সদ্য সংবাদ

 রাসিক কাউন্সিলর আরমানের বিরুদ্ধে টিসিবির পণ্য সরবরাহে অনিয়মের অভিযোগ  বেইলি রোডের অগ্নিকাণ্ড  অটো মালিক- শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত  উত্তরাঞ্চলের মাটিতে বাড়ছে অম্লত্ব, কমছে ফলন  চাকরি স্থায়ীকরণের দাবিতে নেসকো মিটার রিডারদের অনির্দিষ্টকালের কর্মবিরতি  রুয়েটে সিটিজেন চার্টার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  ঈশ্বরদী রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  মল্লিকের চর শিক্ষা কল্যাণ ট্রাস্টের মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ।  কচিকন্ঠের আসরের প্রতিনিধি সন্মেলন অনুষ্ঠিত।  গুজব মোকাবেলায় গণমাধ্যমকর্মীদের নিয়ে রাজশাহীতে সিজিএস’র কর্মশালা  রাজশাহী সাংবাদিক সংস্থার যাত্রা শুরু  শামীম ওসমান ১০ বছরেও শোধ করেনি বন্ধুর ২৬ লাখ টাকা।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের শিক্ষা বৃত্তির ফলাফল প্রকাশিত।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের উদ্যোগে,মেধা শিক্ষা বৃত্তি প্রদান  রুয়েটে প্রথমবারের মতো ‘ইন্ডাস্ট্রি একাডেমিয়া কোলাবোরেশন মিট’ অনুষ্ঠিত  ফল মার্কেটের দাবি রাজশাহীর ফল ব্যবসায়ীদের  নারায়ণগঞ্জকে মাদকমুক্ত করার অঙ্গীকার করলেন শামীম ওসমান  সংসদে কপিরাইট বিল পাস   কাস্টমসের ২৭০ কর্মকর্তাকে একযোগে বদলি  ভিয়েতনামে পৌঁছে ভারতের উদ্দেশে যা বললেন বাইডেন

হঠাৎ ‘নিখোঁজ’ দুবাই প্রিন্সেস লতিফা

 Sat, May 22, 2021 11:00 PM
 হঠাৎ ‘নিখোঁজ’ দুবাই প্রিন্সেস লতিফা

এশিয়া খবর ডেস্ক::: দুবাই প্রিন্সেস লতিফা বিনতে মোহাম্মদ আল মাকতুমের

 এখনো কোনো খোঁজ পাওয়া যায়নি। তিনি বেঁচে আছেন নাকি মারা গেছেন সে ব্যাপারেও কোনো তথ্য নেই। পরিস্থিতি যখন এমন ঠিক তখনই দুইজন ইন্সটাগ্রাম ব্যবহারকারী একটি ছবি পোস্ট করেছেন। সেটিতে দেখা যাচ্ছে, দুবাই শপিংমলে বসে পানীয় পান করছেন তিন তরুণী। এর মধ্যে মাঝখানের জন প্রিন্সেস লতিফা এবং বাকি দুইজন ছবি শেয়ার করা ইন্সটাগ্রাম ব্যবহারকারী। গত সপ্তাহের বৃহস্পতিবার পোস্টটি করা হয়েছে। আজ (২২ মে) এ খবর প্রকাশ করেছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, ছবিটির সত্যতা নিশ্চিত করতে পারেনি বিবিসি। তবে, লতিফার এক বন্ধু নিশ্চিত করেছে যে, ছবির মাঝখানের নারীটি প্রিন্সেস। আর বাকি দুই নারীকেও তিনি চিনেছেন। অবশ্য ছবিটিতে কোনো তারিখ বা সময় উল্লেখ নেই। এমনকি কবে এই ছবিটি তোলা হয়েছে সেটিরও কোনো সত্যতা নেই।

ছবিতে আরো দেখা যাচ্ছে, পেছনে ‘ডেমন স্লেয়ার: মুগেন ট্রেন’ মুভির বিজ্ঞাপনের বিলবোর্ড। যেটি গত ১৩ মে সংযুক্ত আরব আমিরাতে মুক্তি পেয়েছে। এটি ইনস্টাগ্রামে পোস্ট করার পর ওই নারীদের মধ্যে একজন লিখেছেন, ‘বন্ধুদের সঙ্গে মনোরম সন্ধ্যা’। তবে ছবিতে থাকা অন্য দুই নারীর মধ্যে কেউই এ বিষয়ে মন্তব্য করতে রাজি হয়নি। লন্ডনে অবস্থিত আমিরাতি দূতাবাসও এ বিষয়ে কোনো প্রতিক্রিয়া জানাতে অস্বীকার করেছে।

মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচের কেনেথ রথ বলেন, ছবিটিকে সত্য হিসেবে ধরে নিচ্ছি। এটিতে তার বেঁচে থাকার প্রমাণ দেখাচ্ছে, যা কিছু একটা। কিন্তু তার কারাবাস বা স্বাধীনতার সম্পর্কে কিছুই নেই।


এর আগে গত ১০ এপ্রিল হিউম্যান রাইটস ওয়াচ (ওএইচসিএইচআর) কর্তৃক সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষের কাছে প্রিন্সেস লতিফার বেঁচে আছেন কিনা সে ব্যাপারে প্রমাণ চাওয়া হয়েছিল। কিন্তু জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনকে এ ব্যাপারে কোনো তথ্য দেয়নি তারা।

জেনেভায় ওএইচসিএইচআরের নারী মুখপাত্র মার্টা হুর্তাদো তখন বলেছিলেন, আমাদের কাছে তার (প্রিন্সেস লতিফা) বেঁচে থাকার কোনো প্রমাণ নেই এবং আমরা সেটি (প্রমাণ) চাই। এমন কিছু যেটি প্রমাণ করবে যে, সে বেঁচে আছে।


চলতি বছরের ফেব্রুয়ারিতে বিবিসি ও সিএনএন একটি গোপন ভিডিও প্রকাশ করে। সেখানে দেখা যায়, ‘প্রিন্সেস লতিফা অভিযোগ করেন, তাকে বন্দি করে রাখা হয়েছে। গোপন জায়গাটি একটি ভিলা, যেটিকে কারাগারে রুপান্তরিত করা হয়েছে। এবং সেখানে কোনো মেডিক্যাল সুযোগ-সুবিধা নেই।’

তখন ভিডিওটির জবাবে প্রতিক্রিয়ায় এক বিবৃতিতে দুবাইর রাজ পরিবার জানায়, বাড়িতেই আছেন লতিফা এবং পরিবার ও চিকিৎসকরা তার যত্ন নিচ্ছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন