সদ্য সংবাদ

  সাত টাকায় চিকিৎসা দেবে গণস্বাস্থ্য: ডা. জাফরুল্লাহ চৌধুরী   জিম্বাবুয়ের কাছে হারলো বাংলাদেশ   চট্টগ্রামে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিকিৎসক গ্রেপ্তার  স্বামীর অশ্লীল ভিডিও নিয়ে যা বললেন শিল্পা  ‘কঠোর লকডাউনে কারো পৌষ মাস কারো সর্বনাশ’   ভারতে সর্বোচ্চ নম্বর পেয়ে মুসলিম ছাত্রীর ইতিহাস   না.গঞ্জে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে প্রশাসন  অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিড টিকা নিলে আজীবন সুরক্ষা!  বিক্রি করতে না পেরে চামড়ায় সয়লাব রাস্তা, উৎকট গন্ধ  নতুনধারার মাস্ক ও স্যানিটাইজার কেন্দ্র উদ্বোধন   সাংবাদিক রিজভী আহমেদের উপর সন্ত্রাসী হামলা!   জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও দুস্থদের মাঝে মাংস ও টাকা বিতরণ  সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত  পদ্মা সেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার বরখাস্ত  যুবলীগ নেতা আকবর আলীর ঈদ শুভেচ্ছা  মুসলিম রীতিতে বিয়ে করে বিপদে ভারতীয় ক্রিকেটার   চীন থেকে রাতে আসছে আরও ২০ লাখ সিনোফার্মের টিকা  সাঘাটায় বন্যার আশঙ্কায় পাট কাটতে ব্যস্ত চাষীরা   আড়াইহাজারে গৃহবধূর রহস্যজনক মৃত্যু  আড়াইহাজারে ডাকাত সন্দেহে ৭জনকে গণপিটুনী

মোবাইল চুরি করেই আইএমইআই নম্বর পরিবর্তন

 Sat, Jun 26, 2021 11:19 PM
 মোবাইল চুরি করেই আইএমইআই নম্বর পরিবর্তন

এশিয়া খবর ডেস্ক::: আট লাখ টাকা মূল্যের চোরাই মোবাইল ও ইলেকট্রনিক

 ডিভাইসসহ মোবাইল ফোন সেটের আইএমইআই নম্বর পরিবর্তনকারী ডিভাইস ও চোরাই মোবাইল ক্রয়-বিক্রয় চক্রের শীর্ষ তিনজনকে গ্রেফতার করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতাররা হলেন- সুজারক সুজন (২৯), মো. আসাদুজ্জামান (৩৪) ও মো. আকাশ শাহরিয়ার (২৯)।

শনিবার (২৬ জুন) সিআইডির ঢাকা মেট্রো-পূর্ব’র একটি বিশেষ টিম রমনা মডেল থানার সিদ্বেশরীস্থ আনারকলি সুপার মার্কেটের চতুর্থ তলার ‘মোবাইল কেয়ার’ নামক দোকান থেকে আট লাখ টাকার চোরাই মোবাইল ও ইলেকট্রনিক ডিভাইস তিনজনকে গ্রেফতার করে।

সিআইডি ঢাকা মেট্রো-পূর্ব’র বিশেষ পুলিশ সুপার কানিজ ফাতেমা এ তথ্য জানান।

তিনি বলেন, রাজধানীসহ সারাদেশ থেকে চোরাই মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তন করাসহ চোরাই মোবাইল ক্রয়-বিক্রয় করতেন তারা। তারা বিশেষ একটি ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে যেকোনো মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তন করতে পারেন। ফলে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের চোরাই মোবাইল উদ্ধার করাসহ অপরাধীদের গ্রেফতার করা দুরহ হয়ে পড়ে।

উদ্ধার চোরাই মোবাইল:

১. REALME, মডেল-7I, ২. REALME, মডেল-5I, ৩. REALME, মডেল- RMX308, ৪. REALME, মডেল- XT, ৫. HUAWEI, মডেল- DUBLX3, ৬. OPPO, মডেল- OPPO F-19, ৭. OPPO, মডেল- OPPO a52, ৮. REDME, মডেল- REDME-9 POWER, ৯. REDME, মডেল- REDME-9 POWER, ১০. REDME, মডেল- REDME Note-9।

১১. REDME, মডেল- REDME, ১২. REDME, মডেল- REDME, ১৩. REDME, মডেল- REDME-8, ১৪. HUAWEI, মডেল- Dublx-3, ১৫. oppo, মডেল- oppo-F17, ১৬. HUAWEI, ১৭. oppo, মডেল- pocoM2PRO, ১৮. REALME, মডেল- REALME-C-17, ১৯. REALME, মডেল- REALME-8, ২০. Redme Note 9pro, ২১. IPHONE, মডেল- IPHONE11PRO, ২৫. Samsung, মডেল- B310, ২৬. Samsung, মডেল- J7, ২৭. HUAWEI, মডেল-P30lite, ২৮. LAVA, মডেল- P23.

এছাড়াও আইএমইআই নম্বর পরিবর্তনের কাজে ব্যবহৃত একটি ইলেকট্রনিক্স ডিভাইস, ইজি বক্স নামে দুটি ডিভাইস, ইলেকট্রনিক্স ডিভাইস হায়ড্রা টুল, আইএমইআই পরিবর্তনের কাজে ব্যবহৃত একটি কম্পিউটার হার্ডডিস্ক জব্দ করা হয়।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন