সদ্য সংবাদ

 করোনার টিকা নিলেন সাংবাদিক ও মানবিক যোদ্ধা মান্নান ভূঁইয়া   সিদ্ধিরগঞ্জ সানারপাড়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় আহত ১  ডিএমপির মিডিয়া শাখার নতুন মুখপাত্র ডিসি ফারুক হোসেন   সাত টাকায় চিকিৎসা দেবে গণস্বাস্থ্য: ডা. জাফরুল্লাহ চৌধুরী   জিম্বাবুয়ের কাছে হারলো বাংলাদেশ   চট্টগ্রামে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিকিৎসক গ্রেপ্তার  স্বামীর অশ্লীল ভিডিও নিয়ে যা বললেন শিল্পা  ‘কঠোর লকডাউনে কারো পৌষ মাস কারো সর্বনাশ’   ভারতে সর্বোচ্চ নম্বর পেয়ে মুসলিম ছাত্রীর ইতিহাস   না.গঞ্জে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে প্রশাসন  অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিড টিকা নিলে আজীবন সুরক্ষা!  বিক্রি করতে না পেরে চামড়ায় সয়লাব রাস্তা, উৎকট গন্ধ  নতুনধারার মাস্ক ও স্যানিটাইজার কেন্দ্র উদ্বোধন   সাংবাদিক রিজভী আহমেদের উপর সন্ত্রাসী হামলা!   জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও দুস্থদের মাঝে মাংস ও টাকা বিতরণ  সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত  পদ্মা সেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার বরখাস্ত  যুবলীগ নেতা আকবর আলীর ঈদ শুভেচ্ছা  মুসলিম রীতিতে বিয়ে করে বিপদে ভারতীয় ক্রিকেটার   চীন থেকে রাতে আসছে আরও ২০ লাখ সিনোফার্মের টিকা

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চিকিৎসাধীন সুবীর নন্দী

 Mon, May 6, 2019 11:12 PM
জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চিকিৎসাধীন সুবীর নন্দী

এশিয়া খবর ডেস্ক:: সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন একুশে পদক পাওয়া সঙ্গীতশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থা সংকটাপন্ন।

ক্রমেই অবস্থার অবনতি হচ্ছে। তার শরীরের বিভিন্ন অঙ্গ কাজ করছে না বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা। হাসপাতালে তার সঙ্গে আছেন মেয়ে ফাল্গুনী নন্দী।

সুবীর নন্দীর চিকিৎসার বিষয়টি সমন্বয় করছেন জাতীয় বার্ন অ্যান্ড প্ল্যাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্তলাল সেন। সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন তিনি।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় তিনি সমকালকে বলেন, 'সিঙ্গাপুরে চিকিৎসকদের সঙ্গে সোমবার বিকেলে কথা হয়েছে। তারা বলেছে, সুবীর নন্দীর কিডনিসহ শরীরের বিভিন্ন অঙ্গ ঠিকমতো কাজ করছে না। চিকিৎসকরা সর্বোচ্চ চেষ্টা করছেন। সুবীর নন্দী এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছেন। সবাই তার জন্য দোয়া করবেন।'

সামন্তলাল সেন আরও বলেন, 'শনি, রবি ও সোমবার সুবীর নন্দীর হার্ট অ্যাটাক হয়। এ নিয়ে তিনবার হার্ট অ্যাটাক হলো। গত রোববার তার হার্টে চারটি রিং পরানো হয়। ২০১৩ সালে ওপেন হার্ট সার্জারি হয়েছিল।'

টানা ১৮ দিন অজ্ঞান থাকার পর সুবীর নন্দী চোখ খোলেন গত শুক্রবার। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৩০ এপ্রিল তাকে সিঙ্গাপুর নেওয়া হয়। দীর্ঘদিন ধরে ফুসফুস, কিডনি ও হৃদরোগে ভুগছেন তিনি।

গত ১৪ এপ্রিল শ্রীমঙ্গলে একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিয়ে ঢাকায় ফেরার পথে উত্তরায় কাছাকাছি আসতেই শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে সুবীর নন্দীর। এর পর সেখান থেকে সরাসরি সিএমএইচে নেওয়া হয়। হাসপাতালে নেওয়ার পরই তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছিল।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন