সদ্য সংবাদ

 আওয়ামী লীগ নেতাকে রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি  রাসিক কাউন্সিলর আরমানের বিরুদ্ধে টিসিবির পণ্য সরবরাহে অনিয়মের অভিযোগ  বেইলি রোডের অগ্নিকাণ্ড  অটো মালিক- শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত  উত্তরাঞ্চলের মাটিতে বাড়ছে অম্লত্ব, কমছে ফলন  চাকরি স্থায়ীকরণের দাবিতে নেসকো মিটার রিডারদের অনির্দিষ্টকালের কর্মবিরতি  রুয়েটে সিটিজেন চার্টার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  ঈশ্বরদী রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  মল্লিকের চর শিক্ষা কল্যাণ ট্রাস্টের মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ।  কচিকন্ঠের আসরের প্রতিনিধি সন্মেলন অনুষ্ঠিত।  গুজব মোকাবেলায় গণমাধ্যমকর্মীদের নিয়ে রাজশাহীতে সিজিএস’র কর্মশালা  রাজশাহী সাংবাদিক সংস্থার যাত্রা শুরু  শামীম ওসমান ১০ বছরেও শোধ করেনি বন্ধুর ২৬ লাখ টাকা।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের শিক্ষা বৃত্তির ফলাফল প্রকাশিত।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের উদ্যোগে,মেধা শিক্ষা বৃত্তি প্রদান  রুয়েটে প্রথমবারের মতো ‘ইন্ডাস্ট্রি একাডেমিয়া কোলাবোরেশন মিট’ অনুষ্ঠিত  ফল মার্কেটের দাবি রাজশাহীর ফল ব্যবসায়ীদের  নারায়ণগঞ্জকে মাদকমুক্ত করার অঙ্গীকার করলেন শামীম ওসমান  সংসদে কপিরাইট বিল পাস   কাস্টমসের ২৭০ কর্মকর্তাকে একযোগে বদলি

পঞ্চগড়ের গ্রামীন ব্যাংকের ঋন বিতরনে অনিয়ম ও স্বজপ্রীতির অভিযোগ

 Sun, May 5, 2019 11:07 PM
পঞ্চগড়ের গ্রামীন ব্যাংকের ঋন বিতরনে অনিয়ম ও স্বজপ্রীতির অভিযোগ

পঞ্চগড় প্রতিনিধি॥: গ্রামীন ব্যাংক পঞ্চগড়ের ধাক্কামারা শাখায় ঋন বিতরনে নানা অনিয়ম সহ

স্বজনপ্রীতি ও অসৌজন্যমূলক আচরনের অভিযোগ উঠেছে। ব্যাংকটির অভ্যন্তরীন কার্যক্রমে নৈতিক স্ফলন এবং নিয়ম নীতি উপেক্ষিত হচ্ছে।
গ্রামীন ব্যাংক ধাক্কামারা শাখায় ঋন বিতরনের পর কিস্তি আদায়ে নানা রকম অসৌজন্যমূলক আচরনের কারনে ব্যাংকটির সুনামক্ষূন্ন হতে বসেছে। কিস্তি বকেয়া থাকলে নানা রকম গালাগালি সহ জামানত হতে কিস্তি আদায়ের হুমকি দেয়া হয় সদস্য এবং সংশ্লিষ্টদের।
সম্প্রতি পুরাতন পঞ্চগড় নিবাসী মেরিনা আকতার জাহানকে ঋন দিবে মর্মে মাঠ কর্মী মোঃ হুমায়ুন কবীর ধাক্কামারা গ্রামীন ব্যাংকে তার স্বমীকে বলেন যে, সমস্যা নাই আমি আপনার ঋন মঞ্জুর করে আগামী সপ্তাহে দিবো, এসময় ব্যাংক ম্যানেজার সেখানে উপস্থিত ছিলেন। পরবর্তীতে হুমায়ুন কবীর কাগপত্র/ফরম পূরন করে বাসায় গিয়ে ছবি ও ফরমে স্বাক্ষর করে নেন।
তারপর কয়েকদিনের মাথায় হঠাৎ করেই হুমায়ূন কবীর বলেন, প্রোগাম অফিসার এই ঋন পত্রে স্বাক্ষর করবেন না এবং এই ঋন হবে না। এমন কথায় হতাশ হয়ে ঋন আবেদনকারী ও তার স্বামী বলেন তাহলে কেন হয়রানী করলেন এবং ফরম পূরন করে নিলেন। এমন প্রশ্নে মাঠ কর্মী হুমাযূন জানান, আমি চেষ্টা করেছি, তবে প্রোগাম অফিসার অজুহাত দেখিয়ে চলে যান।
এর আগে কয়েক দফায় ওই ব্যাংকে যান ঋন আবেদনকারীর স্বামী। অথচ সে সময় কোন রকম সৎ পরামর্শ না দিয়েই ব্যাংকটির ম্যানেজার আব্দুল হালিম নীরব হয়ে থাকেন। কোন রকম কথা বলেন নি। তবে উচ্চস্বরে বলেন, কেউ কিস্তি দিতে না পারলে তার ডিপোজিট (জামানত) থেকে সেই কিস্তির টাকা কেটে নেয়া হবে।
এ বিষয়ে গ্রামীন ব্যাংক পঞ্চগড় এরিয়া অফিসের প্রোগাম অফিসার বিমল কৃষ্ণ সরকারের সাথে মুঠো ফোনে কথা বললে, তিনি বলেন আমার কেয়াল নেই, কারন  প্রায় ২০ হাজার ফাইল। তবে তিনি এক পর্যায়ে বলেন, ম্যানেজারকে বলেন।
স্থানীয় সচেতন মানুষ এই ব্যাংকের ম্যানেজারকে অপসারন সহ ব্যাংকটিতে স্বচ্ছতার নিরীক্ষে দক্ষ কর্মীদের পদায়ন করার দাবী তুলেছে।#

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন