সদ্য সংবাদ

 লাগাম টানা যাচ্ছে না সিন্ডিকেটের, দিশেহারা ভোক্তারা  কাশ্মীরে বন্দুকযুদ্ধে ৫ বিদ্রোহী নিহত  ব্যবসা নাই তবুও কোটি কোটি টাকার মালিক : আইভী  স্ত্রী-ছেলেসহ ডিবি কার্যালয়ে মুসা বিন শমসের   সিদ্ধিরগঞ্জে কাউন্সিলর প্রার্থীর পোষ্টার লাগাতে বাধা, মারধর  শাহরুখপুত্রকে গ্রেফতার করা সেই কর্মকর্তা নজরদারিতে   হাসপাতালে ভর্তি খালেদা জিয়া   করোনায় আক্রান্ত শিক্ষকের বেতন কাটলো দুর্নীতিগ্রস্ত জহিরুল হকের কমিটি   ছিনতাই ও খুনি চক্রের ৬ জনকে গ্রেপ্তার করছে পিবিআই নাঃগঞ্জ   খুনি নূর হোসেনের ভাতিজা বাদল ভালো, মেয়র আইভী ব্যর্থ!   সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতির বিধান কেন অবৈধ নয়: হাইকোর্ট  বাড়ি ভারতে, অফিস করেন সিলেটে  আবারও ষড়যন্ত্র হচ্ছে: ওবায়দুল কাদের   ই-কমার্সের প্রতারনায় ভুক্তভোগী বাণিজ্যমন্ত্রী  সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু   ১০ হাজার ৫০০ শ্রমিককে ভিসা দেবে যুক্তরাজ্য  দেবীগঞ্জে বাসর রাতে পাত্রের রহস্যজনক মৃত্যু  ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল

এবার লোকসভায় কংগ্রেসের টিকিটে লড়বেন কারিনা

 Tue, Jan 22, 2019 12:39 AM
এবার লোকসভায় কংগ্রেসের টিকিটে লড়বেন কারিনা

এশিয়া খবর ডেস্ক:: ভারতের রাজনীতিতে বলিউড তারকাদের অংশগ্রহণ নতুন কিছু নয়। বিভিন্ন সময়ে অনেক বড়

 তারকাই নেমেছেন রাজনীতির এই পিচ্ছিল ময়দানে। এবার নাকি সেই তালিকায় কারিনা কাপুর খানের নাম যোগ করতে চাইছে ভারতের বর্তমান বিরোধী দল কংগ্রেস। তাকে লোকসভা নির্বাচনে মধ্যপ্রদেশের ভোপাল থেকে প্রার্থী করার আভাস নাকি মধ্যপ্রদেশ কংগ্রেস সূত্রে পাওয়া যাচ্ছে। দেশটির সংবাদ মাধ্যমে এমন প্রতিবেদন আসছে।



কারিনাকে লোকসভা নির্বাচনের প্রার্থী করার দাবিতে মধ্যপ্রদেশ কংগ্রেস নেতা গুড্ডু চৌহান এবং আনিস খান দলের কাছে প্রস্তাব রেখেছেন। তাদের প্রস্তাব, কারিনাকে ভোপাল থেকে দাঁড়ানোর সুযোগ দিক দল।


কংগ্রেসের ওই দুই নেতার দাবি, কারিনাকে নিয়ে একটা ক্রেজ রয়েছে রাজ্যের যুব সম্প্রদায়ের মধ্যে। প্রচুর অনুরাগীও রয়েছে তার। ফলে এই সুযোগটা ইভিএমে কাজে লাগতে পারে।


শুধু তাই নয়, কিংবদন্তি ক্রিকেটার মনসুর আলী খান পাতৌদির পুত্রবধূ কারিনা। পাতৌদির জন্ম ভোপালেই। তার দাদা ভোপালের নবাব ছিলেন। তাই পাতৌদি পরিবারের প্রতি ভোপালের মানুষের আলাদা শ্রদ্ধা রয়েছে।


আনিস ও গুড্ডু তাই নিশ্চিতভাবে মনে করেন, কারিনা যদি ভোটে দাঁড়ান এই সব কারণগুলিই মিলিতভাবে তাকে জেতাতে সাহায্য করবে। দুই নেতা জানিয়েছেন, মুখ্যমন্ত্রী কমল নাথের কাছেও এ ব্যাপারে আলোচনা করবেন তারা।



কাপুর পরিবারের কেউ রাজনীতিতে আসেননি, তবে এই পরিবারের সঙ্গে রাজনীতির ভালোই যোগ ছিল। মনসুর আলী খান নিজেই ১৯৯১ সালে ভোপাল থেকেই লোকসভা নির্বাচনে লড়েছিলেন কংগ্রেসের টিকিটে। কিন্তু বিজেপির সুশীলচন্দ্র বর্মার কাছে এক লক্ষ ভোটের ব্যবধানে হেরে যান।


অবশ্য কারিনা কাপুরকে প্রার্থী করার তৎপরতায় কটাক্ষ করেছে ক্ষমতাসীন দল বিজেপি। ভোপালের বিজেপি সাংসদ অলোক সঞ্জর বলেন, ‘কংগ্রেসে কোনও নেতা নেই, তাই অভিনেতা দিয়ে নির্বাচনে লড়াই করতে চাইছে।’


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন