সদ্য সংবাদ

 আওয়ামী লীগ নেতাকে রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি  রাসিক কাউন্সিলর আরমানের বিরুদ্ধে টিসিবির পণ্য সরবরাহে অনিয়মের অভিযোগ  বেইলি রোডের অগ্নিকাণ্ড  অটো মালিক- শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত  উত্তরাঞ্চলের মাটিতে বাড়ছে অম্লত্ব, কমছে ফলন  চাকরি স্থায়ীকরণের দাবিতে নেসকো মিটার রিডারদের অনির্দিষ্টকালের কর্মবিরতি  রুয়েটে সিটিজেন চার্টার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  ঈশ্বরদী রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  মল্লিকের চর শিক্ষা কল্যাণ ট্রাস্টের মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ।  কচিকন্ঠের আসরের প্রতিনিধি সন্মেলন অনুষ্ঠিত।  গুজব মোকাবেলায় গণমাধ্যমকর্মীদের নিয়ে রাজশাহীতে সিজিএস’র কর্মশালা  রাজশাহী সাংবাদিক সংস্থার যাত্রা শুরু  শামীম ওসমান ১০ বছরেও শোধ করেনি বন্ধুর ২৬ লাখ টাকা।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের শিক্ষা বৃত্তির ফলাফল প্রকাশিত।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের উদ্যোগে,মেধা শিক্ষা বৃত্তি প্রদান  রুয়েটে প্রথমবারের মতো ‘ইন্ডাস্ট্রি একাডেমিয়া কোলাবোরেশন মিট’ অনুষ্ঠিত  ফল মার্কেটের দাবি রাজশাহীর ফল ব্যবসায়ীদের  নারায়ণগঞ্জকে মাদকমুক্ত করার অঙ্গীকার করলেন শামীম ওসমান  সংসদে কপিরাইট বিল পাস   কাস্টমসের ২৭০ কর্মকর্তাকে একযোগে বদলি

আড়াইহাজার ও গোপালদী পৌরসভায় ৪ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা,

স্বতন্ত্র মেয়র প্রার্থী মুঞ্জুর হোসেনের ও ৪ কাউন্সিলর প্রার্থীতা বাতিল

 Wed, Jun 27, 2018 9:07 AM
আড়াইহাজার ও গোপালদী পৌরসভায় ৪ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা,

হারাধন চন্দ্র দে, প্রতিনিধি আড়াইহাজার(নারায়ণগঞ্জ):: আড়াইহাজার ও গোপালদী পৌরসভা সাধারন নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে আওয়ামীলীগ ও বিএনপির

 ৪  মেয়র প্রার্থী মনোনয়নপত্র বৈধ ঘোষিত। আড়াইহাজার পৌরসভার স্বতন্ত্র মেয়র প্রার্থী মুঞ্জুর হোসেন মোল্লার মনোনয়নপত্র ত্রুটি সংক্রান্ত কারনে বাতিল করে দেয় রিটানিং অফিসার। সংরক্ষিত ও সাধারন কাউন্সিলর প্রার্থীদের মধ্যে আড়াইহাজার পৌরসভায় কোন প্রার্থীরই মনোনয়নপত্র বাতিল হয়নি। অন্যদিকে গোপালদী পৌরসভায় সংরক্ষিত ও সাধারন ওয়ার্ডের ৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

২৬জুন মঙ্গলবার  নির্বাচন কমিশন কর্তৃক তফসিল অনুয়ায়ী এ দুটি পৌরসভা নির্বাচনের মনোনয়ণপত্র বাছাইয়ের  দিন ছিল। এ দিন মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের উপস্থিতিতে এ বাছাই অনুষ্ঠিত হয়। বাছাই শেষে আড়াইহাজার পৌরসভার সাধারন নির্বাচনের রিটানিং অফিসার ফয়সাল কাদের বৈধ প্রার্থীদের নাম ঘোষণা করেন। তাদের মধ্যে আওয়ামীলীগের মেয়র প্রার্থী সুন্দর আলী,বিএনপির মেয়র প্রার্থী পারভীন আক্তার মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন। কিন্তু স্বতন্ত্র মেয়র প্রার্থী মুঞ্জুর হোসেন মোল্লার মনোনয়নপত্র ত্রুটির কারনে বাতিল করে দেয়।  তবে সংরক্ষিত ও সাধারন ওযার্ডের সকল কাউন্সিলর প্রার্থীর  মনোনয়নপত্র বৈধ হয়েছে।

অন্যদিকে গোপালদী পৌরসভার সাধারন নির্বাচনের রিটানিং অফিসার সফিকুর রহমান বাছাইয়ে বৈধ প্রার্থীদের নাম ঘোষণা করেন। তাদের মধ্যে আওয়ামীলীগের মেয়র প্রার্থী এম এ হালিম সিকদার ও বিএনপির মেয়র প্রার্থী মুশফিকুর রহমান মিলন এর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন। এ ছাড়া সংরক্ষিত ৩নং ওয়ার্ডের আকলিমা ও সাধারন ১ নং ওয়ার্ডের মোঃ আক্তার হোসেন ,২নং ওয়ার্ডের মোঃ রাজু আহমেদ বাছেদ ও ৬নং ওয়ার্ডের রহমত উল্লাহর মনোনয়নপত্র বালিত হয়ে যায়।

আড়াইহাজার পৌরসভায় মেয়র পদে ৩জন,সংরক্ষিত কাউন্সিলর পদে ১১ জন,সাধারন কাউন্সিলর পদে ৪২জন  ও গোপালদী পৌরসভায় মেয়র পদে ২জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩ জন,সাধারন কাউন্সিলর পদে ৩৩ জন মনোনয়নপত্র দাখিল করেছিল।

আড়াইহাজার পৌরসভার সংরক্ষিত আসনের বৈধ কাউন্সিলর প্রার্থী হল - ১নং ওয়ার্ডের মোসাঃ রাশিদা আক্তার, মোসাঃ রোকেয়া বেগম ও মাসুমা বেগম। ২ নং ওয়ার্ডের রীনা বেগম,মনোয়ারা বেগম ও রাশিদা। ৩ নং ওয়ার্ডের পারভীন আক্তার, সাজেদা আক্তার,শামসুন নাহার, মাসুদা ও ইয়াছমিন আক্তার।

সাধারন আসনের  ১নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল- আঃ হাই মোল্লা, মোঃ মমিনুল ইসলাম শুভ ও মোঃ মনির হোসেন। ২নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল-জুলহাস মিয়া,অহিজদ্দিন ভুয়া, লিটন সাহা(গুরু দাস) ও সুবোধ চন্দ্র সাহা। ৩নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল- মোঃ নজরুল ইসলাম, মোঃ মোজাম্মেল হক ও রাশেদুজ্জামান। ৪নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল-মোঃ মনির হোসেন,মোঃ মনির হোসেন, আবুল হোসেন, মোঃ নুরুল হক সিকদার ও শ্রী উদয়ন চন্দ্র বিশ্বাস। ৫নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল- মোঃ সফিকুল ইসলাম, ছোয়াদ আলী, মারুফ হোসেন মিলন,মোঃ জাহাঙ্গীর হোসেন, মোঃ সদর আলী ভুইয়া,মোঃ শামীম ও আঃ কুদ্দুছ। ৬নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল-মোঃ বশির উল্লাহ, মোঃ লাল মিয়া ও মোঃ নবি হোসেন। ৭নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল- মোঃ হাবিবুল্লাহ, আহসান উল্লাহ, মোঃ হাতেমালী, মোঃ মনির হোসেন ভুইয়া, মোঃ আলমগীর হোসেন। ৮নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল- মোঃ ফারুক, আসাদ মিয়া, শ্রী সুবল চন্দ্র দাস, কামরুল হাসান, মোঃ ইসলাম মোল্লা, জহিরুল ইসলাম ও মোঃ জাকির হোসেন। ৯নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল-মোঃ কালু মিয়া, মোঃ মুঞ্জুর হোসেন, মোঃ নুরুল ইসলাম, মোঃ হারুন অর রশিদ ও মোঃ সাদেকুর রহমান। 


গোপালদী পৌসভায় সংরক্ষিত আসনের বৈধ কাউন্সিলর প্রার্থীরা হল- ১নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল-আছমা আক্তার,আয়েশা আক্তার, মোসা: তাসলিমা রহমান ও সাহিদা আক্তার। ২নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল-আয়মুন নেছা,বকুল আক্তার,মোসাম্মৎ নাসিমা বেগম,মিসেস সুফিয়া আক্তার ও রেশমা বেগম। ৩নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল- আকলিমা,ফরিদা,লিপি ও শাহীদা বেগম। 

সাধারন আসনের ১নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল-মোঃ আক্তার হোসেন, মোঃ আঃ ছালাম আজাদ, মোঃ রূপচাঁন মিয়া ও মোঃ শাহজাহান। ২নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল-মোঃ আতাউর, মোঃ আসাদুজ্জামান ভুট্টো, মোঃ আলী হোসেন,মোঃ রাজু আহমেদ বাছেদ ও মোঃ শহিদুল ইসলাম। ৩নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল-মোঃ গোলজার হোসেন ভুইয়া,মোঃ ছায়েদুল ইসলাম ও মোঃ রিপন ভুইয়া। ৪নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল- মোঃ ফজলুল হক,মোঃ মনিরুল ইসলাম,স্বপন কুমার সাহা ও হাজ্বী মোঃ হারিছুল হক।   ৫নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল-মিনহাজুর রহমান,মোঃ মোছলেহ উদ্দিন ও মোঃ মাসুম প্রধান। ৬নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল-মোঃ আলমগীর হোসেন,মোঃ শাহনেওয়াজ মোল্লা,রহমত উল্লাহ ও হাজী আব্দুল মান্নান। ৭নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল- মোঃ আলমগীর হোসেন,মোঃ চাঁন মিয়া ও মোঃ জয়নাল আবেদীন। ৮নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল-ইমান আলী,মোঃ আনোয়ার হোসেন ও মোঃ সফিকুল ইসলাম। ৯নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা হল-আঃ ওহাব মিয়া,মোঃ আবুল হোসেন ভুইয়া,মোঃ আলী আজগর ও ছাদেকুর রহমান। 

মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর দুটি পৌরসভার আওয়ামীলীগের মেয়র প্রার্থী সুন্দর আলী বলেন, আল্লাহর রহমত ও পৌরবাসীর ভোটে বিজয়ী হয়ে আড়াইহাজার পৌরসভার সার্বিক উন্নয়ন সহ এ পৌরসভাকে মাদক,সন্ত্রাসমুক্ত ও আধুনিক পরিচ্ছন্ন পৌরসভায় পরিণত করবেন। অপরদিকে বিএনপি মেয়র প্রার্থী পারভীন আক্তার বলেন, জনগণ সঠিকভাবে ভোট দিতে পারলে তার বিজয় সুনিশ্চিত। গোপালদী পৌরসভার আওয়ামীলীগ মেয়র প্রার্থী এম এ হালিম সিকদার বলেন,বিগত নির্বাচনে জয় লাভ করে দলমত নির্বিশেষে সকল পৌরবাসীর সেবা করেছি। পৌরসভার যে সকল সমস্যা ছিল তার বেশীরভাগই সমাধান করেছি। এবার নির্বাচিত হলে তার অসমাপ্ত কাজ শেষ করে গোপালদী পৌরসভাকে একটি ঝকঝকে ও আধুনিক পৌরসভায় পরিণত করবেন। 

অপরদিকে বিএনপি মেয়র প্রার্থী মুশফিকুর রহমান মিলন সুষ্ঠু নির্বাচনের দাবী জানিয়ে বলেন,সুষ্ঠু নির্বাচন হলে সে  জয়লাভ করবেন। উল্লেখ্য নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী এ দুটি পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৩জুলাই ও নির্বাচন অনুষ্ঠিত হবে ২৫ জুলাই।


Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন