সদ্য সংবাদ

 পরের বিশ্বকাপ আমার: নেইমার  জয়যাত্রার হেলেনা জাহাঙ্গীরের বাসায় র‌্যাবের অভিযান  প্রতি ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ৯৯৩ টাকা  স্বল্প সুদে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনার ঋণ বিতরণ  সাঘাটায় শ্রমিকলীগের সাথে নবাগত ইউএনওর মতবিনিময়   ৪৫ বছর পর উপজেলা হল মধ্যনগর।  থাইল্যান্ডে বিমানবন্দরেই করোনা হাসপাতাল  পদ্মা সেতুর পিলারে ধাক্কা: তদন্তে এবার নৌ-মন্ত্রণালয়ের কমিটি  দেশ থেকে বাল্যবিবাহ দূরীকরণে বদ্ধপরিকর প্রধানমন্ত্রী   সান্ত্বনা জানাতে মেয়র আইভীর বাসায় মন্ত্রী গাজী  মাদকের বস্তি উচ্ছেদ, সওজের শতকোটি টাকার জমি উদ্ধার  করোনার টিকা নিলেন সাংবাদিক ও মানবিক যোদ্ধা মান্নান ভূঁইয়া   সিদ্ধিরগঞ্জ সানারপাড়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় আহত ১  ডিএমপির মিডিয়া শাখার নতুন মুখপাত্র ডিসি ফারুক হোসেন   সাত টাকায় চিকিৎসা দেবে গণস্বাস্থ্য: ডা. জাফরুল্লাহ চৌধুরী   জিম্বাবুয়ের কাছে হারলো বাংলাদেশ   চট্টগ্রামে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিকিৎসক গ্রেপ্তার  স্বামীর অশ্লীল ভিডিও নিয়ে যা বললেন শিল্পা  ‘কঠোর লকডাউনে কারো পৌষ মাস কারো সর্বনাশ’   ভারতে সর্বোচ্চ নম্বর পেয়ে মুসলিম ছাত্রীর ইতিহাস

প্রিয়দর্শিনী মৌসুমী ৪৭ বছর বয়সে পা রাখলেন।

 Tue, Nov 3, 2020 9:23 PM
 প্রিয়দর্শিনী মৌসুমী ৪৭ বছর বয়সে পা রাখলেন।

বিনোদন ডেস্ক:: বাংলা সিনেমার সেরা নায়ক প্রয়াত সালমান শাহের

নায়িকা হয়ে ১৯৯৪ সালে পর্দায় পা রেখেছিলেন ঢাকাই চলচ্চিত্রেরর প্রিয়দর্শিনী মৌসুমী। কালজয়ী সিনেমা ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবি দিয়ে শুরু হয় যাত্রা। সে যাত্রায় আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। সালমান শাহ তাকে রেখে চলে গেলেও হাঁটি হাঁটি পা পা করে রবিবার (৩ নভেম্বর) ৪৭ বছর বয়সে পা রাখলেন এ নায়িকা। তবে, রূপে-গুণে যেন সেই মৌসুমীই আছেন এখনও। আজ এই প্রিয়দর্শিনীর জন্মদিন।

প্রতিবার বিশেষ এ দিনটা নানা আয়োজনে উদযাপন করলেও এবার তা সম্ভব হচ্ছে না। কারণ করোনার জন্য যাপিত জীবনের সব আয়োজন যেনো রঙহীন হয়ে গেছে। তাই মৌসুমীর এবারের জন্মদিনও আয়োজন করে বন্ধু-বান্ধবদের নিয়ে উদযাপনের ইচ্ছে নেই।

তবে সাদামাটা হলেও একেবারেই রঙহীন যাচ্ছে না এই তারকার জন্মদিন। ভক্তদের গড়ে তোলা ওমর সানী ফ্যান ক্লাব ও মৌসুমী ফ্যান ক্লাব দিনটিকে আলাদাভাবে উদযাপন করবে বলে জানা গেছে।

১৯৭৩ সালে আজকের দিনে খুলনা জেলায় জন্মগ্রহণ করেন তিনি। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় চুক্তিবদ্ধ হন। সেই ছবিটি মুক্তি পায় ১৯৯৪ সালে।


দীর্ঘ ক্যারিয়ার সালমানকে দিয়ে শুরু করেছিলেন মৌসুমী। এরপর ওমর সানী, ইলিয়াস কাঞ্চন, বাপ্পারাজ, জাহিদ হাসান, অমিত হাসান, রুবেল, মান্না, আমিন খান, ফেরদৌস, রিয়াজ, শাকিল খান ও শাকিব খানসহ ঢাকাই সিনেমার জনপ্রিয় সব নায়কদের বিপরীতে কাজ করে সাফল্য পেয়েছেন। সিনেমার পাশাপাশি টিভি নাটক ও বিজ্ঞাপনেও সফল নাম মৌসুমী।

অভিনয়ের পাশাপাশি একজন নির্মাতা হিসেবেও আত্মপ্রকাশ ঘটেছে মৌসুমীর। নির্মাণেও তিনি নিজের নামের সৌরভ ছড়িয়েছেন। একজীবনে অনেক পুরস্কার ও স্বীকৃতি তিনি অর্জন করেছেন। ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে তিনি দায়িত্ব পালন করছেন ২০১৩ সাল থেকে। কোটি মানুষের ভালোবাসা তার কাছে সবচেয়ে বড় অর্জন বলে মনে হয়। আর রাষ্ট্র তাকে কাজের স্বীকৃতি হিসেবে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করেছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন