সদ্য সংবাদ

 আওয়ামী লীগ নেতাকে রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি  রাসিক কাউন্সিলর আরমানের বিরুদ্ধে টিসিবির পণ্য সরবরাহে অনিয়মের অভিযোগ  বেইলি রোডের অগ্নিকাণ্ড  অটো মালিক- শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত  উত্তরাঞ্চলের মাটিতে বাড়ছে অম্লত্ব, কমছে ফলন  চাকরি স্থায়ীকরণের দাবিতে নেসকো মিটার রিডারদের অনির্দিষ্টকালের কর্মবিরতি  রুয়েটে সিটিজেন চার্টার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  ঈশ্বরদী রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  মল্লিকের চর শিক্ষা কল্যাণ ট্রাস্টের মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ।  কচিকন্ঠের আসরের প্রতিনিধি সন্মেলন অনুষ্ঠিত।  গুজব মোকাবেলায় গণমাধ্যমকর্মীদের নিয়ে রাজশাহীতে সিজিএস’র কর্মশালা  রাজশাহী সাংবাদিক সংস্থার যাত্রা শুরু  শামীম ওসমান ১০ বছরেও শোধ করেনি বন্ধুর ২৬ লাখ টাকা।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের শিক্ষা বৃত্তির ফলাফল প্রকাশিত।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের উদ্যোগে,মেধা শিক্ষা বৃত্তি প্রদান  রুয়েটে প্রথমবারের মতো ‘ইন্ডাস্ট্রি একাডেমিয়া কোলাবোরেশন মিট’ অনুষ্ঠিত  ফল মার্কেটের দাবি রাজশাহীর ফল ব্যবসায়ীদের  নারায়ণগঞ্জকে মাদকমুক্ত করার অঙ্গীকার করলেন শামীম ওসমান  সংসদে কপিরাইট বিল পাস   কাস্টমসের ২৭০ কর্মকর্তাকে একযোগে বদলি

ড্রেন পরিষ্কার করলেন অধ্যক্ষ

 Sat, Feb 16, 2019 10:37 PM
ড্রেন পরিষ্কার করলেন অধ্যক্ষ

রাজশাহী প্রতিনিধি:: রাজশাহী কলেজের ভিতরের পরিবেশ যে কাউকে মুগ্ধ করবে। কী শিক্ষার্থী, কী দর্শনার্থী,

এমনকি অথিতিকেও মুগ্ধ করে এই কলেজের মনোমুগ্ধকর পরিবেশ। আর এই পরিবেশের ধারক ও বাহক বলা যেতে পারে কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমানকে। তাঁর অক্লান্ত পরিশ্রম ও আন্তরিক প্রচেষ্টায় কলেজের বর্তমান এই পরির্বতন। শুধু ভিতরেই নয় তাঁর প্রচেষ্টায় কলেজের বাহিরেও চলছে পরিষ্কারের কাজ। কলেজ অধ্যক্ষ নিজে উপস্থিত থেকেই করছেন এই কাজ।


শনিবার কলেজিয়েট স্কুলের সামনে যে সকল অস্থায়ী দোকান জায়গাটির নোংরা পরিবেশ সৃষ্টির কারণ ছিল সেগুলোকে অপসারণ করে স্থানটির অনুকুল পরিবেশ আনতে স্বয়ং উপস্থিত থেকে কাজ তদারকি করেন অধ্যক্ষ হবিবুর রহমান।


এবিষয়ে অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, রাজশাহী কলেজ ও কলেজিয়েট স্কুল গেটের সামনের ড্রেনসহ সংলগ্ন স্থানটি অস্বাস্থ্যকর পরিবেশ সর্বসাধারণ এবং বিশেষ করে শিক্ষার্থীদের জন্য অসহনীয় পর্যায়ে পৌঁছেছিল। যা কলেজিয়েট স্কুল ও কলেজের শিক্ষার্থীসহ সকল পথচারির স্বাস্থ্যের জন্য হুমকি স্বরূপ।


তিনি আরো বলেন, রাজশাহী কলেজ কর্তৃপক্ষ স্থানটির স্বাস্থ্যকর পরিবেশ পুনরুদ্ধার ও স্থায়ী টেকসই সুন্দর পরিবেশ রক্ষায় ইতোমধ্যে কাজ শুরু করেছে। কাজ চলাকালীন ও সমাপ্তির পর স্থানটির সৌন্দর্য এবং পরিবেশ যেন অক্ষুণ্ন থাকে সে বিষয়ে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান তিনি।


অধ্যক্ষ বলেন, এখন যেখান থেকে প্রস্রাবের দুর্গন্ধ আসছে আর কয়েক দিন পর সেখান থেকেই আসবে ফুলের সুগন্ধ নির্যাস।


এর আগে কলেজের সামনের মুল রাস্তার ড্রেনের উপর ঢালাই স্ল্যাব বসানো হয়।


কলেজের সমাজবিজ্ঞান বিভাগের মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থী রুমা খাতুন বলেন, প্রস্রাবের দুর্গন্ধে নাক-মুখ চেপে বাজার থেকে কলেজে আসতে হয়। অনেক সময় বিব্রতকর অবস্থায় পড়তে হয়েছে। এখন আর সেই পরিস্থিতির মধ্যে পড়তে হবে না। স্থানটির সৌন্দর্য ও স্বাস্থ্যকর পরিবেশ ফিরিয়ে আনার কাজ করায় কলেজ কর্তৃপক্ষকে ধন্যবাদও জানান তিনি।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন