সদ্য সংবাদ

  ৯০ দিনের মিশন শেষে পৃথিবীতে ফিরেছেন চীনা নভোচারীরা   দৌলতদিয়া যৌনপল্লীতে সংশ্লিষ্টতা, যুবলীগ নেতা বহিষ্কার  এক হাজার টাকা দেওয়ার ভয়ে পালায় জামালপুরের ৩ ছাত্রী: পুলিশ  মেট্রোরেলের মালামাল ভাঙারির দোকানে বিক্রি করতো চক্রটি  সিদ্ধিরগঞ্জ থেকে বৃদ্ধ চাঁদাবাজ গ্রেফতার!   মানুষের কাজই সমালোচনা করা’   কিস্তি চাওয়ায় এনআরবিসি ব্যাংক কর্মকর্তাকে মারধর  অ্যাসাইনমেন্টের সাথে টাকার কোনো সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী  কবে গ্রাহকদের টাকা ফেরত দেবেন জানেন না রাসেল   ১০ দৈনিক পত্রিকার ডিক্লারেশন বাতিল  পঞ্চগড়ে গণহত্যার পরিবেশ থিয়েটার নির্মাণ  জমি নিয়ে বিবাদ সাঘাটায় বসতবাড়িতে হামলা লুটপাট  বিয়েকাণ্ড: 'ঘুষের' টাকা ফেরত দিল সেই পুলিশ   অস্ত্রের মুখে জিম্মি করে এটিএম বুথের ২৪ লাখ টাকা লুট   আরেক বার মনোয়ান চাইবো আনোয়ার হোসেন  বাংলাদেশি কিশোরী চিঠি লিখে বিশ্বজয় করলেন   ফোনালাপ ফাঁস ও মিডিয়ায় প্রচার করা ঠিক নয়: হাইকোর্ট  আমরুল্লাহ সালেহ’র বাড়ি থেকে বিপুল টাকা উদ্ধার তালেবানের   শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করতে হবে: প্রধানমন্ত্রী   বীর মুক্তিযোদ্ধা সামসুল হক মোল্লার মৃত্যু

সৎ ভাইয়ের সঙ্গে এক বিছানায় ঘনিষ্টতা, এখন কি করবো?'

 Tue, Nov 13, 2018 9:07 AM
সৎ ভাইয়ের সঙ্গে এক বিছানায় ঘনিষ্টতা, এখন কি করবো?'

নিউজ ডেস্ক:: সম্পর্ক বিষয়ে নানা জটিলতার ভোগে মানুষ। অনেক সময় পরিস্থিতি থেকে মুক্তি পেতে প্রয়োজন হয় বিশেষজ্ঞের পরামর্শ।

এখানে এক টিনএজার মেয়ে এমনই এক সমস্যার কথা লিখেছেন বিশেষজ্ঞের কাছে। পরামর্শ দিয়েছেন সম্পর্ক বিষয়ক কাউন্সেলর মারিয়েলা।


টিনএজার তার নাম না প্রকাশ করে লিখেছেন, আমার বয়স ১৭ বছর। আমার সৎ ভাই রয়েছে। তাকে আমি বেশ পছন্দ করি। আমার মা এবং তার বাবা বেশ কিছু দিন হয়েছে বিয়ে করেছেন। আমরা দুজন একসঙ্গে থাকি। সৎ ভাই-বোন হিসাবে দুজনের মধ্যে কোনো সমস্যা ছিল না। আমরা এক বিছানাতেই শুইতাম। সারারাত জেগে থাকতাম এবং সকাল পর্যন্ত কথা বলতাম। অনেক সময় সে আমার হাত ধরে থাকতো এবং আমার মুখ নিয়ে নানা ধরনের খেলা খেলতো। এক সময় আমি ঘুমিয়ে যেতাম। ধীরে ধীরে আমাদের ঘনিষ্টতা বাড়তে থাকে। আমি ওর গায়ের ওপর শুতে থাকি। কিন্তু সে কখনো কোনো মেয়েকে চুমু পর্যন্ত খায়নি। আবার আমি কুমারিত্ব হারিয়েছি। সৎ ভাইয়ের সঙ্গে এ সম্পর্ক এগিয়ে নিতে ভালো লাগছে আমার। কিন্তু জানি না, সে আমাকে পছন্দ করে কিনা। এখন আমি কি করতে পারি?


মারিয়েলা জানান, ধরে নেওয়া যায়, আপনাদের বাসার পরিস্থিতির কারণেই ঘনিষ্টতার সুযোগ বেড়েছে। এমন এক বয়সে আপনারা এ সুযোগ পেয়েছেন যেখানে দুর্ঘটনা ঘটবেই। তার প্রেমে পড়বেন সে বিষয়ে কোনো সন্দেহ নেই। সেও আপনার প্রতি দুর্বল হয়ে পড়বে।


কিন্তু এই অনৈতিক সম্পর্কের বিষয়ে আপনাকে বেশি আগ্রহী বলে মনে হচ্ছে। এটা কতটা ক্ষতিকর হতে পারে তাও বলা যায় না। আপনাদের দুজন বাবা-মায়ের বিয়ের পর নিজেরাও কাছাকাছি থাকার সুযোগ পাচ্ছেন। একসঙ্গে এক বিছানায় শোয়ার কারণে দুজনই কাছাকাছি হওয়ার সুযোগ পেয়েছেন।


সম্পর্ক এগিয়ে নিতে নিজের মতামত এবং পছন্দের বিষয় বুঝতে হয়। দুজন পরিণত মানুষ একসঙ্গে একটি কক্ষে থাকা মানেই যে এমনটা ঘটবে তার কোনো বিষয় নয়। যখন আপনি মনে করছেন যে, ছেলেটিকে নিয়ে আপনার মনে কিছু তৈরি হচ্ছে, সে ক্ষেত্রে এত দ্রুত জড়িয়ে পড়তে নেই। কারণ আরো ভালোমতো ভেবে নিতে হবে যে, এই অনুভূতিগুলো আসলেই সত্য কিনা?


বিশেষজ্ঞ বলছেন, আমার মনে হয় না যে এ সম্পর্ককে যৌনতার দিকে এগিয়ে নেওয়া উচিত। আপনারা দুজনই এমন বয়সে উপনীত যেখানে আবেগ খুব বেশি কাজ করবে। এখানে আপনাদের বাবা-মায়ের দায়িত্বজ্ঞানহীনতার কথাও বলা যায়। আপনাদের দুজনকে কিভাবে তারা এভাবে থাকার সুযোগ করে দেন?


এখানে আসলে দুজনের একসঙ্গে এভাবে না থাকাই উচিত। দুজন পৃথক থেকে দেখা দরকার আসলেই দুজন দুজনকে পছন্দ করেন কি না। তা ছাড়া ছেলেটিকে পিছিয়ে যেতে বলা উচিত। তার আগে উচিত নিজেকে পিছিয়ে আনা। সূত্র : গার্ডিয়ান

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন