সদ্য সংবাদ

 করোনার টিকা নিলেন সাংবাদিক ও মানবিক যোদ্ধা মান্নান ভূঁইয়া   সিদ্ধিরগঞ্জ সানারপাড়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় আহত ১  ডিএমপির মিডিয়া শাখার নতুন মুখপাত্র ডিসি ফারুক হোসেন   সাত টাকায় চিকিৎসা দেবে গণস্বাস্থ্য: ডা. জাফরুল্লাহ চৌধুরী   জিম্বাবুয়ের কাছে হারলো বাংলাদেশ   চট্টগ্রামে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিকিৎসক গ্রেপ্তার  স্বামীর অশ্লীল ভিডিও নিয়ে যা বললেন শিল্পা  ‘কঠোর লকডাউনে কারো পৌষ মাস কারো সর্বনাশ’   ভারতে সর্বোচ্চ নম্বর পেয়ে মুসলিম ছাত্রীর ইতিহাস   না.গঞ্জে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে প্রশাসন  অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিড টিকা নিলে আজীবন সুরক্ষা!  বিক্রি করতে না পেরে চামড়ায় সয়লাব রাস্তা, উৎকট গন্ধ  নতুনধারার মাস্ক ও স্যানিটাইজার কেন্দ্র উদ্বোধন   সাংবাদিক রিজভী আহমেদের উপর সন্ত্রাসী হামলা!   জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও দুস্থদের মাঝে মাংস ও টাকা বিতরণ  সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত  পদ্মা সেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার বরখাস্ত  যুবলীগ নেতা আকবর আলীর ঈদ শুভেচ্ছা  মুসলিম রীতিতে বিয়ে করে বিপদে ভারতীয় ক্রিকেটার   চীন থেকে রাতে আসছে আরও ২০ লাখ সিনোফার্মের টিকা

কৃষকদের চার কোটি রুপির কৃষি ঋণ শোধ করে দিয়েছেন কিংবদন্তি বচ্চন

 Thu, Nov 22, 2018 9:40 AM
কৃষকদের চার কোটি রুপির কৃষি ঋণ শোধ করে দিয়েছেন কিংবদন্তি বচ্চন

নিউজ ডেস্ক:: বলিউডের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন। নায়ক হয়ে বলিউডে রাজত্ব করেছেন দীর্ঘ সময়।

 শুধু সিনেমায় নয়, এর বাইরেও নায়ক তিনি। যার পরিচয় পাওয়া গেছে বিভিন্ন সময়ে। এবারও পাওয়া গেলো। কৃষকদের নেয়া চার কোটি রুপির বেশি কৃষি ঋণের অর্থ তিনি শোধ করে দিয়েছেন এ সুপারস্টার। 


নিজের ব্লগ পাতায় মঙ্গলবার তিনি লিখেছেন, ১৩৯৮ জন কৃষকের ঋণের দায়িত্ব নিয়েছেন। তাদের সবার কৃষি ঋণের বকেয়া অর্থ তিনি ব্যাংকে শোধ করে দিয়েছেন, যা তাকে কোনো কিছু ‘সম্পন্ন’ করার অনুভূতি দিয়েছে।



জানা গেছে,কয়েক দশক ধরে খরা, পানির জন্য খরচ, উৎপাদনে হ্রাস এবং আধুনিকায়নের অভাবে ভুগছে দেশটির কৃষিখাত। এসব কারণে অনেক কৃষকের আত্মহত্যার মতো ঘটনা ঘটেছে অহরহ। ১৯৯৫ সাল থেকে এসব কারণে অন্তত তিন লাখ কৃষক আত্মহত্যা করেছেন।


সরকারি মালিকানাধীন ব্যাংক অব ইন্ডিয়ার কাছে কৃষকদের এই ঋণ ছিল। এই ঋণ শোধের পর ব্যাংকটি এই কৃষকদের নামে এককালীন নিষ্পত্তি সনদ দিয়ে দিয়েছে।


অমিতাভ লিখেছেন, তাদের ঋণ শোধ হয়ে যাওয়ার এসব সনদ আমি ব্যক্তিগতভাবে তাদের কাছে তুলে দিতে চাই। এ বছরের শুরুর দিকে অমিতাভ মহারাষ্ট্র রাজ্যের ৩৫০ জন কৃষকের ঋণ পরিশোধ করে দিয়েছিলেন। ঋণের ছাড় আর কৃষিপণ্যের ন্যায্য মূলের দাবিতে গত বছর রাজ্যটির হাজার হাজার কৃষক বিক্ষোভ করেছিলেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন