানা যাচ্ছে না সিন্ডিকেটের, দিশেহারা ভোক্তারা  কাশ্মীরে বন্দুকযুদ্ধে ৫ বিদ্রোহী নিহত  ব্যবসা নাই তবুও কোটি কোটি টাকার মালিক : আইভী  স্ত্রী-ছেলেসহ ডিবি কার্যালয়ে মুসা বিন শমসের   সিদ্ধিরগঞ্জে কাউন্সিলর প্রার্থীর পোষ্টার লাগাতে বাধা, মারধর  শাহরুখপুত্রকে গ্রেফতার করা সেই কর্মকর্তা নজরদারিতে   হাসপাতালে ভর্তি খালেদা জিয়া   করোনায় আক্রান্ত শিক্ষকের বেতন কাটলো দুর্নীতিগ্রস্ত জহিরুল হকের কমিটি   ছিনতাই ও খুনি চক্রের ৬ জনকে গ্রেপ্তার করছে পিবিআই নাঃগঞ্জ   খুনি নূর হোসেনের ভাতিজা বাদল ভালো, মেয়র আইভী ব্যর্থ!   সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতির বিধান কেন অবৈধ নয়: হাইকোর্ট  বাড়ি ভারতে, অফিস করেন সিলেটে  আবারও ষড়যন্ত্র হচ্ছে: ওবায়দুল কাদের   ই-কমার্সের প্রতারনায় ভুক্তভোগী বাণিজ্যমন্ত্রী  সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু   ১০ হাজার ৫০০ শ্রমিককে ভিসা দেবে যুক্তরাজ্য  দেবীগঞ্জে বাসর রাতে পাত্রের রহস্যজনক মৃত্যু  ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল

৭ মার্চের ভাষণ বাঙালি জাতির প্রেরণার উৎস -চীফ হুইপ আ.স.ম ফিরোজ

 Mon, Dec 4, 2017 4:25 AM
৭ মার্চের ভাষণ বাঙালি জাতির প্রেরণার উৎস -চীফ হুইপ আ.স.ম ফিরোজ

এশিয়া খবর২৪ ডেস্ক :: বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ আ.স.ম ফিরোজ এমপি বলেছেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বাঙালি জাতির প্রেরণার উৎস।


 ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে এই ভাষণ আমাদের শক্তি ও সাহস যুগিয়েছে। এই ভাষণ অনন্তকাল বাঙালি জাতিকে উদ্ধুদ্ধ ও উজ্জীবিত করবে। ইউনেস্কো এই ভাষণকে বিশ^ ঐতিহ্যের দলিল হিসেবে তাদের আন্তর্জাতিক রেকর্ডে অন্তর্ভূক্ত করায় বাঙালি জাতি সম্মানিত হয়েছে। আমরা আনন্দিত ও গর্বিত। এই ভাষণ বিশ^ মানবতার মুক্তির সনদ হিসেবে কাজ করবে। তিনি এই ভাষণকে বিশে^র সর্বত্র ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান। নতুন প্রজন্মকে এই ভাষণটি জানানো এবং এর চেতনায় গড়ে তুলতে তিনি সকলের প্রতি অনুরোধ করেন। 

শেরে বাংলা সাংস্কৃতিক জোট এর উদ্যোগে ৩ ডিসেম্বর বিকেলে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ মিলনায়তনে আয়োজিত ‘বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ আন্তর্জাতিক স্বীকৃতি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এ্যাড. বলরাম পোদ্দার, কবি আব্দুল খালেক ও বঙ্গবন্ধু সাংষ্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা। শেরে বাংলা সাংস্কৃতিক জোট-এর সভাপতি লায়ন সালাম মাহমুদ এর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, ঢাকা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি এইচ এম মেহেদী হাসান, শেরে বাংলা সাংস্কৃতিক জোট-এর সাধারণ সম্পাদক ডা: কাজী ফারুক বাবুল প্রমুখ।
অনুষ্ঠানে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্যোগে প্রকাশিতব্য ‘মানবতার জননী শেখ হাসিনা’ শীর্ষক বিজয় দিবসের মিক্সড গানের এ্যালবাম এর মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। অনুষ্ঠানে কয়েকজনকে স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানের শেষ পর্বে দেশবরেণ্য শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন