সদ্য সংবাদ

 পরের বিশ্বকাপ আমার: নেইমার  জয়যাত্রার হেলেনা জাহাঙ্গীরের বাসায় র‌্যাবের অভিযান  প্রতি ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ৯৯৩ টাকা  স্বল্প সুদে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনার ঋণ বিতরণ  সাঘাটায় শ্রমিকলীগের সাথে নবাগত ইউএনওর মতবিনিময়   ৪৫ বছর পর উপজেলা হল মধ্যনগর।  থাইল্যান্ডে বিমানবন্দরেই করোনা হাসপাতাল  পদ্মা সেতুর পিলারে ধাক্কা: তদন্তে এবার নৌ-মন্ত্রণালয়ের কমিটি  দেশ থেকে বাল্যবিবাহ দূরীকরণে বদ্ধপরিকর প্রধানমন্ত্রী   সান্ত্বনা জানাতে মেয়র আইভীর বাসায় মন্ত্রী গাজী  মাদকের বস্তি উচ্ছেদ, সওজের শতকোটি টাকার জমি উদ্ধার  করোনার টিকা নিলেন সাংবাদিক ও মানবিক যোদ্ধা মান্নান ভূঁইয়া   সিদ্ধিরগঞ্জ সানারপাড়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় আহত ১  ডিএমপির মিডিয়া শাখার নতুন মুখপাত্র ডিসি ফারুক হোসেন   সাত টাকায় চিকিৎসা দেবে গণস্বাস্থ্য: ডা. জাফরুল্লাহ চৌধুরী   জিম্বাবুয়ের কাছে হারলো বাংলাদেশ   চট্টগ্রামে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিকিৎসক গ্রেপ্তার  স্বামীর অশ্লীল ভিডিও নিয়ে যা বললেন শিল্পা  ‘কঠোর লকডাউনে কারো পৌষ মাস কারো সর্বনাশ’   ভারতে সর্বোচ্চ নম্বর পেয়ে মুসলিম ছাত্রীর ইতিহাস

বলিউড ছবির ভক্ত ছিল লাদেন

প্যায়ার তো হোনা হি থা’র একটি গান খুবই পছন্দের ছিল লাদেনের৷

 Sat, Nov 4, 2017 6:25 AM
     বলিউড ছবির ভক্ত ছিল লাদেন

ডেস্ক রিপোর্ট : : হ্যাঁ ঠিকই পড়েছেন৷ তবে এ সম্পর্ক পর্দার এপারে আর ওপারে৷ কারণ বলিউড ছবির ভক্ত ছিল লাদেন৷

 আর ১৯৯৮সালে মুক্তি পাওয়া অজয়-কাজলের ছবি প্যায়ার তো হোনা হি থা’র একটি গান খুবই পছন্দের ছিল লাদেনের৷


একটি সংবাদ সংস্থার খবর অনুযায়ী, ওসামা বিন লাদেন সম্পর্কিত একগুচ্ছ গোপন ফাইল প্রকাশ করল সিআইএ। অন্তত ৪ লক্ষ ৭০ হাজার ফাইল দেখেছে মার্কিন গোয়েন্দারা। এর মধ্যে রয়েছে লাদেনের ছেলে হামজার একটি ভিডিও, যা আগে কেউ দেখেনি। হামজা বিন লাদেনের একটি অডিও মেসেজও আছে সেই গোপন ফাইলে। বুধবার ওই ফাইলগুলি প্রকাশ করা হয়েছে।


জানা গিয়েছে, লাদেনের সংগ্রহে ছিল অনেক বলিউডি গান৷ যেখানে অজয়-কাজলের, অজনবি মুঝকো ইতনা বতা গানটিও ছিল৷ এছাড়া ওসামা বিন লাদেনের সংগ্রহে ছিল টম অ্যান্ড জেরি কার্টুনের কালেকশন৷ ছিল ব্লু ফিল্মও৷ ২০১১ সালের মে মাসে পাকিস্তানে লাদেনের বাসভবনে অভিযান চালিয়ে এই ফাইল সংগ্রহ করে সিআইএ। ওই অভিযানে লাদেনকে হত্যা করা হয়।

একটি ভিডিওতে দেখা যাচ্ছে হামজা বিন লাদেনকে। এতদিন পর্যন্ত যার ছেলেবেলাই ছবিই শুধু দেখেছে সবাই। এখন দেখা যাচ্ছে তার মুখে সরু গোঁফ, কোনও দাড়ি নেই। অন্য একটি লোকের সঙ্গে কার্পেটের উপর বসে রয়েছে সে। পিছনে একজন কোরান পাঠ করছে। তার বিয়ের ভিডিও এটি। বিয়েতে শপথ নেওয়ার পর এক ব্যক্তি চিৎকার করে বলছেন ‘তকবির’। এটি আনন্দ প্রকাশের ধর্মীয় ভাষা।


পাকিস্তানের অ্যাবোটাবাদে লাদেনের বাড়িতে অভিযান চালিয়ে বিপুল সংখ্যক নথি, ছবি ও কম্পিউটার ফাইল উদ্ধার করে মার্কিন নেভি সিল। এই নথির মধ্যে এর আগে ২০১৫ সালের মে মাসে, ২০১৬ সালের মার্চে ও চলতি বছরের জানুয়ারিতে কিছু নথি প্রকাশ করা হয়। এই নিয়ে চতুর্থ দফায় নথি প্রকাশ করল সিআইএ। রয়েছে ২২৮টি ছবি। হাতে লেখা একটি ডায়েরি, ১০,০০০ ভিডিও।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন