সদ্য সংবাদ

 মাদকে সয়লাব সিদ্ধিরগঞ্জ" 'নিয়ন্ত্রণহীন ৩ নং ওয়ার্ড।  সিদ্ধিরগঞ্জে ৩৮ জুয়াড়িকে গ্রেপ্তার করেছে র‍্যাব  সিদ্ধিরগঞ্জে ৩৮ জুয়াড়ি গ্রেপ্তার করেছে র‍্যাব  পরের বিশ্বকাপ আমার: নেইমার  জয়যাত্রার হেলেনা জাহাঙ্গীরের বাসায় র‌্যাবের অভিযান  প্রতি ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ৯৯৩ টাকা  স্বল্প সুদে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনার ঋণ বিতরণ  সাঘাটায় শ্রমিকলীগের সাথে নবাগত ইউএনওর মতবিনিময়   ৪৫ বছর পর উপজেলা হল মধ্যনগর।  থাইল্যান্ডে বিমানবন্দরেই করোনা হাসপাতাল  পদ্মা সেতুর পিলারে ধাক্কা: তদন্তে এবার নৌ-মন্ত্রণালয়ের কমিটি  দেশ থেকে বাল্যবিবাহ দূরীকরণে বদ্ধপরিকর প্রধানমন্ত্রী   সান্ত্বনা জানাতে মেয়র আইভীর বাসায় মন্ত্রী গাজী  মাদকের বস্তি উচ্ছেদ, সওজের শতকোটি টাকার জমি উদ্ধার  করোনার টিকা নিলেন সাংবাদিক ও মানবিক যোদ্ধা মান্নান ভূঁইয়া   সিদ্ধিরগঞ্জ সানারপাড়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় আহত ১  ডিএমপির মিডিয়া শাখার নতুন মুখপাত্র ডিসি ফারুক হোসেন   সাত টাকায় চিকিৎসা দেবে গণস্বাস্থ্য: ডা. জাফরুল্লাহ চৌধুরী   জিম্বাবুয়ের কাছে হারলো বাংলাদেশ   চট্টগ্রামে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিকিৎসক গ্রেপ্তার

হিজাব নারীদের শান্তির ঠিকানা: পাক অভিনেত্রী

 Tue, Nov 14, 2017 3:00 AM
 হিজাব নারীদের শান্তির ঠিকানা: পাক অভিনেত্রী

ডেস্ক রিপোর্ট : : প্রসিদ্ধ পাকিস্তানি অভিনেত্রী নুর বুখারি শোবিজ অঙ্গন ছেড়ে ধর্মের দিকে আসার ও হিজাব গ্রহণের কারণ বলেছেন।

 দুবাই এক সাক্ষাতকারে তিনি ধর্মের দিকে মনোবেশ করা ও হিজাব গ্রহণের কারণ বলেন। কিছুদিন পূর্বে তিনি শোবিজ অঙ্গন ছেড়ে ধর্মের দিকে ফিরে আসায় স্যোশাল মিডিয়ায় হইচই পরে।


মিডিয়াপাড়া ও তার ভক্তগণ তার এ পরিবর্তনের কারণ জানার জন্য ব্যাকুল ছিলেন। তিনি ধর্মের দিকে ফিরে আসার কারণ বলে দেন। চৌদ্দ বছর বয়সে ‘আমি চাই চাঁদ’ চলচিত্রের মাধ্যমে অভিনয় জগতে তার ক্যারিয়ার শুরু হয়। দুবাই এক সাক্ষাতকারে ধর্মের দিকে মনোবেশ করা ও হিজাব গ্রহণের কারণ বলেন, প্রত্যেক কাজ মহান আল্লাহর ইচ্ছা অনুযায়ি হয়। আমার বিয়ে বিচ্ছেদের পর অত্যন্ত খারাপ সময় অতিবাহিত করি। সে সময়টা আমার জন্য খুব সঙ্কটময় ছিল। আমি বুঝতে ছিলাম না কি করব? যখন কোন বিষয় খুব বেশি খারাপ হওয়া শুরু হয়, তখন আর মাথা কোন কাজ করে না। সে সময় আমি ধর্মের দিকে ঝুকে পরি।


নুর বুখারি তার বিয়ে বিচ্ছেদ সম্পর্কে বলেন, বিয়ে বিচ্ছেদের পর আমি সম্পূর্ণরূপে ভেঙ্গে পরি। স্বামী থেকে বিচ্ছেদের পর আমার জীবনের সবচেয়ে খারাপ সময় কাটে। একাকিত্ব আমাকে ভীষণ পীড়া দিত। এ সময় এক নারী মুরশিদের সঙ্গে আমার পরিচয় হয়। তার পরামর্শে আমি ইবাদত করা শুরু করি। এরপর আমার জীবনের সমস্যাগুলি কমতে থাকে। আর বিয়ে বিচ্ছেদের কষ্টগুলো ঘুচে যায়।


তিনি আরও বলেন, আমাকে হিজাব পরতে কেউ বাধ্য করেনি। বরং পবিত্র রমজান মাস থেকে আমি হিজাব পরা শুরু করেছি। তারপর আর হিজাব ছাড়িনি। হিজাব পরার পূর্বে আমার কিছু সঙ্কোচ ছিল। কিন্তু হিজাব পরা শুরু করার পর আমার জীবনে শান্তি নেমে আসে। আমার অভিজ্ঞতা জীবনের শান্তি ধর্মের নিয়ম অনুযায়ি চলা ও নারীদের হিজাব পরার মাঝেই। ধর্মের দিকে ফিরে এসে আমার জীবনের সঠিক অর্থ খুঁজে পেয়েছি।


সূত্র : ডেইলি পাকিস্তান উর্দু

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন