সদ্য সংবাদ

  ৯০ দিনের মিশন শেষে পৃথিবীতে ফিরেছেন চীনা নভোচারীরা   দৌলতদিয়া যৌনপল্লীতে সংশ্লিষ্টতা, যুবলীগ নেতা বহিষ্কার  এক হাজার টাকা দেওয়ার ভয়ে পালায় জামালপুরের ৩ ছাত্রী: পুলিশ  মেট্রোরেলের মালামাল ভাঙারির দোকানে বিক্রি করতো চক্রটি  সিদ্ধিরগঞ্জ থেকে বৃদ্ধ চাঁদাবাজ গ্রেফতার!   মানুষের কাজই সমালোচনা করা’   কিস্তি চাওয়ায় এনআরবিসি ব্যাংক কর্মকর্তাকে মারধর  অ্যাসাইনমেন্টের সাথে টাকার কোনো সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী  কবে গ্রাহকদের টাকা ফেরত দেবেন জানেন না রাসেল   ১০ দৈনিক পত্রিকার ডিক্লারেশন বাতিল  পঞ্চগড়ে গণহত্যার পরিবেশ থিয়েটার নির্মাণ  জমি নিয়ে বিবাদ সাঘাটায় বসতবাড়িতে হামলা লুটপাট  বিয়েকাণ্ড: 'ঘুষের' টাকা ফেরত দিল সেই পুলিশ   অস্ত্রের মুখে জিম্মি করে এটিএম বুথের ২৪ লাখ টাকা লুট   আরেক বার মনোয়ান চাইবো আনোয়ার হোসেন  বাংলাদেশি কিশোরী চিঠি লিখে বিশ্বজয় করলেন   ফোনালাপ ফাঁস ও মিডিয়ায় প্রচার করা ঠিক নয়: হাইকোর্ট  আমরুল্লাহ সালেহ’র বাড়ি থেকে বিপুল টাকা উদ্ধার তালেবানের   শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করতে হবে: প্রধানমন্ত্রী   বীর মুক্তিযোদ্ধা সামসুল হক মোল্লার মৃত্যু

একুশে গ্রন্থমেলার সময় বাড়লো দুই দিন

 Thu, Feb 28, 2019 9:53 PM
 একুশে গ্রন্থমেলার সময় বাড়লো দুই দিন

এশিয়া খবর ডেস্ক:: প্রকাশকদের দাবির মুখে অমর একুশে গ্রন্থমেলার সময় দুই দিন বাড়ানো হয়েছে।

ফলে মেলা চলবে আগামী শনিবার পর্যন্ত। বাড়তি এ দুই দিন সকাল সাড়ে ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত বইপ্রেমীদের জন্য মেলা খোলা থাকবে।

১৯৮৪ সালে বাংলা একাডেমির আয়োজনে শুরু হওয়ার পর থেকে গ্রন্থমেলা ফেব্রুয়ারি মাসজুড়েই চলেছে। এবারই প্রথমবারের মতো মেলার সময়সীমা বাড়ানো হলো।

২৭ ফেব্রুয়ারি মেলা বৃষ্টির কারণে বন্ধ হয়ে যাওয়ার পর থেকেই প্রকাশকরা দাবি জানাতে থাকেন বইমেলার সময় বাড়ানোর। এ নিয়ে মেলার শেষ দিন বৃহস্পতিবার সকাল থেকে মেলার আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমির সঙ্গে বৈঠক করতে থাকেন প্রকাশক নেতারা। এক পর্যায়ে জানিয়ে দেওয়া হয়, মেলার দিন বাড়বে না, তবে শেষ দিনের মেলা বাড়বে আধা ঘণ্টা। সে হিসেবেই চলছিল মেলা। অবেশেষে রাত ৮টার দিকে মেলার সময়সীমা দুই দিন বাড়ানোর ঘোষণা আসে।

বিষয়টি নিশ্চিত করে মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব ড. জালাল আহমেদ সমকালকে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে মেলার দিন বাড়ানো হয়েছে। শুক্র ও শনিবারও মেলা চলবে। এ দু'দিন মেলা সকাল সাড়ে ১১টায় শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলবে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন