সদ্য সংবাদ

  সাংবাদিকদের নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফ   পঞ্চগড়ে সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ   লোকাল বাসে ভাড়া দ্বিগুন, যাত্রি তিনগুন, দেখে না প্রশাসন!  রোজিনাকে হেনস্তা দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সম্পাদক পরিষদের দাবি   সাংবাদিক রোজিনার বিরুদ্ধে মামলা করা উপসচিবসহ ৬ জন বদলি   ইসরায়েলকে সমর্থন দিলে ১০ বছরের জেল-জরিমানা কুয়েতে  তিউনিশিয়া উপকূলে নৌকাডুবি : ৩৩ বাংলাদেশী উদ্ধার   দুর্নীতিবাজ আমলারা কত বেপরোয়া: ড. কামাল   ডিবি পুলিশের রিমান্ডে মামুনুল হককে জিজ্ঞাসাবাদ শুরু   যমুনা নদীতে ডুবে তিন জনের মৃত্যু  ‘দুর্নীতি আড়াল করতেই’ সরকার সাংবাদিকদের ‘ভয় দেখালো’  সংগ্রামের মাধ্যমে এই সম্মান এসেছে : প্রধানমন্ত্রী  ইসরাইলি যুদ্ধজাহাজে হামাসের ক্ষেপণাস্ত্র হামলা  সাইনবোর্ড ট্রাফিক বক্সের কাছে বোমা বিস্ফোরণে নিষ্ক্রিয়  গাজায় হামলার মধ্যে ইসরাইলকে আরও অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র   সাঘাটায় বিএনপি নেতাকর্মিদের ঈদ শুভেচ্ছা   ঝিনাইদহ মহাসড়ক কাঠ ব্যবসায়িদের দখলে   শ্রমিকের বেতন না দিয়ে মালিক পালাতক, সাহায্য দিলেন ডিসি   মিতু হত্যার ঘটনায় সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার  ঈদে মুক্তি পাচ্ছে অভিনেতা তনু পান্ডের ছবি "সৌভাগ্য "

ইয়েমেনিদের সাহায্যে দুই শিশুর তহবিলে অর্থ পাঠালেন অ্যাঞ্জেলিনা জোলি

 Thu, Sep 10, 2020 8:39 PM
ইয়েমেনিদের সাহায্যে দুই শিশুর তহবিলে অর্থ পাঠালেন অ্যাঞ্জেলিনা জোলি

এশিয়া খবর ডেস্ক:: যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনের অসহায় মানুষদের সাহায্যে লেবুজল

 বিক্রির সিদ্ধান্ত নেয় পূর্ব লন্ডনের দুই বন্ধু। ৬ বছর বয়সী আয়ান মুসা ও মিকাইল ইশহাক ইয়েমেনের পরিস্থিতি জানার পরেই এমন ইচ্ছা প্রকাশ করেছিল বলে জানিয়েছেন তাদের বাবা-মা। সম্প্রতি বিবিসি তাদের এই চেষ্টার বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। এটি চোখে পরে হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির। এরপর তিনি ইয়েমেনের মানুষের জন্য মুসা ও ইশহাকের এই প্রয়াসে সাহায্য করতে অর্থ পাঠিয়েছেন। এ নিয়ে তাদের পরিবার আরো বেশি উৎসাহিত হয়ে উঠেছে।

বিবিসিকে আয়ানের মা আদিলা মুসা জানান, অ্যাঞ্জেলিনা জোলির প্রতিনিধিরা তাদের বাসায় এসে অভিনেত্রীর বার্তা পৌছে দিয়েছেন। বার্তায় জোলি মুসা ও ইশহাককে বলেন, প্রচুর ইচ্ছা থাকা সত্যেও তোমাদের লেবুজল কিনতে না পারার জন্য দুঃখিত।
তবে আমি তোমাদের ইচ্ছা সফল করতে এতে সাহায্য পাঠাতে চাই। আদিলা মুসা আনান, অ্যাঞ্জেলিনা জোলি একটি সুন্দর চিঠি লিখেছেন এবং সঙ্গে বেশ বড় অংকের সাহায্য পাঠিয়েছেন।
অ্যাঞ্জেলিনা জোলির থেকে উপহার পেয়ে কেমন লাগছে জানতে চাওয়া হলে আদিলা মুসা বলেন, মুসা ও ইশহাক প্রথমে অ্যাঞ্জেলিনা জোলিকে চিনতে পারেনি তবে তাদের বাবারা খুব আনন্দিত হয়ে পরেন। তারা মুসা ও ইশহাককে জানান টম্ব রাইডার সিনেমার অভিনেত্রীই তাদেরকে সাহায্য পাঠিয়েছেন। এটি জানার পর তারা বিষয়টির গুরুত্ব বুঝতে পেরেছে।

এরপর তারা অভিনেত্রী জোলিকে ধন্যবাদ জানিয়ে একটি ভিডিও বার্তা পাঠিয়েছে। এতে তারা বলেছে, যদি কখনো জোলি লন্ডন সফর করেন তাহলে যেনো তাদের থেকে এক গ্লাস লেবুজল কিনতে ভুলে না যান।
উল্লেখ্য, দীর্ঘ ৫ বছর ধরে যুদ্ধ চলছে ইয়েমেনে। সৌদি নেতৃত্বাধীন আরব জোট ইয়েমেনের হুতি বিদ্রোহীদের সরিয়ে তাদের পছন্দের সরকারকে ক্ষমতায় বসাতে ইয়েমেন আক্রমণ করে। বর্তমানে সেখান প্রায় আড়াই কোটি মানুষ মানবিক সংকটের মধ্যে রয়েছে। প্রাণ হারিয়েছেন লক্ষাধিক মানুষ। ইয়েমেন সংকট নিয়ে কাজ করছেন ইউএনএইচসিআরের বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি। বিশ্বজুড়ে নিপীড়িত মানুষের অধিকার নিয়েও সরব এই হলিউড তারকা।

আদিলা মুসা জানান, জোলির কাছ থেকে সাহায্য পাওয়ার পর তাদের এই লেবুজলের ব্যাপক প্রচার হয়েছে। এখন প্রতিদিনই অনেক মানুষ সাহায্য পাঠাচ্ছেন বিশ্বের নানা প্রান্ত থেকে। এরইমধ্যে প্রায় ৭০ হাজার পাউন্ড জমা হয়েছে তাদের কাছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন