সদ্য সংবাদ

  সাংবাদিকদের নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফ   পঞ্চগড়ে সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ   লোকাল বাসে ভাড়া দ্বিগুন, যাত্রি তিনগুন, দেখে না প্রশাসন!  রোজিনাকে হেনস্তা দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সম্পাদক পরিষদের দাবি   সাংবাদিক রোজিনার বিরুদ্ধে মামলা করা উপসচিবসহ ৬ জন বদলি   ইসরায়েলকে সমর্থন দিলে ১০ বছরের জেল-জরিমানা কুয়েতে  তিউনিশিয়া উপকূলে নৌকাডুবি : ৩৩ বাংলাদেশী উদ্ধার   দুর্নীতিবাজ আমলারা কত বেপরোয়া: ড. কামাল   ডিবি পুলিশের রিমান্ডে মামুনুল হককে জিজ্ঞাসাবাদ শুরু   যমুনা নদীতে ডুবে তিন জনের মৃত্যু  ‘দুর্নীতি আড়াল করতেই’ সরকার সাংবাদিকদের ‘ভয় দেখালো’  সংগ্রামের মাধ্যমে এই সম্মান এসেছে : প্রধানমন্ত্রী  ইসরাইলি যুদ্ধজাহাজে হামাসের ক্ষেপণাস্ত্র হামলা  সাইনবোর্ড ট্রাফিক বক্সের কাছে বোমা বিস্ফোরণে নিষ্ক্রিয়  গাজায় হামলার মধ্যে ইসরাইলকে আরও অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র   সাঘাটায় বিএনপি নেতাকর্মিদের ঈদ শুভেচ্ছা   ঝিনাইদহ মহাসড়ক কাঠ ব্যবসায়িদের দখলে   শ্রমিকের বেতন না দিয়ে মালিক পালাতক, সাহায্য দিলেন ডিসি   মিতু হত্যার ঘটনায় সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার  ঈদে মুক্তি পাচ্ছে অভিনেতা তনু পান্ডের ছবি "সৌভাগ্য "

মোদির ক্যাম্পেইন করে দেশপ্রেমী, আর জেএনইউতে এসে দেশদ্রোহী দীপিকা!

 Thu, Jan 9, 2020 11:23 PM
মোদির ক্যাম্পেইন করে দেশপ্রেমী, আর জেএনইউতে এসে দেশদ্রোহী দীপিকা!

এশিয়া খবর ডেস্ক:: ভারতের দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে (জেএনইউ)

মুখোশধারী দুষ্কৃতকারীর হামলায় আহত শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে বিজেপি শিবিরের তোপের মুখে পড়েছেন দীপিকা পাডুকোন। তার অভিনীত ছবি ‘ছাপাক’ বয়কটের ডাক এসেছে তাদের পক্ষ থেকে। এ অবস্থায় দীপিকার সমালোচকদের এক হাত নিলেন জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রসসংসদের প্রাক্তন সভাপতি কানহাইয়া কুমার। তিনি বলেন, ‘দীপিকা পাড়ুকোনের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পক্ষে প্রচার ছিল দেশভক্তি, তবে তিনি যখন জেএনইউতে এলেন, তখনই দেশদ্রোহী হয়ে গেলেন’।

বৃহস্পতিবার জেএনইউ ইস্যুতে দীপিকার সমালোচক বিশেষত বিজেপির সমালোচনা করেছেন কানহাইয়া কুমার। দীপিকার জেএনইউ সফর দিয়ে তিনি বলেন, ‘তিনি (দীপিকা) কিছুই বলেননি, স্লোগানও দেননি। তিনি নীরব ছিলেন, পরে শিক্ষার্থীদের সঙ্গে সাক্ষাৎ করে চলে যান। এখন ওরা বলছে, তার ছবি দেখবে না। আমি অবাক হয়ে যাচ্ছি, তিনি কোনও দল, আদর্শের নাম করেননি, বা স্লোগান দেননি। তাহলে কেন তাঁর ছবি দেখবে না?’

জেএনইউ হামলার জন্য বিজেপিকে অভিযুক্ত করে কানহাইয়া কুমার বলেন, ‘দীপিকা পাড়ুকোনের সফরে পর প্রতিক্রিয়া থেকে এটা স্পষ্ট, রবিবারের হামলার নেপথ্যে সরকার পক্ষের লোকেরা।’


গত রবিবার (৫ জানুয়ারি) রাতে জেএনইউ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মুখে কাপড় বাঁধা এক দল যুবক ঢুকে তাণ্ডব চালায়। এতে আহত হন অন্তত ৩৪ জন। এরপর ৭ জানুয়ারি সন্ধ্যায় জেএনইউ শিক্ষার্থীদের প্রতি সমবেদনা জানাতে সেখানে যান দীপিকা। সেখানকার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে আসার পর দীপিকার পক্ষে বিপক্ষে আলোচনা সমালোচনা শুরু হয়। বিজেপির এক নেতা দীপিকার ‘ছাপাক’ সিনেমা বয়কটের ডাক দেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন