সদ্য সংবাদ

 লাগাম টানা যাচ্ছে না সিন্ডিকেটের, দিশেহারা ভোক্তারা  কাশ্মীরে বন্দুকযুদ্ধে ৫ বিদ্রোহী নিহত  ব্যবসা নাই তবুও কোটি কোটি টাকার মালিক : আইভী  স্ত্রী-ছেলেসহ ডিবি কার্যালয়ে মুসা বিন শমসের   সিদ্ধিরগঞ্জে কাউন্সিলর প্রার্থীর পোষ্টার লাগাতে বাধা, মারধর  শাহরুখপুত্রকে গ্রেফতার করা সেই কর্মকর্তা নজরদারিতে   হাসপাতালে ভর্তি খালেদা জিয়া   করোনায় আক্রান্ত শিক্ষকের বেতন কাটলো দুর্নীতিগ্রস্ত জহিরুল হকের কমিটি   ছিনতাই ও খুনি চক্রের ৬ জনকে গ্রেপ্তার করছে পিবিআই নাঃগঞ্জ   খুনি নূর হোসেনের ভাতিজা বাদল ভালো, মেয়র আইভী ব্যর্থ!   সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতির বিধান কেন অবৈধ নয়: হাইকোর্ট  বাড়ি ভারতে, অফিস করেন সিলেটে  আবারও ষড়যন্ত্র হচ্ছে: ওবায়দুল কাদের   ই-কমার্সের প্রতারনায় ভুক্তভোগী বাণিজ্যমন্ত্রী  সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু   ১০ হাজার ৫০০ শ্রমিককে ভিসা দেবে যুক্তরাজ্য  দেবীগঞ্জে বাসর রাতে পাত্রের রহস্যজনক মৃত্যু  ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল

প্রিয়দর্শিনী মৌসুমী ৪৭ বছর বয়সে পা রাখলেন।

 Tue, Nov 3, 2020 9:23 PM
 প্রিয়দর্শিনী মৌসুমী ৪৭ বছর বয়সে পা রাখলেন।

বিনোদন ডেস্ক:: বাংলা সিনেমার সেরা নায়ক প্রয়াত সালমান শাহের

নায়িকা হয়ে ১৯৯৪ সালে পর্দায় পা রেখেছিলেন ঢাকাই চলচ্চিত্রেরর প্রিয়দর্শিনী মৌসুমী। কালজয়ী সিনেমা ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবি দিয়ে শুরু হয় যাত্রা। সে যাত্রায় আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। সালমান শাহ তাকে রেখে চলে গেলেও হাঁটি হাঁটি পা পা করে রবিবার (৩ নভেম্বর) ৪৭ বছর বয়সে পা রাখলেন এ নায়িকা। তবে, রূপে-গুণে যেন সেই মৌসুমীই আছেন এখনও। আজ এই প্রিয়দর্শিনীর জন্মদিন।

প্রতিবার বিশেষ এ দিনটা নানা আয়োজনে উদযাপন করলেও এবার তা সম্ভব হচ্ছে না। কারণ করোনার জন্য যাপিত জীবনের সব আয়োজন যেনো রঙহীন হয়ে গেছে। তাই মৌসুমীর এবারের জন্মদিনও আয়োজন করে বন্ধু-বান্ধবদের নিয়ে উদযাপনের ইচ্ছে নেই।

তবে সাদামাটা হলেও একেবারেই রঙহীন যাচ্ছে না এই তারকার জন্মদিন। ভক্তদের গড়ে তোলা ওমর সানী ফ্যান ক্লাব ও মৌসুমী ফ্যান ক্লাব দিনটিকে আলাদাভাবে উদযাপন করবে বলে জানা গেছে।

১৯৭৩ সালে আজকের দিনে খুলনা জেলায় জন্মগ্রহণ করেন তিনি। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় চুক্তিবদ্ধ হন। সেই ছবিটি মুক্তি পায় ১৯৯৪ সালে।


দীর্ঘ ক্যারিয়ার সালমানকে দিয়ে শুরু করেছিলেন মৌসুমী। এরপর ওমর সানী, ইলিয়াস কাঞ্চন, বাপ্পারাজ, জাহিদ হাসান, অমিত হাসান, রুবেল, মান্না, আমিন খান, ফেরদৌস, রিয়াজ, শাকিল খান ও শাকিব খানসহ ঢাকাই সিনেমার জনপ্রিয় সব নায়কদের বিপরীতে কাজ করে সাফল্য পেয়েছেন। সিনেমার পাশাপাশি টিভি নাটক ও বিজ্ঞাপনেও সফল নাম মৌসুমী।

অভিনয়ের পাশাপাশি একজন নির্মাতা হিসেবেও আত্মপ্রকাশ ঘটেছে মৌসুমীর। নির্মাণেও তিনি নিজের নামের সৌরভ ছড়িয়েছেন। একজীবনে অনেক পুরস্কার ও স্বীকৃতি তিনি অর্জন করেছেন। ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে তিনি দায়িত্ব পালন করছেন ২০১৩ সাল থেকে। কোটি মানুষের ভালোবাসা তার কাছে সবচেয়ে বড় অর্জন বলে মনে হয়। আর রাষ্ট্র তাকে কাজের স্বীকৃতি হিসেবে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করেছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন