সদ্য সংবাদ

  বাজারে ডলারের দাম কমেছে  অনাহারে প্রতিদিন ১২ হাজার মানুষ মারা যেতে পারে  দুর্নীতিবাজদের বিরুদ্ধে যুবলীগ চেয়ারম্যানের হুশিয়ারি   করোনা টেস্ট প্রতারণায়: কে এই ডা. সাবরিনা   নিখোঁজের পর লাশ মিলল দ. কোরিয়ার মেয়রের  ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর  নিপীড়ন-নির্যাতন থেকে পুলিশকে বেরিয়ে আসতে হবে: আইজিপি  যেভাবে ফিট থাকার কাজ করে যাচ্ছেন কৃষ্ণা   চোর ধরছি আর আমাদেরকেই চোর বলা হচ্ছে: প্রধানমন্ত্রী  প্রভাবশালীদের সঙ্গে রিজেন্ট হাসপাতালের মালিকের ছবি নিয়ে যা বলল র‍্যাব   মাদক ব্যবসায়ী সেজে ফেনসিডিল উদ্ধার করলো না.গঞ্জ ডিবি পুলিশ।   রোববার থেকে হিফজ মাদ্রাসা খোলার অনুমতি   সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই   ধর্ষণ চেষ্টার ঘটনা ৫০ হাজার টাকায় আপোষ রফা   এশিয়া কাপ বাতিল, বিশ্বকাপ না হলে আইপিএলের সম্ভাবনা : গাঙ্গুলী   ভার্চুয়াল আদালত পরিচালনায় সংসদে বিল পাস   ১২৫ বাংলাদেশিকে বিমান থেকে নামতে দিচ্ছে না ইতালি   দেশে করোনা শনাক্তে ফি আরোপ অমানবিক, আত্মঘাতী: টিআইবি  যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন: এফবিআই  রূপকথাকেও হার মানায় রিজেন্টের সাহেদের উত্থান

১৫০ যাত্রীসহ ভারতীয় বিমানকে ‘বাঁচাল’ পাকিস্তান

 Sun, Nov 17, 2019 11:00 PM
১৫০ যাত্রীসহ ভারতীয় বিমানকে ‘বাঁচাল’ পাকিস্তান

এশিয়া খবর ডেস্ক:: মাঝ আকাশে ১৫০ যাত্রীসহ বিপাকে পড়ে ভারতীয় একটি বিমান।

 এসময় পাকিস্তানের সহযোগিতায় বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে বেঁচে যায় বিমানটি।

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, বৃহস্পতিবার ১৫০ যাত্রী নিয়ে ভারতীয় বিমানটি জয়পুর থেকে ওমানের রাজধানী মাসকাটের দিকে যাচ্ছিল। এ দিন পাকিস্তানের দক্ষিণ সিন্ধু প্রদেশে প্রাকৃতিক পরিবেশ ভালো ছিল না। বারবার বজ্রপাত হচ্ছিল। সেসময় ভারতীয় বিমানটিও করাচির আকাশসীমায় বজ্রপাতের কবলে পড়ে। যার কারণে বিমানটি ৩৬হাজার ফুট উচ্চতা থেকে ৩৪ হাজার ফুট উচ্চতায় নেমে আসে।

বিপদের আঁচ পেয়েই ওই বিমানের পাইলট সঙ্গে সঙ্গেই কাছাকাছি বিমানবন্দরে জরুরি বিপদ সংকেত পাঠায়। এসময় পাকিস্তানের বিমান পরিবহণ নিয়ন্ত্রক ভারতীয় পাইলটের আহ্বানে সাড়া দিয়ে পাকিস্তান আকাশসীমা দিয়ে বাকি পথ যাত্রার নির্দেশ দেয়।

এত করে বিমানটি বড় ধরনের দুর্ঘটনার কবল থেকে রক্ষা পায়।

কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয়া ও বালাকোটে হামলার ইস্যু নিয়ে ভারত-পাকিস্তানের বর্তমান সম্পর্ক তলানিতে ঠেকেছে। তথ্য সূত্র: টাইমস অব ইন্ডিয়া, খালিজ টাইমস, দি নিউজ ইন্টারন্যাশনাল।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন