সদ্য সংবাদ

  ৯০ দিনের মিশন শেষে পৃথিবীতে ফিরেছেন চীনা নভোচারীরা   দৌলতদিয়া যৌনপল্লীতে সংশ্লিষ্টতা, যুবলীগ নেতা বহিষ্কার  এক হাজার টাকা দেওয়ার ভয়ে পালায় জামালপুরের ৩ ছাত্রী: পুলিশ  মেট্রোরেলের মালামাল ভাঙারির দোকানে বিক্রি করতো চক্রটি  সিদ্ধিরগঞ্জ থেকে বৃদ্ধ চাঁদাবাজ গ্রেফতার!   মানুষের কাজই সমালোচনা করা’   কিস্তি চাওয়ায় এনআরবিসি ব্যাংক কর্মকর্তাকে মারধর  অ্যাসাইনমেন্টের সাথে টাকার কোনো সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী  কবে গ্রাহকদের টাকা ফেরত দেবেন জানেন না রাসেল   ১০ দৈনিক পত্রিকার ডিক্লারেশন বাতিল  পঞ্চগড়ে গণহত্যার পরিবেশ থিয়েটার নির্মাণ  জমি নিয়ে বিবাদ সাঘাটায় বসতবাড়িতে হামলা লুটপাট  বিয়েকাণ্ড: 'ঘুষের' টাকা ফেরত দিল সেই পুলিশ   অস্ত্রের মুখে জিম্মি করে এটিএম বুথের ২৪ লাখ টাকা লুট   আরেক বার মনোয়ান চাইবো আনোয়ার হোসেন  বাংলাদেশি কিশোরী চিঠি লিখে বিশ্বজয় করলেন   ফোনালাপ ফাঁস ও মিডিয়ায় প্রচার করা ঠিক নয়: হাইকোর্ট  আমরুল্লাহ সালেহ’র বাড়ি থেকে বিপুল টাকা উদ্ধার তালেবানের   শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করতে হবে: প্রধানমন্ত্রী   বীর মুক্তিযোদ্ধা সামসুল হক মোল্লার মৃত্যু

'আ.লীগের নতুন সংগঠন আমলা লীগ'

 Wed, Sep 8, 2021 9:35 PM
 'আ.লীগের নতুন সংগঠন আমলা লীগ'

ঠাকুরগাঁও প্রতিনিধি:: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন

আওয়ামী লীগ এখন আর আওয়ামী লীগ নেই, আমলা লীগে পরিণত হয়েছে। আমলা লীগ এখন আওয়ামী লীগের নতুন সহযোগী সংগঠন। রাজনৈতিকভাবে আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে। আমলারা আওয়ামী লীগকে সরকারের কাছ থেকে বিচ্ছিন্ন করে ফেলেছে। রাজনৈতিক কোনো দৃষ্টিভঙ্গি আওয়ামী লীগের নেই। ক্ষমতায় টিকে থাকতে তারা এখন আমলাতন্ত্রকে ব্যবহার করছে।

বুধবার বেলা ১১টায় ঠাকুরগাঁও শহরের আশ্রমপাড়ার হাওলাদার কমিউনিটি সেন্টারে জেলা বিএনপি আয়োজিত এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এ দেশের গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে আওয়ামী লীগ। ধীরে ধীরে গণতন্ত্রকে হত্যা করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে ফ্যাসিস্টবাদ সরকার। তারা জনগণের দ্বারা নির্বাচিত হয়ে এখন জনগণ থেকে বিছিন্ন হয়ে পড়েছে।

দলীয় নেতাকর্মীদের মামলার প্রসঙ্গ তুলে তিনি বলেন, একটি গণতান্ত্রকি রাষ্ট্রে কল্পনাও করা যায় না ৩৫ লাখ রাজনৈতিক মামলা হয়। কথা বললে মামলা, কোথাও মিটিং করলেও মামলা। মামলা হামলা বন্ধ করে ফখরুল সরকারকে পদত্যাগ করে সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনের দাবি জানান।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমানে পার্লামেন্টে তোষামোদী ছাড়া আর অন্যকিছু হয় না। এখন দেশে শুধু এক ব্যক্তির পূজা করা হয়। মনে হয় স্বাধীনতায় যেন আর কারো কোনো অবদান নেই, তারই ফলশ্রুতিতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে নিয়েও কটূক্তি করা হয়।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি আল মামুন আলম, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, জেলা বিএনপির দপ্তর সম্পাদক মামুন উর রশিদসহ অনেকে। ঠাকুরগাঁওয়ে তিন দিনের রাজনৈতিক সফরে এসে তিনি বুধবার বিকালে ঢাকার উদ্দেশে রওনা দেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন