সদ্য সংবাদ

 গোদাগাড়ীতে জোর করে জমি দখলের অভিযোগ  সাংবাদিকদের ঐক্য ধরে রাখতে হবে: আবুল বাশার মজুমদার   ডিইউজের সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের উপর হামলার নিন্দা  আইডিইবির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, নতুন নির্বাচন ঘোষণার দাবি  বাজেট প্রত্যাখ্যান করে বাসদের মানববন্ধন ও মিছিল  পঞ্চগড়ে সড়ক দূর্ঘটনা সহ পৃথক ঘটনায় নিহত-৩  যুগের চিন্তার বাবলার চাঁদা চাওয়ার রেকর্ড আমার কাছে আছে- আব্দুল হাই  সীতাকুণ্ডে আহত- নিহতদের জন্য জাতীয় সাংবাদিক সংস্থা’র দোয়া মাহফিল  গোদাগাড়ীতে সরকারি পুকুর ভরাট করে ধান চাষ  আন্তঃজেলা গাড়ি চোর চক্রের ৬ জনকে গ্রেপ্তার করেছে পিবিআই।  ২২ দিনেও পুলিশের অগ্রগতি নেই চারঘাটের চিকিৎসক মান্নান খুনের ঘটনায়।  প্রয়াত সাংবাদিকদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত  শাহরাস্তিতে মসজিদ কমিটির আধিপত্য নিয়ে সংঘর্ষে ইউপি মেম্বার লাঞ্চিত।  মাদরাসার ছাত্রকে অপহরণের রহস্য ফাঁস, গ্রেপ্তার ১  ঝিনাইদহে নিম্নমানের ইট দিয়ে সড়ক সংস্কার, পালিয়ে গেলেন প্রকৌশলী  গাইবান্ধা এলজিইডির আওতায় ৯টি ব্রীজের নির্মাণ কাজ চলছে  বন্দরে খেলাফত মজলিসের ঈদ সামগ্রী বিতরণ   অভিনয়ে পা রাখলেন পান্ডের ছেলে প্রতীক  থাইল্যান্ডে মাসব্যাপি ইফতার আয়োজন করেছেন প্রবাসীরা।  তনু পান্ডের পরিচালনায় নতুন প্রযোজক রবি

অস্ত্রের মুখে জিম্মি করে এটিএম বুথের ২৪ লাখ টাকা লুট

 Mon, Sep 13, 2021 10:05 PM
 অস্ত্রের মুখে জিম্মি করে এটিএম বুথের ২৪ লাখ টাকা লুট

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি: সিলেটের ওসমানীনগরে একটি ব্যাংকের এটিএম বুথের

 নিরাপত্তাকর্মীকে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতরা বুথ থেকে ২৪ লাখ ২৫ হাজার ৫০০ টাকা লুট করে নিয়ে যায়।

রোববার ভোরে উপজেলার সাদিপুর ইউপির শেরপুরের নতুনবাজার এলাকায় ইউনুছ ম্যানশনের নিচতলায় একটি বেসরকারি ব্যাংকের এটিএম বুথে এ ডাকাতির ঘটনা ঘটে।

এ ঘটনায় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ম্যানেজার সৈয়দ আশরাফুল আমিন বাদী হয়ে রোববার রাত সাড়ে ৮টার দিকে ওসমানীনগর থানায় একটি মামলা দায়ের করেন।

ব্যাংকের বুথে ডাকাতির ঘটনার প্রায় দুই দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেফতার ও টাকা উদ্ধার করা সম্ভব হয়নি বলে ওসমানীনগর থানা পুলিশ জানিয়েছে। তবে সিসি ক্যামেরার ফুটেজ দেখে মুখোশধারী ৪ ডাকাতকে শনাক্তের চেষ্টা চলছে বলে ওসমানীনগর থানার ওসি শ্যামল বণিক জানান।

এদিকে প্রবাসী অধ্যুষিত সিলেটের ওসমানীনগরে এই প্রথম কোনো ব্যাংকের বুথে ডাকাতির ঘটনা ঘটেছে। এতে পুরো এলাকার ব্যাংক গ্রাহকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

পুলিশ ও ব্যাংক কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, গত রোববার ভোরে মুখোশ পরা ৪ জনের একদল ডাকাত শেরপুর নতুনবাজারের ইউনুছ ম্যানশনের নিচতলায় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ফার্স্ট ট্র্যাক এটিএম বুথে হানা দেয়। এ সময় ডাকাতরা বুথের নিরাপত্তাকর্মী উপজেলার সাদিপুর ইউপির পূর্ব তাজপুর গ্রামের ছুরুক মিয়ার ছেলে মো. জাকারিয়াকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত-মুখ বেঁধে ফেলে মারধর করে। পরে বুথের লকার ভেঙে ২৪ লাখ ২৫ হাজার ৫০০ টাকা লুট করে পালিয়ে যায় ডাকাতরা।

ঘটনার খবর পেয়ে সকালে ব্যাংক কর্তৃপক্ষ ওসমানীনগর থানা পুলিশ, সিআইডি, ডিবি পুলিশ, পিবিআইসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের এটিএম বুথের নিরাপত্তার দায়িত্বে থাকা মো. জাকারিয়া বলেন, রোববার ভোরে হঠাৎ করে চারজন মুখোশধারী ডাকাত বুথের সাঁটার খুলে ভেতরে ঢুকে আমাকে অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে। পরে স্কচটেপ দিয়ে আমার মুখ ও হাত বেঁধে বুথের মেশিন ভেঙে টাকা লুট করে পালিয়ে যায়।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক শেরপুর শাখার ব্যবস্থাপক সৈয়দ আশরাফুল আমিন বলেন, টুপি ও মাস্ক পরিধান করা চারজনের একটি ডাকাত দল নিরাপত্তাকর্মীকে জিম্মি করে বুথ ভেঙে টাকা লুট করে নিয়ে গেছে। এ ঘটনায় আমি নিজে বাদী হয়ে ওসমানীনগর থানায় একটি মামলা দায়ের করেছি।

ওসমানীনগর থানার ওসি শ্যামল বণিক ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের বুথে ডাকাতির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কোনো ক্লু পাওয়া যায়নি। থানায় মামলা হয়েছে। অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে এবং টাকা উদ্ধারে পুলিশ কাজ করছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন