সদ্য সংবাদ

  সাত টাকায় চিকিৎসা দেবে গণস্বাস্থ্য: ডা. জাফরুল্লাহ চৌধুরী   জিম্বাবুয়ের কাছে হারলো বাংলাদেশ   চট্টগ্রামে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিকিৎসক গ্রেপ্তার  স্বামীর অশ্লীল ভিডিও নিয়ে যা বললেন শিল্পা  ‘কঠোর লকডাউনে কারো পৌষ মাস কারো সর্বনাশ’   ভারতে সর্বোচ্চ নম্বর পেয়ে মুসলিম ছাত্রীর ইতিহাস   না.গঞ্জে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে প্রশাসন  অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিড টিকা নিলে আজীবন সুরক্ষা!  বিক্রি করতে না পেরে চামড়ায় সয়লাব রাস্তা, উৎকট গন্ধ  নতুনধারার মাস্ক ও স্যানিটাইজার কেন্দ্র উদ্বোধন   সাংবাদিক রিজভী আহমেদের উপর সন্ত্রাসী হামলা!   জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও দুস্থদের মাঝে মাংস ও টাকা বিতরণ  সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত  পদ্মা সেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার বরখাস্ত  যুবলীগ নেতা আকবর আলীর ঈদ শুভেচ্ছা  মুসলিম রীতিতে বিয়ে করে বিপদে ভারতীয় ক্রিকেটার   চীন থেকে রাতে আসছে আরও ২০ লাখ সিনোফার্মের টিকা  সাঘাটায় বন্যার আশঙ্কায় পাট কাটতে ব্যস্ত চাষীরা   আড়াইহাজারে গৃহবধূর রহস্যজনক মৃত্যু  আড়াইহাজারে ডাকাত সন্দেহে ৭জনকে গণপিটুনী

ডায়ানার ভাস্কর্য উন্মোচন করলেন দুই ছেলে

 Fri, Jul 2, 2021 10:28 PM
 ডায়ানার ভাস্কর্য উন্মোচন করলেন দুই ছেলে

আন্তর্জাতিক ডেস্ক:: প্রিন্সেস ডায়ানার ভাস্কর্য উন্মোচন উপলক্ষে এক

 হলেন তার দুই সন্তান প্রিন্স উইলিয়াম ও হ্যারি। কেনসিংটন প্রাসাদের নতুন নকশা করা সানকেন বাগানে মায়ের ৬০তম জন্মদিন উপলক্ষে মূর্তিটি উন্মোচন করেন তারা।

এর আগে, গত এপ্রিলে দাদা প্রিন্স ফিলিপের শেষকৃত্যে একত্রিত হয়েছিলেন দুই ভাই।

তিনি ছিলেন জনগণের রাজকন্যা। তাই প্রিন্স চার্লসের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পরও বিশ্বজুড়ে মানুষ তাকে চিনেছে প্রিন্সেস ডায়ানা নামেই। ৬০তম জন্মবার্ষিকীকে তাঁর যে ভাস্কর্য উন্মোচিত হলো সেখানেও প্রতিফলন ঘটেছে তার সেবাধর্মিতার। আর সে উপলক্ষেই সব বিভেদ ভুলে এক হয়েছিলেন ডায়ানার দুই সন্তান প্রিন্স উইলিয়াম ও হ্যারি।

কেনসিংটন প্রাসাদের নতুন নকশা করা সানকেন বাগানে প্রতিষ্ঠিত মায়ের মূর্তিটি তার জীবন ও উত্তরাধিকারের প্রতীক হয়ে থাকবে বলে আশা প্রকাশ করেন উইলিয়াম ও হ্যারি। এ সময় আগত অতিথিদেরও ধন্যবাদ জানান তারা। ২০১৭ সালে মূর্তিটি নির্মাণের ঘোষণা দিয়েছিলেন তারা। ১৯৯৭ সালে এক গাড়ি দুর্ঘটনায় মারা যান ডায়ানা।

এদিকে, গত বছর রাজকীয় দায়িত্ব ও পদবী ছাড়ার পর পরিবারের সঙ্গে জটিলতা সৃষ্টি হওয়ায় রাজ পরিবার থেকে আলাদা হয়ে যান হ্যারি। স্ত্রী ও সন্তান নিয়ে বসবাস শুরু করেন যুক্তরাষ্ট্রে। কোয়ারেন্টিন শেষে এ অনুষ্ঠানে যোগ দিতে গত সপ্তাহে যুক্তরাজ্যে পৌঁছান তিনি। এর আগে, গেল এপ্রিলে ডিউক অব এডিনবরার শেষকৃত্যে একসাথে উপস্থিত ছিলেন দুই ভাই।

সূত্র: রয়টার্স

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন