সদ্য সংবাদ

  ৯০ দিনের মিশন শেষে পৃথিবীতে ফিরেছেন চীনা নভোচারীরা   দৌলতদিয়া যৌনপল্লীতে সংশ্লিষ্টতা, যুবলীগ নেতা বহিষ্কার  এক হাজার টাকা দেওয়ার ভয়ে পালায় জামালপুরের ৩ ছাত্রী: পুলিশ  মেট্রোরেলের মালামাল ভাঙারির দোকানে বিক্রি করতো চক্রটি  সিদ্ধিরগঞ্জ থেকে বৃদ্ধ চাঁদাবাজ গ্রেফতার!   মানুষের কাজই সমালোচনা করা’   কিস্তি চাওয়ায় এনআরবিসি ব্যাংক কর্মকর্তাকে মারধর  অ্যাসাইনমেন্টের সাথে টাকার কোনো সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী  কবে গ্রাহকদের টাকা ফেরত দেবেন জানেন না রাসেল   ১০ দৈনিক পত্রিকার ডিক্লারেশন বাতিল  পঞ্চগড়ে গণহত্যার পরিবেশ থিয়েটার নির্মাণ  জমি নিয়ে বিবাদ সাঘাটায় বসতবাড়িতে হামলা লুটপাট  বিয়েকাণ্ড: 'ঘুষের' টাকা ফেরত দিল সেই পুলিশ   অস্ত্রের মুখে জিম্মি করে এটিএম বুথের ২৪ লাখ টাকা লুট   আরেক বার মনোয়ান চাইবো আনোয়ার হোসেন  বাংলাদেশি কিশোরী চিঠি লিখে বিশ্বজয় করলেন   ফোনালাপ ফাঁস ও মিডিয়ায় প্রচার করা ঠিক নয়: হাইকোর্ট  আমরুল্লাহ সালেহ’র বাড়ি থেকে বিপুল টাকা উদ্ধার তালেবানের   শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করতে হবে: প্রধানমন্ত্রী   বীর মুক্তিযোদ্ধা সামসুল হক মোল্লার মৃত্যু

পছন্দে বিয়ে ও স্বেচ্ছায় ধর্ম পরিবর্তন করা যাবে : কলকাতা হাইকোর্ট

 Wed, Dec 23, 2020 9:49 PM
পছন্দে বিয়ে ও স্বেচ্ছায় ধর্ম পরিবর্তন করা যাবে : কলকাতা হাইকোর্ট

এশিয়া খবর ডেস্ক:: প্রাপ্তবয়স্ক যে কোন ব্যক্তি নিজের পছন্দে বিয়ে ও

 স্বেচ্ছায় ধর্ম পরিবর্তন করতে পারবেন। এতে কেউ হস্তক্ষেপ করতে পারবেন না মন্তব্য করেছেন কলকাতার উচ্চ আদালত। ভিন্নধর্মের একজনকে বিয়ে করার পর মেয়ের বাবা আদালতে একটি পিটিশন দায়ের করেন। যার প্রেক্ষিতে এমন মন্তব্য করেন আদালত।

মামলায় বিচারপতি সঞ্জীব বন্দ্য়োপাধ্য়ায় ও বিচারপতি অরিজিৎ বন্দ্য়োপাধ্য়ায়ের ডিভিশন বেঞ্চ জানায়, যদি কোনো প্রাপ্তবয়স্ক নিজের পছন্দে বিয়ে করেন ও স্বেচ্ছায় ধর্ম পরিবর্তন করেন এবং বাবার বাড়িতে না ফেরেন, সেক্ষেত্রে কেউ হস্তক্ষেপ করতে পারেন না।

বেঞ্চ নির্দেশ দিয়েছে, বাবার সন্দেহের ভিত্তিতে ২৩ ডিসেম্বর অতিরিক্ত সরকারি আইনজীবী শৈবাল বাপুলির সঙ্গে তার চেম্বারে দেখা করবেন তরুণী। এতে বলা হয়, আইনজীবীর সঙ্গে তরুণীর সাক্ষাতের সময় অন্য কেউ সেখানে থাকবেন না। এমনকি, তার স্বামীও নন। আদালতে সংক্ষিপ্ত রিপোর্ট জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এ মামলার পরবর্তী শুনানি আগামী ২৪ ডিসেম্বর।

১৯ বছরের এক তরুনী ভিন্নধর্মের এক ব্যক্তিকে। এ নিয়ে হাইকোর্টে পিটিশন দায়ের করেন মেয়েটির বাবা। বাবার অভিযোগের ভিত্তিতে তরুণীকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে পেশ করে পুলিশ। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে জবানবন্দিতে তরুণী জানান, তিনি নিজের ইচ্ছেয় বিয়ে করেছেন। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন