সদ্য সংবাদ

 লাগাম টানা যাচ্ছে না সিন্ডিকেটের, দিশেহারা ভোক্তারা  কাশ্মীরে বন্দুকযুদ্ধে ৫ বিদ্রোহী নিহত  ব্যবসা নাই তবুও কোটি কোটি টাকার মালিক : আইভী  স্ত্রী-ছেলেসহ ডিবি কার্যালয়ে মুসা বিন শমসের   সিদ্ধিরগঞ্জে কাউন্সিলর প্রার্থীর পোষ্টার লাগাতে বাধা, মারধর  শাহরুখপুত্রকে গ্রেফতার করা সেই কর্মকর্তা নজরদারিতে   হাসপাতালে ভর্তি খালেদা জিয়া   করোনায় আক্রান্ত শিক্ষকের বেতন কাটলো দুর্নীতিগ্রস্ত জহিরুল হকের কমিটি   ছিনতাই ও খুনি চক্রের ৬ জনকে গ্রেপ্তার করছে পিবিআই নাঃগঞ্জ   খুনি নূর হোসেনের ভাতিজা বাদল ভালো, মেয়র আইভী ব্যর্থ!   সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতির বিধান কেন অবৈধ নয়: হাইকোর্ট  বাড়ি ভারতে, অফিস করেন সিলেটে  আবারও ষড়যন্ত্র হচ্ছে: ওবায়দুল কাদের   ই-কমার্সের প্রতারনায় ভুক্তভোগী বাণিজ্যমন্ত্রী  সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু   ১০ হাজার ৫০০ শ্রমিককে ভিসা দেবে যুক্তরাজ্য  দেবীগঞ্জে বাসর রাতে পাত্রের রহস্যজনক মৃত্যু  ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল

নাট্য ও সাংস্কৃতিক সংগঠন আইস এর সপ্তাহব্যাপী নাট্য উৎসব শুরু

 Thu, Jan 24, 2019 9:13 PM
নাট্য ও সাংস্কৃতিক সংগঠন আইস এর সপ্তাহব্যাপী নাট্য উৎসব শুরু

গাইবান্ধা প্রতিনিধি : : নাট্য ও সাংস্কৃতিক সংগঠন গাইবান্ধা ইন্সটিটিউট অব কালচার এন্ড এডুকেশন (আইস) এর

আয়োজনে আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী নাট্য উৎসব। সকালে শহরে পৌর পার্কের শহীদ মিনার চত্বরে উৎসবের উদ্বোধন করবেন হুইপ ও গাইবান্ধা-২ (সদর) আসনের সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনি। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন। 


আইস এর সাধারণ সম্পাদক মোহাম্মদ আমিন দৈনিক মাধুকরকে বলেন, শুক্রবার সকাল ১০টায় জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন করা হবে। এরপর র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সপ্তাহব্যাপী এই নাট্য উৎসব ২৫ থেকে ২৭ জানুয়ারি প্রতিদিন সন্ধ্যা ছয়টায় পৌর পার্কের শহীদ মিনার চত্বরে ও ২৮ থেকে ৩১ জানুয়ারি প্রতিদিন সন্ধ্যা সাড়ে ছয়টায় গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার (গানাসাস) ডা. সাখাওয়াত হোসেন খান মুক্তমঞ্চে অনুষ্ঠিত হবে। 


২৫ জানুয়ারি সন্ধ্যা ছয়টায় পৌর পার্কের শহীদ মিনার চত্বরে বালাসী বাউল সংগীত একাডেমির বাউল গান ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এরপর সদর উপজেলার দাড়িয়াপুরের সারথি থিয়েটারের প্রযোজনায় নাটক আমাদের গল্প ও সদর উপজেলার বল্লমঝাড় মানবাধিকার নাট্য পরিষদের (মানাপ) প্রযোজনায় নাটক জ্বিনের বাদশা মঞ্চস্থ হবে। 


২৬ জানুয়ারি একই সময়ে আলোচনা, আইস এর প্রযোজনায় নাটক আমি দেশান্তর হবো ও গাইবান্ধা মানবাধিকার নাট্য পরিষদের (মানাপ) প্রযোজনায় নাটক রোহিঙ্গা মঞ্চস্থ হবে। ২৭ জানুয়ারিও সন্ধ্যা ছয়টায় আলোচনা, গাইবান্ধা মেঘদূতের প্রযোজনায় নাটক ক্ষ্যাপা পাগলার প্যাঁচাল ও গাইবান্ধা ফ্রেন্ডশীপ চর থিয়েটারের প্রযোজনায় নাটক পিতামাতার ভরণপোষণ মঞ্চস্থ হবে এবং স্পন্দন শিল্পীগোষ্ঠীর গম্ভীরা উপস্থাপন করা হবে। 


২৮ জানুয়ারি বিকেল তিনটায় গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার (গানাসাস) ডা. সাখাওয়াত হোসেন খান মুক্তমঞ্চে প্রথমে আলোচনা ও পরে নাট্য কর্মশালা হবে। এরপর নাট্য কর্মশালা পর্যালোচনা ও মূল্যায়ন করা হবে। এতে অংশ নেবেন নাট্য ও সাংস্কৃতিক কর্মীরা। মুখ্য প্রশিক্ষক হিসেবে থাকবেন মোহাম্মদ আমিন। 


২৯ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ছয়টায় আলোচনা ও পঞ্চগড়ের নাট্যদল ভূমিজ এর প্রযোজনায় সরকার হায়দার এর রচনা ও নির্দেশনায় নাটক জলযুদ্ধ মঞ্চস্থ হবে। ৩০ জানুয়ারি বিকেল তিনটায় সকল সাংস্কৃতিক কর্মীদের নিয়ে আড্ডার আয়োজন করা হয়েছে। 


৩১ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ছয়টায় আলোচনা এবং রংপুর নাট্যকেন্দ্রের প্রযোজনায় লিটু সরকারের রচনা ও নির্দেশনায় নাটক কানাই চাঁদের নন্দিনী মঞ্চস্থ হবে। 


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন