সদ্য সংবাদ

 করোনার টিকা নিলেন সাংবাদিক ও মানবিক যোদ্ধা মান্নান ভূঁইয়া   সিদ্ধিরগঞ্জ সানারপাড়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় আহত ১  ডিএমপির মিডিয়া শাখার নতুন মুখপাত্র ডিসি ফারুক হোসেন   সাত টাকায় চিকিৎসা দেবে গণস্বাস্থ্য: ডা. জাফরুল্লাহ চৌধুরী   জিম্বাবুয়ের কাছে হারলো বাংলাদেশ   চট্টগ্রামে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিকিৎসক গ্রেপ্তার  স্বামীর অশ্লীল ভিডিও নিয়ে যা বললেন শিল্পা  ‘কঠোর লকডাউনে কারো পৌষ মাস কারো সর্বনাশ’   ভারতে সর্বোচ্চ নম্বর পেয়ে মুসলিম ছাত্রীর ইতিহাস   না.গঞ্জে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে প্রশাসন  অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিড টিকা নিলে আজীবন সুরক্ষা!  বিক্রি করতে না পেরে চামড়ায় সয়লাব রাস্তা, উৎকট গন্ধ  নতুনধারার মাস্ক ও স্যানিটাইজার কেন্দ্র উদ্বোধন   সাংবাদিক রিজভী আহমেদের উপর সন্ত্রাসী হামলা!   জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও দুস্থদের মাঝে মাংস ও টাকা বিতরণ  সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত  পদ্মা সেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার বরখাস্ত  যুবলীগ নেতা আকবর আলীর ঈদ শুভেচ্ছা  মুসলিম রীতিতে বিয়ে করে বিপদে ভারতীয় ক্রিকেটার   চীন থেকে রাতে আসছে আরও ২০ লাখ সিনোফার্মের টিকা

‘নকশি কাঁথার জমিনে’ জয়া

 Sun, Nov 24, 2019 10:34 PM
 ‘নকশি কাঁথার জমিনে’ জয়া

এশিয়া খবর ডেস্ক:: কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের গল্প ‘খাঁচা’ নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেন পরিচালক আকরাম খান।

 সরকারি অনুদানপ্রাপ্ত এই ছবিতে জয়া আহসান অভিনয় করেছিলেন সরোজিনী চরিত্রে। তার অভিনয় মুগ্ধ করেছে দর্শককে। সেই মুগ্ধতার রেশ ধরে আবারও একই নির্মাতার ছবিতে অভিনয় করতে চলেছেন জয়া। এটিও নির্মিত হবে সরকারি অনুদানে। ছবির নাম ‘নকশি কাঁথার জমিন’। বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা নিজেই।

আকরাম খান বলেন, ‘জয়া আহসানের সঙ্গে কথা হয়েছে। তিনি গল্প ও নিজের চরিত্রটি খুব পছন্দ করেছেন। তিনি অভিনয় করতে যাচ্ছেন এখন পর্যন্ত এটা নিশ্চিত। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের এপ্রিলে ছবির শুটিং করবো।’


কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের উপন্যাস ‘বিধবাদের কথা’ অবলম্বনে নির্মিত হবে ‘নকশি কাঁথার জমিন’। এখানে দুই বিধবা বোনের জীবনযাপনের আড়ালে লুকিয়ে থাকা বাংলাদেশের ইতিহাসের এক রক্তঝরা অধ্যায় ফুটে উঠবে।


এদিকে জয়া আহসান বর্তমানে ওপার বাংলার বেশকিছু ছবির কাজ নিয়ে ব্যস্ত। আগামী ২৭ ডিসেম্বর কলকাতায় মুক্তি পোচ্ছে তার অভিনীত ছবি ‘রবিবার’। অতনু ঘোষের পরিচালনায় তার বিপরীতে অভিনয় করেছেন প্রসেনজিৎ। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো জয়া-প্রসেনজিৎ জুটি পর্দায় দেখবে সিনেমার দর্শক।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন